বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ১২:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
গাইবান্ধায় ৬২ সেন্টিমিটার ওপরে ব্রহ্মপুত্রের পানি, পানিবন্দি হাজারো মানুষ হঠাৎ বৈঠক স্থগিত, বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সঙ্গে বসছেন না কাদের রংপুরে সেপটিক ট্যাংকে পড়ে মা-ছেলেসহ নিহত ৩ মুক্তিযোদ্ধা কোটা নিয়ে হাইকোর্টের রায় আপাতত বহাল চীনের জিডিআইয়ে যুক্ত হচ্ছে বাংলাদেশ? ইসরায়েলে শতাধিক রকেট হামলা চালিয়েছে হিজবুল্লাহ সামুদ্রিক পরিবেশ রক্ষায় কার্যকর সমাধান খুঁজতে হবে : শিল্পমন্ত্রী বাসযোগ্য পৃথিবীর জন্য পরিবেশ রক্ষায় কাজ করতে হবে : সাবের চৌধুরী বিতর্কে নাস্তানাবুদ বাইডেনের নতুন ‘অজুহাত’ ভ্রমণের ক্লান্তি গাইবান্ধায় বিপৎসীমার ওপরে নদ-নদীর পানি, বন্যার শঙ্কা ২০৩৫ সালের মধ্যে হাইড্রোজেন জ্বালানি ব্যবহারের আশা প্রধানমন্ত্রীর পুলিশকে জ্ঞান-বিজ্ঞানে আধুনিক করা হচ্ছে : আইজিপি শেয়ারহোল্ডারদের নগদ লভ্যাংশ দিলো শাহজালাল ইসলামী ব্যাংক বরিশালে স্মার্ট কার্ডের মাধ্যমে নারী উদ্যোক্তাদের ঋণ দিলো এবি ব্যাংক চিকিৎসা সরঞ্জামের যথাযথ ব্যবহারের নির্দেশ প্রধানমন্ত্রীর অনির্দিষ্টকালের জন্য ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধের হুমকি জাবি শিক্ষার্থীদের মরিশাসের পররাষ্ট্রমন্ত্রীর স‌ঙ্গে বাংলা‌দে‌শি দূ‌তের সাক্ষাৎ দেশের ৫ বিভাগ এখন সম্পূর্ণভাবে ভূমিহীন-গৃহহীন মুক্ত নারীকে আস্ত গিলে খেয়েছে অজগর চাকরিতে প্রবেশের বয়সসীমার বিষয়ে যা বললেন মন্ত্রী

মির্জাপুরে ৯টি অবৈধ ইটভাটাকে এক কোটি ১৮ লাখ টাকা জরিমানা

টাঙ্গাইল প্রতিনিধি:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১ ডিসেম্বর, ২০২২
  • ২১ বার পড়া হয়েছে

টাঙ্গাইলের মির্জাপুরে পরিবেশ অধিদপ্তরের উদ্যোগে বুধবার (৩০ ডিসেম্বর) অবৈধ ইটভাটায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়। এ সময় ৯টি অবৈধ ইটভাটার মালিকের কাছ থেকে এক কোটি ১৮ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এ ছাড়া দুই লাখ পিস কাঁচা ইট পানি দিয়ে নষ্ট করা হয়। পরিবেশ অধিদপ্তর সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়জুন্নেছা আক্তারের নেতৃত্বে উপজেলার আজগানা ইউনিয়নে এ অভিযান পরিচালনা করা হয়।

জানা গেছে, উপজেলার পাহাড়ি এলাকার বিভিন্ন স্থানে প্রভাবশালীরা পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়াই অবৈধভাবে ইটভাটা স্থাপন করে ইট প্রস্তুত করে আসছিলেন। বুধবার পরিবেশ অধিদপ্তর সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়জুন্নেছা আক্তারের নেতৃত্বে ওইসব ইটভাটায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়।

 এ অভিযানে মেসার্স নিউ সান নামের ইটভাটাকে ২০ লাখ, মেসার্স জে এম বি-কে ২০ লাখ, মেসার্স এইচ বি এম-কে ২০ লাখ, মেসার্স নিউ এম বি এম ইটভাটাকে ২০ লাখ, মেসার্স নিউ দেওয়ানকে ২০ লাখ, মেসার্স এম আর বি-কে পাঁচ লাখ, মেসার্স হাজী আনছার আলীকে পাঁচ লাখ, মেসার্স জে এস বি-কে পাঁচ লাখ ও মেসার্স ভাই ভাই এন্টারপ্রাইজ নামের ইটভাটার মালিককে তিন লাখ টাকা জরিমানা করা হয়। এ ছাড়া এই ৯টি ইটভাটায় ভেকু মেশিন দিয়ে ভাটার কিলন ভাঙচুর ও পানি দিয়ে কাঁচা ইট নষ্ট করা হয়।
  
এ সময় পরিবেশ অধিদপ্তর টাঙ্গাইল অফিসের উপপরিচালক জমির উদ্দিন, সহকারী পরিচালক তুহিন আলম, পরিদর্শক বিপ্লব কুমার সূত্রধর, বিপুলসংখ্যক পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা উপস্থিত ছিলেন।

পরিবেশ অধিদপ্তর টাঙ্গাইলের সহকারী পরিচালক তাপস চন্দ্র পাল জানান, ইটভাটার মালিকরা পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না নিয়েই অবৈধভাবে ইট প্রস্তুত করছিলেন। পরিবেশ অধিদপ্তর সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়জুন্নেসা আক্তারের নেতৃত্বে মির্জাপুরে ৯টি অবৈধ ইটভাটায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। এ সময় এক কোটি ১৮ লাখ টাকা জরিমানা আদায়, ভাটার কিলন ভাঙচুর ও কাঁচা ইট নষ্ট করা হয়েছে। অবৈধ ইটভাটার বিরুদ্ধে এ ধরনের অভিযান চলমান থাকবে বলে তিনি জানান।  

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com