শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেফতার ডুমুরিয়ায় অস্তিত্ব সংকটে ৭ নদী জাপানে শক্তিশালী ৬.৫ মাত্রার ভূমিকম্প রাস্তা পারাপারের সময় দ্রুত গতির বাসচাপায় নারী নিহত রোববার থেকে ফের তিনদিনের হিট অ্যালার্ট জারি হতে পারে দাবদাহে ঢাকায় উৎপাদনশীল খাতে বছরে ক্ষতি ২৭০০ কোটি ডলার ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে হত্যা: একজনের দায় স্বীকার, দুজনের রিমান্ড ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান: তথ্য সংগ্রহ করছে যুক্তরাষ্ট্র দেশে আলাদা ফরেনসিক বিশ্ববিদ্যালয় এখন সময়ের দাবি : সিআইডি প্রধান গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাচ্ছে ২৯ প্রতিষ্ঠান নিরাপদ খাদ্য উৎপাদনের আহ্বান প্রাণিসম্পদ মন্ত্রীর চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক ৩ মাসে গ্রামীণফোনের আয় ৩৯৩২ কোটি টাকা, গ্রাহক বেড়েছে ১০ লাখ পাঁচদিনে সোনার দাম কমলো ৬৪৯৭ টাকা প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রতিমন্ত্রীর ঢাকায় দিনে-দুপুরে জুয়েলারি ব্যবসায়ীর সর্বস্ব লুট বনানীতে যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন হাসপাতালে ডাক্তার না থাকায় অনেককে শোকজ করা হয়েছে বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের তিনজনের মৃত্যু ভুয়া তথ্য ছড়িয়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের প্রভাবিত করতেন তারা

মুক্তি না দেয়া পর্যন্ত আন্দোলন চলবে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১১ ফেব্রুয়ারী, ২০১৮
  • ১০০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেছেন, রাজনৈতিক উদ্দেশ্যে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে সাজা দেয়া হয়েছে। তাকে মুক্তি না দেয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।

 

আজ রোববার দুপুরে সপ্তাহব্যাপী কর্মসূচির অংশ হিসেবে সুপ্রিমকোর্ট বার ভবনের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে অংশ নিয়ে তিনি একথা বলেন।  বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে বেআইনি ও অন্যায়ভাবে সাজা দেয়া হয়েছে উল্লেখ করে প্রতিবাদে এ মানববন্ধন আয়োজন করে জাতীয়তাবদী আইনজীবী ফোরাম।

 

মানববন্ধনে উপস্থিত ছিলেন বিএনপি নেতা মীর মোহাম্মদ নাছির উদ্দীন, শাহ মো. খসরুজ্জামান, নিতায় রায় চৌধুরী, সুপ্রিমকোর্ট বারের সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সাবেক সম্পাদক বদরুদ্দোজা বাদল, কায়সার কামাল, তৈমুর আলম খন্দকার, আবেদ রাজা, আসিফা আশরাফী পাপিয়া, রুহুল কুদ্দুস কাজল, গাজী কামরুল ইসলাম সজল ও মির্জা আল মাহমুদ প্রমুখ।

 

জয়নুল আবেদীন বলেন, দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী খালেদা জিয়াকে রাজনৈতিক উদ্দেশ্যে করা মামলায় সাজা দেয়া হয়েছে। রায় যেদিন দেয়া হয়েছে মানুষ দেখেছে গুলি করেও মানুষের ঢল থামানো যায়নি। বেগম জিয়াকে অন্যায়ভাবে জেলে রাখা হয়েছে। তাকে মুক্তি না দেয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।

 

মীর মোহাম্মদ নাছির উদ্দীন বলেন, শেখ হাসিনা আগুন নিয়ে খেলা শুরু করেছেন। ইতিমধ্যেই তিনি বুঝতে পেরেছেন মুক্ত খালেদা জিয়ার চেয়ে জেলের খালেদা জিয়া অধিক জনপ্রিয়। তাকে জেলে দিয়ে শেখ হাসিনার ঘুম হারাম হয়ে গেছে। যারা রাষ্ট্রের হাজার হাজার কোটি টাকা লুট করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে না। অন্যদিকে বেগম জিয়ার বিরুদ্ধে মিথ্যা দুর্নীতি মামলায় সাজা দেয়া হচ্ছে।

 

নিতাই রায় চৌধুরী বলেন, খালেদা জিয়াকে পাতানো মামলায় সাজা দেয়া হয়েছে। মানুষ এই সাজা প্রত্যাখ্যান করেছে। এতে শেখ হাসিনার পতন ত্বরান্বিত হবে।

 

মাহবুব উদ্দিন খোকন বলেন, অবিলম্বে খালেদা জিয়াকে মুক্ত করুন। নতুবা দেশের মানুষ আন্দোলন সংগ্রাম করে তাকে মুক্ত করবে। তিনি বলেন, পার্শ্ববর্তী দেশের সহায়তা নিয়ে ক্ষমতায় থাকার স্বপ্ন দেখবেন না। অবিলম্বে পদত্যাগ করুন এবং খালেদা জিয়াকে মুক্তি দিন।

 

মানববন্ধন শেষে শতাধিক আইনজীবী জয়নুল আবেদীন ও মাহবুবউদ্দিন খোকনের নেতৃত্বে সুপ্রিমকোর্ট বার ভবনে বিক্ষোভ করেন।  তারা অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি দেয়ার জন্য স্লোগান দেন।

 

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com