সোমবার, ০৬ মে ২০২৪, ১২:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

মিশেল প্রত্যাখ্যান করেছিলেন ওবামার প্রেম প্রস্তাব

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২৩ নভেম্বর, ২০১৮
  • ২৪২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: ১৯৮৯ সালের কথা। এ বছরের একটি দিন সাবেক মার্কিন ফার্স্টলেডি মিশেল ওবামার জন্য একেবারেই বিশেষ। কাজেই দিনটি তিনি ভুলতে পারবেন না, এটিই স্বাভাবিক।

মিশেল ওবামার সহকারী হিসেবে তার ল ফার্ম শিকাগোর সিডলি অ্যান্ড অস্টিনে কাজ করতে এসেছিলেন এক কৃষ্ণাঙ্গ যুবক। দেখতে খুবই চনমনে। কিন্তু তাতে কী। প্রথম দিনই দেরিতে এসে বিপত্তি ঘটিয়ে ফেলেন ওই যুবক।

 তাই এদিনটি তার ভুলে যাওয়ার কথা নয়।মিশেলের সহকারী হিসেবে যিনি যোগ দেন, তিনিই বারাক হোসেন ওবামা। ৪৪তম মার্কিন প্রেসিডেন্ট।তবে সাক্ষাতের প্রথম দিন বেশ পছন্দ হলেও তাকে একেবারেই নিজের জুনিয়র হিসেবে দেখতেন মিশেল।

তাই প্রথমবার যখন বারাক তাকে প্রেমের প্রস্তাব দিয়েছিলেন, মিশেল তাৎক্ষণিক জবাব দিয়ে দেন-আই ডোন্ট ডেট।পরে সেই সমীকরণ অবশ্য বদলে গিয়েছিল। তিন বছর পর নিজের জুনিয়র সহকারীকেই বিয়ে করেন মিশেল।নিজের আত্মজীবনী বিকামিংয়ে বারাকের সঙ্গে তার সম্পর্ক শুরুর দিনগুলোর কথা লিখেছেন সাবেক মার্কিন ফার্স্টলেডি।

এতে মিশেল লিখেছেন-প্রথম দিন দেরি করার জন্য তিনি কিছুটা রেগে থাকলেও বারাকের মধ্যে এক অদ্ভুত ব্যতিক্রমী আভিজাত্য ছিল, যা প্রথম দিন থেকেই তার নজর কেড়েছিল।

একদিন একসঙ্গে দুপুরের খাবার খেয়েছিলেন দুজনে। সেখানে খাওয়ার পরই সিগারেট ধরান ওবামা, যা মিশেলের নাকি একেবারেই পছন্দ হয়নি।তিনি লিখেছেন-বারাকের সিগারেট খাওয়াটা ছিল আমার বাবার মতো। খাওয়ার পর হাঁটতে বেরিয়ে বা অসম্ভব কোনো চাপে থাকলে সিগারেট খেতেন আমার বাবা।

সেদিন মিশেল রাভন রবিনসনকে ওবামা বলেছিলেন-আমাদের মনে হয় একসঙ্গে বাইরে বের হওয়া উচিত।জুনিয়রের কাছ থেকে এমন প্রস্তাব পেয়ে বিস্মিত হয়ে গিয়েছিলেন প্রথমে। বলেই ফেলেছিলেন-কী! তুমি আর আমি?

পরে জানিয়েই দেন, তিনি ডেট করা পছন্দ করেন না। তা ছাড়া বারাক যে তার সহকারী হিসেবে কাজ করছেন, তাও মনে করিয়ে দিয়েছিলেন মিশেল।প্রথমবার প্রত্যাখ্যাত হয়ে বারাক দমেননি একেবারেই। উল্টে মিশেলকে বলেছিলেন-জানি তুমি আমার বস। তবে ভীষণই কিউট।

পরে অবশ্য পাল্টে গিয়েছিল সব হিসাব। তিন বছর পর সেই জুনিয়রকেই বিয়ে করেছিলেন মিশেল রবিনসন।১৯৯২ সালের ৩ অক্টোবর। মিশেলের নামের সঙ্গে জুড়েছিল ওবামা পদবি।

১৯৯৮ সালে জন্ম হয় বড় মেয়ে মালিয়ার ওবামা। তারপর তাদের ঘরে আসে সাশা ওবামা।

বাংলা৭১নিউজ/এসই

 

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com