সোমবার, ২০ মে ২০২৪, ০২:০০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ডাকাতি করতে গিয়ে কিশোরীকে সংঘবদ্ধ ধর্ষণ রাজধানীতে বিদ্যুৎস্পৃষ্টে ব্যবসায়ী নিহত বিশ্ব মেট্রোলজি দিবস আজ শিল্পী সমিতির সম্পাদক পদে ডিপজলের দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা তাপদাহে শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস পরিচালনায় নতুন নির্দেশনা দেশের ১১ অঞ্চলে ঝড়-বৃষ্টির পূর্বাভাস, বন্দরে সতর্ক সংকেত মাটি পরীক্ষা করে সার প্রয়োগ, আলোর মুখ দেখেছেন কৃষকরা চোর সন্দেহে যুবককে পিটিয়ে হত্যা ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার বিধ্বস্ত: রাইসি ছাড়াও নিহত হলেন যারা দেশের উন্নয়নে ৫ কৌশলে গুরুত্ব দিচ্ছে জাতিসংঘ রাইসির মৃত্যুতে ‘গভীরভাবে শোকাহত’ ভেনেজুয়েলার প্রেসিডেন্ট আজ থেকে ৬৫ দিন সাগরে মাছ ধরা বন্ধ টানা চতুর্থবার ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি ‘বিশ্বের উন্নত দেশগুলোকে বিনিয়োগে আকৃষ্ট করছে বাংলাদেশ’ ভোটের মাঠের নিরাপত্তায় প্রায় দুই লাখ আনসার-ভিডিপি সদস্য মোতায়েন হজ পালন করতে সৌদি পৌঁছেছেন ৩০৮১০ জন দ্বিতীয় দিনে ফের সড়ক অবরোধ অটোরিকশা চালকদের সঠিক ওজন ও পরিমাপ নিশ্চিতে বিএসটিআই নিরলস কাজ করে যাচ্ছে মানসম্মত পণ্য উৎপাদনে সরকার নানা পদক্ষেপ গ্রহণ করেছে হেলিকপ্টার দুর্ঘটনায় প্রেসিডেন্ট রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী নিহত

মুনাফা বেড়েছে শাহজালাল ইসলামী ব্যাংকের

বাংলা৭১নিউজ, ঢাকা:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৪ মে, ২০২৩
  • ৩৪ বার পড়া হয়েছে

নতুন বছরের প্রথম প্রান্তিকে মুনাফা বেড়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেডের। জানুয়ারি থেকে ৩১ মার্চ ২০২৩ সমাপ্ত প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে এ চিত্র উঠে এসেছে।

কোম্পানির সর্বশেষ পর্ষদ সভায় এ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদন করা হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানির তথ্য মতে, ২০২৩ সালের প্রথম প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি আয় বা মুনাফা (ইপিএস) হয়েছে ৯৮ পয়সা। আগের বছরের একই সময়ে ব্যাংকটির ইপিএস হয়েছিল ৯৪ পয়সা। অর্থাৎ ২০২২ সালের তুলনায় ২০২৩ সালে ব্যাংকটির শেয়ারপ্রতি মুনাফা বেড়েছে ৪ পয়সা করে।

তাতে ৩১ মার্চ সময়ে ব্যাংকটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২১ টাকা ২০ পয়সা।

২০০৭ সালে তালিকাভুক্ত ব্যাংকটির ২০২২ সালে শেয়ারপ্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ৩ টাকা ৩১ পয়সায়। সেখান থেকে শেয়ারহোল্ডারদের ১২ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়া হবে। আর ৩ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেবে কোম্পানিটি।

এর আগের বছর অর্থাৎ ২০২১ সালের একই সময়ে ইপিএস ছিল ২ টাকা ৪০ পয়সা। সেই বছরও শেয়ার প্রতি ১০ শতাংশ নগদ আর ৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দিয়েছিল। কোম্পানির বর্তমান শেয়ার সংখ্যা ১০৮ কোটি ৫ লাখ ৫১ হাজার ৭৯৯টি।

বাংলা৭১নিউজ/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com