মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ০২:২৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সমুদ্রপথে হজযাত্রী পাঠানোর প্রস্তাবে সৌদি সরকারের সম্মতি রাব্বী হত্যা মামলায় ঢাবির সাবেক ছাত্রলীগ নেতা গ্রেফতার সেপ্টেম্বরে সড়কে ঝরেছে ৪২৬ প্রাণ, ৪২ শতাংশই মোটরসাইকেলে দুর্নীতি কিছুটা কমেছে, চাঁদাবাজি তেমন একটা কমেনি হাইকোর্টে আপিল শুনানির উদ্যোগ নেওয়া হচ্ছে: অ্যাটর্নি জেনারেল নেত্রকোণায় ভেঙে গেছে বেড়িবাঁধ, ৪টি ইউনিয়নে কংসের পানি চিকিৎসাশাস্ত্রে নোবেল পেলেন যুক্তরাষ্ট্রের ২ বিজ্ঞানী দুর্গাপূজায় স্কুল-কলেজ টানা ১১ দিন ছুটি ৮ দিনের রিমান্ডে সাবেক এমপি শিউলি আজাদ উন্নয়নে অবদানের স্বীকৃতি চায় এনজিওগুলো: দেবপ্রিয় চার্জ দ্য অ্যাফেয়ার্স আসিফ রহমানের সঙ্গে গোলাম পরওয়ারের সাক্ষাৎ প্রধান উপদেষ্টার সভাপতিত্বে একনেক সভা অনুষ্ঠিত ম্যাক্রোঁর অস্ত্র সরবরাহ বন্ধের আহ্বানে চটেছেন নেতানিয়াহু কোটা উঠিয়ে লটারির মাধ্যমে রাজউকের প্লট বরাদ্দের প্রস্তাব গণপূর্ত উপদেষ্টার সাবেক মন্ত্রী সাবের হোসেনকে ১০ দিনের রিমান্ডে চায় পুলিশ চৌধুরী নাফিজ সরাফতের দেশত্যাগে নিষেধাজ্ঞা আমি কোনো দুর্নীতি করিনি : মাদকের ডিজি শুধু মেগা প্রজেক্ট নয়, সবুজায়ন বাড়াতে হবে : পরিবেশ উপদেষ্টা বিশ্বের প্রভাবশালী মুসলিমের তালিকায় ড. মুহাম্মদ ইউনূস সাইফুজ্জামান চৌধুরী ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা

মেক্সিকোর গ্যাস পাইপলাইনে বিস্ফোরণ, নিহতের সংখ্যা বেড়ে ৬৬

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১৯ জানুয়ারী, ২০১৯
  • ২৩১ বার পড়া হয়েছে
মেক্সিকোর গ্যাস পাইপলাইনে বিস্ফোরণ।

বাংলা৭১নিউজ,ডেস্ক: মেক্সিকোর মধ্যাঞ্চলীয় হিদালগো প্রদেশের একটি গ্যাস পাইপলাইন বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ৬৬ জনে দাঁড়িয়েছে। সর্বশেষ খবর অনুসারে আহত হয়েছে ৭৬ জন। হিদালগো প্রদেশের গভর্নর ওমর ফাইয়াদ এ তথ্য জানিয়েছেন।

গতকাল শুক্রবার পাইপলাইনের ছিদ্র থেকে গ্যাস সংগ্রহ করার সময় এ বিস্ফোরণ ঘটে বলে সন্দেহ করা হচ্ছে। এখনো সেখান থেকে গ্যাস বের হচ্ছে বলে সন্দেহ করা হচ্ছে। ফলে সেনারা ঘটনাস্থল ঘিরে রেখেছে। মেক্সিকোর টেলিভিশন রাতের আকাশে আগুনের লেলিহান শিখার ভিডিও ফুটেজ প্রচার করেছে। এতে দেখা যায়- বিস্ফোরণের পর বহু লোক সাহায্যের জন্য চিৎকার-চেচামেচি করছে।

বিস্ফোরণে স্থলে সেনা মোতায়েন।

এর আগে, গভর্নর ওমর ফাইয়াদ জানিয়েছিলেন, সরকারের জরুরি সংস্থা ২১ জন নিহত ও ৭১ জন আহত হওয়ার কথা রেকর্ড করেছে। তখনই তিনি বলেছিলেন, হতাহতের সংখ্যা বাড়তে পারে কারণ বিস্ফোরণের কেন্দ্রস্থলে এখনো জরুরি সংস্থার লোকজন পৌঁছাতে পারে নি। ওমর ফাইয়াদ এ ধরনের জ্বালানি চুরি বন্ধের জন্য লোকজনের প্রতি আহ্বান জানান।

এদিকে, মধ্যরাতের দিকে জন-নিরাপত্তা বিষয়ক মন্ত্রী আলফোনসো দুরাজো জানিয়েছিলেন, আগুন নেভানো হয়েছে তবে মৃতের চূড়ান্ত সংখ্যা জানাতে সময় লাগবে।

মেক্সিকোতে প্রতিবছর বাপকমাত্রায় জ্বালানি চুরি হয় যার আর্থিক মূল্য ৩০০ কোটি ডলারেরও বেশি। এর বিরুদ্ধে প্রেসিডেন্ট আন্দ্রেজ ম্যানুয়েল লোপেজ ওবরাদোর ব্যাপক অভিযান চালিয়েছেন।

বাংলা৭১নিউজ/এবি/সূত্র: পার্সটুডে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com