শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:৩৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেফতার ডুমুরিয়ায় অস্তিত্ব সংকটে ৭ নদী জাপানে শক্তিশালী ৬.৫ মাত্রার ভূমিকম্প রাস্তা পারাপারের সময় দ্রুত গতির বাসচাপায় নারী নিহত রোববার থেকে ফের তিনদিনের হিট অ্যালার্ট জারি হতে পারে দাবদাহে ঢাকায় উৎপাদনশীল খাতে বছরে ক্ষতি ২৭০০ কোটি ডলার ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে হত্যা: একজনের দায় স্বীকার, দুজনের রিমান্ড ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান: তথ্য সংগ্রহ করছে যুক্তরাষ্ট্র দেশে আলাদা ফরেনসিক বিশ্ববিদ্যালয় এখন সময়ের দাবি : সিআইডি প্রধান গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাচ্ছে ২৯ প্রতিষ্ঠান নিরাপদ খাদ্য উৎপাদনের আহ্বান প্রাণিসম্পদ মন্ত্রীর চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক ৩ মাসে গ্রামীণফোনের আয় ৩৯৩২ কোটি টাকা, গ্রাহক বেড়েছে ১০ লাখ পাঁচদিনে সোনার দাম কমলো ৬৪৯৭ টাকা প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রতিমন্ত্রীর ঢাকায় দিনে-দুপুরে জুয়েলারি ব্যবসায়ীর সর্বস্ব লুট বনানীতে যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন হাসপাতালে ডাক্তার না থাকায় অনেককে শোকজ করা হয়েছে বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের তিনজনের মৃত্যু ভুয়া তথ্য ছড়িয়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের প্রভাবিত করতেন তারা

মুক্তি পেল গাদ্দাফির ছেলে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১১ জুন, ২০১৭
  • ৭৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: লিবিয়িার ক্ষমতাচ্যুত নেতা মুয়াম্মার গাদ্দাফির দ্বিতীয় পুত্র সাইফ আল ইসলাম গাদ্দাফিকে মুক্তি দিয়েছে বিদ্রোহীরা। রাষ্ট্রীয় ক্ষমার আওতায় তাকে মুক্তি দেওয়া হয়েছে বলে জানিয়েছে বিবিসি।

লিবিয়ার রাষ্ট্রপ্রধান হওয়ার ক্ষেত্রে মুয়াম্মার গাদ্দাফির মনোনীত উত্তরসূরি ছিলেন সাইফ। ৪৪ বছরের সাইফ ২০০৮ সালে লন্ডন স্কুল অব ইকোনোমিকস থেকে পিএইচডি ডিগ্রি পেয়েছিলেন। ২০১১ সালে গাদ্দাফির পতনের পর তাকে গ্রেপ্তার করা হয়। গত ছয় বছর ধরে সাইফ জিনতান শহরে বিদ্রোহীদের হাতে বন্দী ছিলেন।

জিনতানের বিদ্রোহী গ্রুপ আবু বকর আল সিদ্দিক বাত্তালিয়ন জানিয়েছে, শুক্রবার সাইফকে মুক্তি দেওয়া হয়েছে। তিনি কখনো জনসম্মুখে আসতে পারবেন না এই শর্তে তাকে মুক্তি দেওয়া হয়েছে। পূর্বাঞ্চলের অর্ন্তবর্তী সরকারের অনুরোধেই তাকে মুক্তি দেওয়া হয়েছে বলে জানিয়েছে গ্রুপটি। অবশ্য এর আগেই পূর্বাঞ্চলীয় সরকার সাইফকে সাধারণ ক্ষমার ঘোষণা দিয়েছিল।

স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, সাইফ এখন পূর্বাঞ্চলীয় শহর বায়দাতে তার স্বজনদের সঙ্গে রয়েছেন।

লিবিয়ার পশ্চিমাঞ্চলে জাতিসংঘ সমর্থিত জাতীয় ঐক্যমতের সরকার অবশ্য সাইফের মুক্তির পক্ষে নয়। তার অনুপুস্থিতিতেই ত্রিপোলির আদালত তার বিরুদ্ধে মৃত্যুদণ্ডের রায় ঘোষণা করেছিল।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com