বুধবার, ০৩ জুলাই ২০২৪, ০৫:০৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
জিডিপিতে পর্যটন শিল্পের অবদান প্রায় ৪ শতাংশ ভারতে পদদলনে নিহতের সংখ্যা বেড়ে ৮৭ লিবিয়ায় ২ ভাইকে জি‌ম্মি, মুক্তিপণ নিতে এসে গ্রেপ্তার ২ দুর্নীতির বিরুদ্ধে কথা বলে ব্যারিস্টার সুমন দুর্নীতিবাজের রোষানলে পাঁচমাসে ৬১১ অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযান: সংসদে পরিবেশমন্ত্রী মেয়ের পরকীয়ার জেরে খুন হন সাবেক এমপির স্ত্রী, ১৩ বছর পর রহস্য ভেদ চার সমুদ্রবন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত এবার দেশের সব বিশ্ববিদ্যালয়ে অবস্থান কর্মসূচি ঘোষণা উন্নয়ন প্রকল্পে এডিবির বিনিয়োগ ২২ হাজার কোটি টাকা নেত্রকোনায় সব নদ-নদীর পানি বাড়ছে গাজীপুরে পুলিশ-শ্রমিক সংঘর্ষ কুয়েতে বিশেষ অভিযানে বাংলাদেশিসহ ৭৫০ প্রবাসী গ্রেপ্তার মতিউর ও স্ত্রী-সন্তান‌দের সম্প‌দের হিসাব চেয়ে নো‌টিস শেরপুরে পাহাড়ি ঢলে বাঁধ ভেঙে বহু গ্রাম প্লাবিত আনন শিশুসাহিত্য পুরস্কার পাচ্ছেন আনোয়ারা সৈয়দ হক রোহিঙ্গাদের জন্য ১.৫ মিলিয়ন ইউরো দিচ্ছে ফ্রান্স অবশেষে ব্যয়যোগ্য রিজার্ভের তথ্য জানালো কেন্দ্রীয় ব্যাংক প্রত্যয় স্কিম বাতিলে শিক্ষকদের আন্দোলন অযৌক্তিক: অর্থমন্ত্রী সৌদি গমনেচ্ছুদের প্রতারণা থেকে রক্ষায় কাজ করবে যৌথ টাস্কফোর্স কোটা বাতিলের দাবিতে শাহবাগে ঢাবি শিক্ষার্থীদের অবস্থান

মুখোমুখি আর্জেন্টিনা চিলি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৭ জুন, ২০১৬
  • ১২৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: কোপা আমেরিকার গেল আসরের ফাইনালে খেলেছিল চিলি ও আর্জেন্টিনা। ফাইনালে অবশ্য টাইব্রেকারে আর্জেন্টিনাকে হারিয়ে শিরোপা জিতেছিল চিলিয়ানরা।

কোপা আমেরিকার শতবর্ষ পূর্তি উপলক্ষে আয়োজিত হয়েছে কোপার বিশেষ আসর। এবারের এই আসরে একই গ্রুপে পরেছে আর্জেন্টিনা ও চিলি। বাংলাদেশ সময় আজ মঙ্গলবার সকাল ৮টায় ময়দানি লড়াইয়ে মুখোমুখি হবে তারা।

এই ম্যাচে বড় বড় তারকাদের দেখা যেতে পারে। সেই তালিকায় আছেন আর্তুরো ভিদাল, লিওনেল মেসি, সার্জিও আগুয়েরো ও আলেক্সিস সানচেজরা। অবশ্য মেসি ও আগুয়েরোর খেলা নিয়ে সন্দেহ রয়েছে। তাদের সামান্য ইনজুরি রয়েছে। বিশেষ এই আসরের শিরোপা জয়ের লক্ষ্যে মাঠে নামবে আর্জেন্টিনা। আর শিরোপা ধরে রাখার লক্ষ্যে চিলি।

অবশ্য মুখোমুখি লড়াইয়ে এগিয়ে আর্জেন্টিনা। এ পর্যন্ত চিলির সঙ্গে ৮৬ বার মুখোমুখি হয়েছে আকাশী নীল জার্সিধারীরা। তার মধ্যে ৫৭ বার জিতেছে আর্জেন্টিনা। হেরেছে মাত্র ৬ বার।

এ ছাড়া সবশেষ পাঁচবারের মুখোমুখি লড়াইয়ে তিনবারই জিতেছে আর্জেন্টিনা। দুইবার জিতেছে চিলি।

সাম্প্রতিক পারফরম্যান্সেও এগিয়ে রয়েছে টাটা মার্টিনোর শিষ্যরা। সবশেষ ৫ টি ম্যাচের ৪ টিতেই জিতেছে আর্জেন্টিনা। ১ টিতে করেছে ড্র। অন্যদিকে চিলি তাদের সবশেষে ৫ টি ম্যাচের ৪ টিতে হেরেছে। জিতেছে ১ টিতে।

তবে কোপা আমেরিকার বিশেষ এই আসরে কে জয়ে শুরু করে সেটাই দেখার বিষয়। অবশ্য ‘ডি’ গ্রুপে ফেভারিট আর্জেন্টিনা ও চিলি। বলিভিয়া ও পানামা যদি অঘটন না ঘটায় তাহলে আর্জেন্টিনা ও চিলিই যাচ্ছে পরবর্তী রাউন্ডে।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com