রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৯:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চুরির মামলা তদন্তে মিললো অবৈধ অস্ত্রের সন্ধান লভ্যাংশ ঘোষণার অনুমতি পেলো যমুনা ব্যাংক বন্যপ্রাণী সংরক্ষণে জাতীয়ভাবে উৎসাহিত করে পুরস্কার পাচ্ছেন যারা বিকাশে টেন মিনিট স্কুলের ফি পেমেন্টে ২০০ টাকা ক্যাশব্যাক দফায় দফায় কমছে সোনার দাম, এবার কমলো ৩১৫ টাকা নৌ পুলিশের অভিযানে অবৈধ জাল ও মাছের পোনাসহ আটক ৫১ সোমবার দেশে ফিরছেন প্রধানমন্ত্রী ১৫০০ কোটির মাইলফলক ছুঁলো পদ্মা সেতুর টোল আদায় বাংলাদেশকে ১৪৬ রানের টার্গেট দিলো ভারত শ্রমিকদের জন্য কর্মবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে : স্পিকার প্রাথমিকের শূন্য পদে নিয়োগে পদক্ষেপ নিতে বলল সংসদীয় কমিটি নেত্রীর জন্য জান দেওয়া নয়, সিদ্ধান্ত মানার আহ্বান : দীপু মনি দাবদাহে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা-বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী কোরবানির জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু, আমদানি নয় বঙ্গোপসাগর থেকে ভেসে এসেছে টর্পেডো সদৃশ বস্তু এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ৯-১১ মের মধ্যে বেসরকারি বিশ্ববিদ্যালয় কেবল ব্যবসা করলে চলবে না : শিল্পমন্ত্রী আইনগত সহায়তা পাওয়া করুণা নয় : আইনমন্ত্রী কোটালীপাড়ার সাবেক উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের মামলা বিনামূল্যে ছাতা-খাবার স্যালাইন পাচ্ছেন ৩৫ হাজার রিকশাচালক

মেলায় জুয়ার আসর : সাধারণ মানুষ থেকে হাতিয়ে নিচ্ছে কোটি কোটি টাকা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২১ জানুয়ারী, ২০১৮
  • ৩৬৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, মোঃ মনসুর আলী, আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: রানীনগরে বেলঘরিয়াই মাসব্যাপি মেলায় চলছে জুয়ার মহাউৎসব প্রশাসন নিরব। আদমদীঘির পার্শ্ববতীর্ নওগাাঁর রানীনগর উপজেলার বেলঘরিয়া-কার্টরামরিম আজিজিার রহমান মেমুরিয়াল উচ্চবিদ্যালয় এলাকার কুচুয়া মাঠের মধ্যে স্থানীয় সরকার দলীয় কতিপয় নেতাকর্মী মাস ব্যাপি মেলার আয়োজন করে ২৯ ডিসেম্বর এ মেলা উদ্বোধন করে জুয়ার মহাউৎসব চালিয়ে আসছে। উক্ত মেলাতে উলে¬খযোগ্য কোনদোকানপাট না থাকলেও উদ্বোধনের পর থেকে একটানা প্রায় ২২ দিন মেলাতে হাউজি (জুয়া) ও র্যা ফের ড্র নামে লটারী জুয়াসহ বিভিন্ন প্রকার জুয়ার মহউৎসব চলছে। এমেলার হাউজিতে দিনাজপুর, রংপুর, নীলফামারী, গাইবান্ধা, সিরাজগঞ্জ, পাবনাসহ দেশের বিভিন্ন এলাকা হাউজি খেলোয়ার এই মেলার হাউজিতে অংশগ্রহন করছে।
যাত্রায় দেখানো হচ্ছে অশনীল ন্যাচ। মেলার র্যা ফেল ড্র লটারী নামক জুয়ার টিকিট সুধু রানীনগর এলাকায় বিক্রি করা হচ্ছেনা। বিক্রি করা হচ্ছে আশেপাশের জেলা বগুড়ার আদমদীঘি,সান্তাহার, দুঁপচাচিয়া, জয়পুরহাটের তিলকপুর, আকেল¬পুরসহ এর আশেপাশে এবং প্রত্যন্ত গ্রামাঞ্চলে সিএনজি,অটোচার্জার, ভ্যান, ট্রাকসহ বিভিন্ন যানবাহনহ প্রায় আড়াইশো যানবাহনে করে প্রকাশ্যে র্যা ফেল ড্র লোটারীর নামে (জুয়ার) টিকিট টিকিট বিক্রি করে প্রতিদিন কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে আয়োজকরা। সাধারন মানুষকে লটারীও হাউজিমুখি করতে সিএনজি, টমটম, এ্যাপাচি, প্যালসার, ডিসকোভার মটর সাইকেল, গাভিসহ বিভিন্ন ধরনের পুরুস্কার ঘোষনা করা হয় । ফলে লোভনীয় এসব পুরুস্কারের আশায় এই মেলার লটারী জুয়ার টিকিট কিনে সর্বশান্ত হচ্ছে স্কুল কলেজের ছাত্র ছাত্রী ও সর্বশ্রেণী পেশার মানুষ।
এছারাও মেলাতে সন্ধ্যারাত থেকে সকাল পর্যন্ত চলে হাউজি, নিততাসসহ হরেক রকমের জুয়া। বিক্রি হচ্ছে মদ,গাজাসহ বিভিন্ন প্রকার মাদক। ফলে এলাকায় আইন শৃংখোলার চরম অবনতি হয়েছে। বেরেগাছে চুরি, ছিনতাইসহ অপরাধমুলক কর্মকান্ড। বিশেষ করে বগুড়ার আদমদীঘি, সান্তাহার, দুপচাচিয়া, জয়পুরহাটের আক্কেলপুরের তিলকপুরে এমেলার প্রভাব পরেছে বেশি। এ এলাকার শিশু, কিশোর, স্কুল কলেজের ছাত্র ছাত্রী, নারী, পুরুষসহ সর্বশ্রেণীর পেশার মানূষ লটারী নামক জুয়ার টিকিট কিনে সর্বশান্ত হচ্ছে। কৃষকরা চলতি ইরিবোরো মৌসুমের চাষ আবাদ করার জন্য মজুদ রাখা টাকা পয়সা ও এসব জুয়াতে হেরে সর্বশান্ত হয়ে এনঞ্জিওগুলোতে ধরনা দিচ্ছে।
এ মেলাকে কেন্দ্র করে আদমদীঘি, সান্তাহারসহ এর আশপাশ এলাকায় গুরুচুরি ছিনতাই, ডাকাতি ব্যাপক বৃদ্ধিপেয়েছে। চুরি ছিনতাই ঠেকাতে রাতজেগে পাহারা দিতে আদমদীঘি থানা পুলিশ প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হয়েছে।
এব্যাপারে প্রশাসন নিরব ভুমিকা পালন করায় অভিজ্ঞ মহলে পুলিশের ভুমিকা নিয়ে নানা গুনজন ছলছে। মেলাতে হাঙ্গামা ঠেকাতে সারারাত রাণীনগর থানা পুলিশ পাহারা থাকে বলে অভিযোগ উঠেছে। আগামী ২৫, ২৬, ও ২৭ জানুয়ারী নওগায় বিশ্ব ইশতেমা উপলেক্ষ সান্তাহার শহরের পার্শ্বে ইশতেমা মাঠে ¯েপ্রন্ডেল তৈরীর কাজ চলছে এবং উক্ত মেলাকে কেন্দ্র করে স্থীয় ও ইশতেমা মাঠে আগত ধর্মপ্রান মসল্লিদের মধ্যে উত্তজনা বিরাজ করছে। এছারাও এই মেলা নিয়ে অসন্তোষ প্রকা করেছেন আগামী ১ ফেব্রয়ারী এস এস সি পরীক্ষায় অংশগ্রহনকারী ছাত্রছাত্রীদের অভিভাকরা। এই র্যা ফের ড্র লটারী নামে জুয়া ও হাউজি বন্ধের জন্য প্রধান মন্ত্রী ও স্বরাষ্ট্র মন্ত্রী দৃষ্টি কামনা করেছেন এলাকাবাসী ।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com