বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০১:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর

মিয়ানমারে ইসরাইলের অস্ত্র সরবরাহ ফাঁস, রাষ্ট্রদূতকে তলব

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২ ডিসেম্বর, ২০১৭
  • ৬১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: রোহিঙ্গা মুসলমানদের গণহত্যাসহ জাতিগত নিধনের জন্য অভিযুক্ত মিয়ানমারের সেনাদের গত কয়েক মাস ধরে ইসরাইল অস্ত্র সরবরবাহ করছে।

এ কথা ফাঁস করে দেয়ায় তেলআবিবে নিযুক্ত মিয়ানমারের রাষ্ট্রদূত ম্যাং ম্যাং লিনকে তলব করেছে ইসরাইলের পররাষ্ট্র মন্ত্রণালয়।

ইসরাইলের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতির বরাতে এ খবর জানিয়েছে রাশিয়ার আরবি সংবাদ চ্যানেল রুসিয়া আল-ইয়াওম।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, স্থানীয় সময় শুক্রবার তেলআবিবে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল বিষয়ক উপ মহাপরিচালক গিলাড কোহেনের সঙ্গে সাক্ষাৎ করেন মিয়ানমারের রাষ্ট্রদূত ম্যাং ম্যাং লিন।

এ সময় রাষ্ট্রদূত মিয়ানমাররকে ইসরাইলের অস্ত্র সরবরাহ সংক্রান্ত বক্তব্যের জন্য ক্ষমা প্রার্থনা করে তা প্রত্যাহার করে নেন বলে বিবৃতিতে দাবি করা হয়েছে।

ইসরাইল পররাষ্ট্র মন্ত্রণালয় বলছে, তেলআবিব মিয়ানমারের কাছে কোনো ধরনের অস্ত্র বিক্রি করেনি।

এনিয়ে গত এক মাসে দ্বিতীয়বার মিয়ানমারের কাছে অস্ত্র বিক্রির কথা অস্বীকার করল ইসরাইল।

২০১৫ সালের সেপ্টেম্বরে ইসরাইলের কাছ থেকে অস্ত্র কেনার লক্ষ্যে তেলআবিব সফরে যান মিয়ানমারের সেনাপ্রধান সিনিয়র জেনারেল মিন অং লাইন। ওই সময় ইসরাইলি প্রেসিডেন্ট রুভেন রিভলিনের সঙ্গেও সাক্ষাত করেন তিনি।

উল্লেখ্য, গত ২৫ আগস্ট থেকে মিয়ানমারের রাখাইন রাজ্যে সংখ্যালঘু রোহিঙ্গা মুসলমানদের ওপর গণহত্যা শুরু করে দেশটির নিরাপত্তা বাহিনী।

এ নিয়ে আন্তর্জাতিক মহলে তীব্র নিন্দার ঝড় ওঠে। এরমধ্যেই তেলআবিব মিয়ানমারে অস্ত্রের চালান পাঠিয়েছে বলে বিভিন্ন ইসরাইলি সংবাদ মাধ্যমে খবর বের হয়।

এ অবস্থায় অস্ত্র সরবরাহের খবর অস্বীকার করে ইসরাইল। কিন্তু মিয়ানমারের রাষ্ট্রদূত ম্যাং ম্যাং লিন অস্ত্র সরবরাহের খবর নিশ্চিত করলে ইসরাইলের অস্বীকার নিয়ে প্রশ্ন ওঠে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com