শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৯:০২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

মিয়ানমারের শীর্ষ সামরিক কর্মকর্তাদের বিচার করতে হবে: অ্যামনেস্টি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২৭ জুন, ২০১৮
  • ১১৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল বলেছে, রোহিঙ্গা মুসলমানদের ওপর ভয়াবহ বর্বরতা ও মানবতার বিরুদ্ধে অপরাধের জন্য মিয়ানমারের শীর্ষ সামরিক কর্মকর্তাদের আন্তর্জাতিক অপরাধ আদালত বা আইসিসি-তে বিচার করতে হবে।

অ্যামনেস্টি বলেছে, জাতিসংঘ নিরাপত্তা পরিষদের উচিত- মিয়ানমারের শীর্ষ সামরিক কমান্ডারসহ গুরুত্বপূর্ণ কর্মকর্তাদেরকে আইসিসি-তে পাঠানো। পাশাপাশি এসব কর্মকর্তা ও দেশ হিসেবে মিয়ানমারের ওপর পূর্ণাঙ্গ অস্ত্র নিষেধাজ্ঞা আরোপ করা উচিত।

নয় মাসের তদন্ত শেষে অ্যামনেস্টি ১৯০ পৃষ্ঠার একটি বিস্তারিত প্রতিবেদন প্রকাশ করেছে। এতে সংস্থাটি বলেছে, মিয়ানমারের রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় রোহিঙ্গা মুসলমানদের ওপর ভয়াবহ সহিংতা চালানো হয়েছে তা নিয়ে তাদের হাতে পাহাড়সম প্রমাণ রয়েছে।

মিয়ানমারের সামরিক বাহিনী ও উগ্রবাদী বৌদ্ধদের হামলা, হত্যা, নির্যাতন ও ধর্ষণের মুখে মিয়ানমার থেকে গত বছর অন্তত সাত লাখ রোহিঙ্গা নারী, পুরুষ ও শিশু বাংলাদেশে চলে যেতে বাধ্য হয়। এসব মানুষ বাংলাদেশের চলতি বর্ষা মৌসুমে পাহড়ের ঢালে উদ্বাস্তু শিবিরে অত্যন্ত কঠিন জীবন-যাপন করছে। সূত্র: পার্সটুডে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com