শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
৩০ শতাংশ বেতন বৃদ্ধির দাবি তৃতীয় শ্রেণির সরকারি কর্মচারীদের জুজুৎসু অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক নিউটন গ্রেপ্তার জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি ন্যায়বিচার পাওয়া সাংবিধানিক অধিকার : প্রধান বিচারপতি দুর্যোগ মোকাবিলায় ১ কোটি স্বেচ্ছাসেবী গড়ে তোলার পরিকল্পনা ওয়ারীতে বাথরুমে বালতির পানিতে ডুবে শিশুর মৃত্যু নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ ৪ জনের মৃত্যু ঢাকায় আসছেন কানাডার ইন্দো-প্যাসি‌ফিক বা‌ণিজ্য প্রতি‌নি‌ধি পার্লামেন্টের নারী স্পিকারদের সামিট এক অনবদ্য প্ল্যাটফর্ম টেক্সাসে ভারী বৃষ্টি-ঝড়, নিহত ৭ বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকরা কেন ঢুকবে, প্রশ্ন ওবায়দুল কাদেরের দুই ম্যাচ আগেই কিংসকে ‘উপহার’ বাফুফের বৃষ্টিতে ফরিদপুরের পাটচাষিদের ৫০ কোটি টাকা সাশ্রয় হামলা আরও জোরালো করতে পারে রাশিয়া, আশঙ্কা জেলেনস্কির ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে লাগা আগুন নিয়ন্ত্রণে মেয়র তাপসের বক্তব্যের ব্যাখ্যা দিতে সংবাদ সম্মেলনে সাঈদ খোকন সকালের বৃষ্টিতে কিছুটা স্বস্তি রাজধানীবাসীর কানে ঐশ্বরিয়ার লুক নিয়ে নেটপাড়ায় হাসির রোল টাঙ্গাইলে বজ্রপাতে প্রাণ গেলো ২ ভাইয়ের ভারতে চলন্ত বাসে আগুন, ৮ জনের প্রাণহানি

মেলায় ‘রহস্যময় পেন্সিল’

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৯ ফেব্রুয়ারী, ২০১৮
  • ১৩৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: বইমেলায় এলো সাহিত্যিক ও সাংবাদিক আমিনুল ইসলাম মামুনের আরও একটি গল্পের বই। বইটির নাম ‘রহস্যময় পেন্সিল’। পঙ্খিরাজ থেকে প্রকাশিত এ গল্পের বইতে রয়েছে শিক্ষণীয় এবং মজার মজার ১০টি গল্প।

প্রতিটি গল্পের সাথে রয়েছে চমৎকার অলংকরণ। গল্পগুলোর সাথে অলংকরণ করেছেন শিল্পী আলমগীর জুয়েল।

এবারের মেলায় প্রকাশিত হয়েছে লেখকের আরো একটি শিশুতোষ গল্পগ্রন্থ ‘বিড়াল ও তেলাপোকা’।

শিশুদের জন্য ইতোপূর্বে প্রকাশিত হয়েছে লেখকের বেশকিছু বই। বইগুলোর মধ্যে রয়েছে- দুষ্টু ছেলের দল (ছড়া-২০০৪), কানামাছি (ছড়া-২০০৭), তারা জ্বলে কথা বলে (ছড়া-২০১৪), পরীর নাম লজ্জাবতী (শিশুতোষ গল্প-২০১৫), ভূত দেখেছি কয়েকবার (শিশুতোষ গল্প-২০১৫), ছড়ায় ছড়ায় বর্ণমালা (ছড়া-২০১৬), ঘুড়ির মাঠে আয় রে সবে (ছড়া-২০১৬), ঝুমঝুম রেলগাড়ি (ছড়া-২০১৬) প্রভৃতি।

আমিনুল ইসলাম মামুন সম্পাদনা করছেন ‘তুষারধারা’ নামক একটি সাহিত্য বিষয়ক ম্যাগাজিন। তার এবারের বইমেলায় পঙ্খিরাজ থেকে প্রকাশিত ‘রহস্যময় পেন্সিল’ বইটি মেলার ৫৬৪ নং স্টলে পাওয়া যাচ্ছে। বইটির প্রচ্ছদ করেছেন শিল্পী মামুন হোসাইন। মূল্য রাখা হয়েছে ১২০ টাকা মাত্র।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com