শনিবার, ০৪ মে ২০২৪, ০৩:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

মিশরে মসজিদে জঙ্গি হামলা, নিহত ১৫৫

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭
  • ৮৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: মিশরের সিনাই উপদ্বীপের উত্তরাঞ্চলে অবস্থিত এক মসজিদে সন্দেহভাজন জঙ্গি হামলায় কমপক্ষে ১৫৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ১২০ জন। শুক্রবার সন্দেহভাজন জঙ্গিরা বোমা ও বন্ধুক নিয়ে আরিশ শহরের আল-রাওদাহ মসজিদে এই হামলা চালিয়েছে। মিশরের রাষ্ট্র পরিচালিত বার্তা সংস্থা মেনার বরাত দিয়ে এ খবর দিয়েছে দ্য গার্ডিয়ান ও আলজাজিরা। খবরে বলা হয়, প্রত্যক্ষদর্শীরা ঘটনাস্থল থেকে অ্যাম্বুলেন্স দিয়ে আহতদের নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়ার কথা বলেছে। মেনার খবরে বলা হয়, হতাহতের সংখ্যা সরকারি সূত্র থেকে পাওয়া গেছে।
সংশ্লিষ্ট কর্মকর্তারা বলেছেন, জঙ্গিরা প্রথমে চারটি গাড়ি নিয়ে মসজিদে বোমা হামলা চালায়। পাশাপাশি শুক্রবারের জুম্মার নামাজের সময় প্রার্থনাকারীদের ওপরে গুলি চালায়। মিশরর প্রেসিডেন্ট আব্দেল ফাত্তাহ এল-সিসি এই ঘটনার কিছুক্ষণ পরই একটি নিরাপত্তা বৈঠক ডাকেন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত কেউ হামলার দায় স্বীকার করেনি।
উল্লেখ্য, মিশরের নিরাপত্তা বাহিনী কয়েক বছর ধরে সিনাইয়ের উত্তরাঞ্চলে জঙ্গিদের বিরুদ্ধে লড়াই করছে। গত তিন বছরে সেখানে জঙ্গিদের হাতে শত শত পুলিশ ও সেনা নিহত হয়েছে। এখন পর্যন্ত বেশিরভাগ সময় জঙ্গিরা নিরাপত্তা বাহিনীর ওপরেই হামলা চালিয়েছে। পাশাপাশি সিনাইয়ের বাইরে মিশরীয় খিস্টান গির্জাগুলোতেও হামলা চালানোর চেষ্টা করেছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com