শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:১১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

মির্জা ফখরুল ‘বামপন্থী রাজনীতি করায় আল্লাহ-খোদায় তার বিশ্বাস কম’-ওবায়দুল কাদের

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২১ এপ্রিল, ২০১৮
  • ১৫২ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ,ঢাকা: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ‘বামপন্থী রাজনীতি করায় আল্লাহ-খোদায় তার বিশ্বাস কম’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার বিকেলে ধানমণ্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রীএ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ভারত এবং দেশটির সরকার হস্তক্ষেপ করবে না। আগেও করেনি।

আগামীকাল সকাল ১০টায় আমরা ১৯ সদস্যের একটি দল ভারতের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবো। সেখানে পার্টি টু পার্টি আলোচনা হবে। পাশাপাশি ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথেও আলোচনা হবে। এই সফরটি খুব শর্ট কিন্তু গুরুত্ববহ।

মন্ত্রী বলেন, ভারতে কর্মসূচির মধ্যে রয়েছে, ২২ এপ্রিল মহাত্মা গান্ধির স্মৃতিসৌধে শ্রদ্ধা অর্পণ ও বাংলাদেশ হাই কমিশনের আয়োজনে নৈশভোজে অংশগ্রহণ। ২৩ এপ্রিল ভারতীয় জনতা পার্টি (বিজেপি)’র সঙ্গে আলোচনা আর ২৪ এপ্রিল ভারত ত্যাগ।

এর আগেও ভারত যাওয়ার প্রসঙ্গ টেনে মন্ত্রী বলেন, এই সফরের সঙ্গে নির্বাচনের কোনো সম্পর্ক নেই।  এখানে অন্য কোনো কারণ খোঁজার কারণ নেই।

সেতুমন্ত্রী বলেন, ভারত সফর নিয়ে কথা উঠছে কেন।  ক’দিন আগেও তো ২০ সদস্যের বেশি প্রতিনিধিদল চিন সফরে গিয়েছিল।  চিনকে তাহলে আপনারা ছোট করে দেখছেন? আমাদের ভুলে গেলে চলবে না, ভারতের সাথে আমাদের সীমান্ত অনেক বড়। তাদের সাথে যুদ্ধ করে তো সমাধান হবে না।  আলাপ-আলোচনা করেই সমাধান করতে হবে।

সফর প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, আমাদের ভিজিটটা যেহেতু খুব ছোট, তারপরও সবধরনের চেষ্টা থাকবে। কথা হবে। ভারতের কেন্দ্রীয় সরকার চাইলেই তো তিস্তা চুক্তি বাস্তবায়ন করতে পারবে না। কারণ পশ্চিমবঙ্গের একটা প্রভাব আছে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, মাহবুবউল আলম হানিফ, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামিম, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য ইকবাল হোসেন অপু, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবাহান গোলাপ প্রমুখ।

বাংলা৭১নিউজ/জেএস

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com