রবিবার, ০৫ মে ২০২৪, ১১:৩৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

মিল্ক ভিটা’র সাথে সংশ্লিষ্ট দুর্নীতিবাজদের ছাড় দেয়া হবে না : রাঙ্গা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০১৬
  • ৮১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা : স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন (এলজিআরডি) ও সমবায় প্রতিমন্ত্রী মোঃ মসিউর রহমান রাঙ্গাঁ বলেছেন, ‘মিল্ক ভিটা’র সাথে সংশ্লিষ্ট দুর্নীতিবাজদের কোন ছাড় দেয়া হবে না।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সমবায়ীদের লাভজনক প্রতিষ্ঠান ‘মিল্ক ভিটা’দেশে দুগ্ধ বিপ্লবের শুভ সূচনা করে উল্লেখ করে তিনি বলেন, ‘কতিপয় অসৎ সমবায়ীর কারণে এটি কাংখিত লক্ষ্যমাত্রা অর্জন করতে পারছে না। তাই এ প্রতিষ্ঠান সংশ্লিষ্ট কোন দুর্নীতিবাজকেই ছাড় দেয়া হবে না। দুর্নীতি দমন কমিশন (দুদক) এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে। এলজিআরডি ও সমবায় প্রতিমন্ত্রী মোঃ মসিউর রহমান রাঙ্গাঁ আজ বুধবার পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ এবং এর অধীন বিভিন্ন সংস্থার প্রকল্পগুলোর পর্যালোচনা সভায় সভাপতির বক্তৃতায় এসব কথা বলেন।

এ সময় বিভাগের সচিব ড. প্রশান্ত কুমার রায় সহ সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সভায় প্রতিমন্ত্রী ‘একটি বাড়ি একটি খামার প্রকল্পের কর্মকর্তা-কর্মচারীদের চলমান আন্দোলন প্রসঙ্গে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রামীণ দরিদ্র জনগোষ্ঠির কল্যাণে প্রকল্পটির কার্যক্রম চালিয়ে নেয়ার আশ্বাস দিয়েছেন। এজন্য তিনি আন্দোলনকারীদের শান্ত থাকার পরামর্শ দেন।

মসিউর রহমান রাঙ্গাঁ পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ এবং এর অধীন বিভিন্ন প্রতিষ্ঠানের বেহাত সম্পত্তি উদ্ধারে আইনি ব্যবস্থা গ্রহণেরও নির্দেশনা দেন।

তিনি জনকল্যাণে প্রকল্পের আওতাভুক্ত সমিতি ও উপকারভোগীগের নাম, ফোন নম্বরসহ ঠিকানা স্ব-স্ব প্রকল্পের ওয়েব সাইটে প্রকাশ এবং নির্দেশিকা আকারে মুদ্রণের পরামর্শ দেন।

এ সভায় ড. প্রশান্ত কুমার রায় প্রকল্পের কাজের স্বচ্ছতা ও অপচয় রোধে ই-টেন্ডারিং ব্যবস্থা বজায় রাখা, শূন্য পদ পূরণ ও সমধর্মী এক বা একাধিক প্রকল্প গ্রহণ না করার নির্দেশনা প্রদান করেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে রূপান্তর কর্মসূচিকে এগিয়ে নিতে প্রকল্প কর্মকর্তা-কর্মচারীদের অধিকতর সৎ, দক্ষ ও আন্তরিক হতে হবে।
উল্লেখ্য, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের ২০১৫-১৬ অর্থ বছরে বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে সার্বিক অগ্রগতির হার ৯৯ দশমিক ১৮ শতাংশ বলে এ সভায় জানানো হয়।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com