মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৯:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

মেসিকে তুলোধুনা করল আর্জেন্টিনার মিডিয়া

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৩ জুন, ২০১৮
  • ১২৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: ক্রোয়েশিয়ার কাছে বৃহস্পতিবার ৩-০ গোলে পরাজয় এবং বিশ্বকাপের প্রথম পর্ব থেকে ছিটকে পড়ার ঘটনায় আর্জেন্টিনার মানুষ একই সঙ্গে বিস্মিত, লজ্জিত এবং ক্ষুব্ধ।

গতরাতের ম্যাচের পর থেকে আর্জেন্টিনার মিডিয়া এবং সোশ্যাল মিডিয়াতে তার প্রতিফলন দেখা যাচ্ছে।

১৯৭৮ সালের বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা দলের মিডফিল্ডার অসি আরডাইল, যিনি এখন ফুটবল ভাষ্যকার, মন্তব্য করেছেন বর্তমান আর্জেন্টিনা দলটি “ইতিহাসের সবচেয়ে জঘন্যতম দল। ”

লিওনেল মেসিকে ইঙ্গিত করে তিনি বলেন, “বিশ্বের সবচেয়ে সেরা ফুটবলার” দলকে সত্যিকারের প্রতিযোগী করে তুলতে ব্যর্থ।

দলের কোচ ইয়র্গে সাম্পোলিকে একহাত নিয়েছেন মি আরডাইল। সাম্পোলি সম্পর্কে তার বক্তব্য তিনি একজন “গোঁয়ার এবং মূর্খ।”

আর্জেন্টিনার লা নাসিও পত্রিকায় ফুটবল লেখক সেবাস্টিয়ান ফেস্ট লিখেছেন – ক্রোয়েশিয়ার কাছে ৩-০ গোলে পরাজয়ে “দুটো নিশ্চিত এবং একটি অজানা পরিস্থিতির” সৃষ্টি হয়েছে।

“যেটা নিশ্চিত সেগুলো: জাতীয় দল একটি দল নয়। অন্যটি হলো, মেসিকে কীভাবে ব্যবহার করেতে হয়, তা দল জানে না।”

“আর যেটা অজানা তা হলো ১০ নম্বর জার্সির (মেসি) মাথায় কি ঘুরছিল যা এমন ট্র্যাজিক পরিণতি সৃষ্টি করতে পারে?”

“দল এখন আর মেসি প্লাস ১০ জন নয়, বরং ১১ মাইনাস মেসি।”

গতকাল খেলা চলার সময় বিশ্বকাপ বিজয়ী আর্জেন্টিনা দলের সাবেক ফুটবলার ইয়র্গ ভালডানো মন্তব্য করেন, “আর্জেন্টিনা এমনভাবে খেলছে যেন দলে মেসি নেই।”

ওলে পত্রিকায় মেসি সম্পর্কে হারনান ক্লাউস লিখেছেন, “আবারো অধিনায়ক অনুপস্থিত, তিনি খারাপ খেলেছেন, তাকে দেখে মনে হচ্ছিল তিনি যেন নিঃশেষ। মাথা নিচু করে মাঠ থেকে বেরিয়েছেন।”

“তিনি (মেসি) দলের কোনো দায় নেননি। এক গোল খাওয়ার পরেও তিনি দায় নেননি।”

পুরো দল সম্পর্কে চরম হাতাশা প্রকাশিত হয়েছে।

জাতীয় দলের সাবেক ফুটবলার দিয়েগো লাটোরে লিখেছেন, “এই পরাজয় এবং যেভাবে এই পরাজয়, তাতে করে আমাদের ফুটবলের সামগ্রিক অবস্থা নিয়ে গভীরভাবে ভাবার সময় এসেছে।”

“আমাদের খুঁজে দেখতে হবে আমরা কোথায় এসে দাঁড়িয়েছি।”
সূত্র: বিবিসি বাংলা।

বিশ্বকাপের পরই অবসর নেবেন মেসি?
ক্রোয়েশিয়ার কাছে বিধ্বস্ত আর্জেন্টিনা। গোল ব্যবধান ৩-০ হলেও পরাজয়ের ধাক্কাটা আরও বড়। সুতোয় ঝুলছে আলবিসেলেস্তেদের বিশ্বকাপ ভাগ্য। ঝুলছে লিওনেল মেসির আন্তর্জাতিক ক্যারিয়ারও।

ক্রোয়াশিয়ার সঙ্গে ম্যাচে দলের যে করুণ দশা ফুটে উঠেছে, তাতে সাবেক আর্জেন্টাইন তারকা পাবলো জাবালেটা মনে করেন, বিশ্বকাপের পরেই আর্জেন্টিনার জার্সি তুলে রাখতে পারেন লিওনেল মেসি।

বিবিসিকে জাবালেটা বলেন, মেসির জন্য খুব খারাপ লাগছে। আর্জেন্টিনার জন্য কিছু জেতার এটিই শেষ সুযোগ ছিল তার। সেই সুযোগ যদি হাতছাড়া হয়ে যায়, তবে বিশ্বকাপের পর তিনি অবসর নিলে আমি অবাক হব না।

মেসির ক্যারিয়ারের পাশাপাশি ক্রোয়েশিয়ার বিপক্ষে আলবিসেলেস্তেদের পারফরম্যান্স নিয়েও ক্ষোভ জানান জাবালেটা। তিনি বলেন, আর্জেন্টিনা দলকে এতটা খারাপ খেলতে দেখিনি কখনও। এত নিষ্প্রাণ তারা কখনই ছিল না। জাবালেটার মতে, কাবাইয়েরোর অমার্জনীয় ভুলে প্রথম গোল খাওয়ার পর মানসিকভাবে ভেঙে পড়েন খেলোয়াড়রা।

সাবেক এ তারকা বলেন, আর্জেন্টিনার জনগণ স্বভাবতই খুবই হতাশ এবং ক্ষুব্ধ। ব্রাজিলে তারা জয়ের খুব কাছে গিয়েও খালি হাতে ফিরেছে। একই অবস্থা কোপা আমেরিকাতেও। আর কত হতাশায় পুড়বে তারা, কত পরাজয় সহ্য করবে?

দুবছর আগেও একবার আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিয়েছিলেন এলএম টেন। অবশ্য তবে কদিন পরেই সে সিদ্ধান্ত পাল্টে ফেলেন। আগামী রোববার ৩২-এ পা রাখছেন লিওনেল মেসি। ২০২২ সালের কাতার বিশ্বকাপের সময় তার বয়স হবে ৩৫। সূত্র: এরাবিয়ান জার্নাল।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com