শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

মির্জাগঞ্জে পানিবন্দী শতাধিক পরিবার

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৪ মে, ২০১৯
  • ১০২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,(পটুয়াখালী)প্রতিনিধি: পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ উপজেলায় ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে মেন্দিয়াবাদ, চরখালী, গোলখালী, পিপড়াখালী সহ বিভিন্ন এলাকায় কাঁচা ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। পানি বন্দী অবস্থায় রয়েছে শতাধিক পরিবার। উপজেলার মেন্দিয়াবাদ ও পিপড়াখালী এলাকার বেরীবাদ ভেঙ্গে পায়রা নদীতে ধ্বসে পড়েছে। ঝুঁকিতে রয়েছে সম্পূর্ণ বাঁধ। অপরদিকে পায়রা নদীর জোয়ার ও প্রবল ঢেউয়ের প্রভাবে উপজেলার পিপড়াখালী, সুন্দ্রাকালিকাপুর, কলাগাছিয়া, মেন্দিয়াবাদ, রানীপুর, চরখালী, গোলখালী সহ প্রায় ১০টি গ্রাম প্লাবিত হয়েছে। পানিবন্দী হয়ে পড়েছে এসব এলাকার প্রায় শতাধিক পরিবার। ফলে আতংকে রয়েছে উপজেলার পায়রা নদীর পাড়ের জেলে সহ সাধারণ লোকজন। উপজেলার ৪২টি আশ্রয় কেন্দ্রে প্রায় ৩ হাজার লোকজন আশ্রয় নিয়েছে।

ঘূর্ণিঝড় মোকাবেলায় উপজেলা প্রশাসনের উদ্যোগে সকলকে নিরাপদে সরিয়ে আনা হয়েছে এবং আশ্রয় কেন্দ্রে অবস্থানরতদের শুকনো খাবার বিতরণ করা হচ্ছে।

মেন্দিয়াবাদ এলাকায়র বেরীবাধ তীরবর্তী বাসিন্দা মোঃ রুহুল আমিন বলেন, প্রতি বছর পানি উন্নয়ন বোর্ডের লোকেরা এসে আশ্বাস দিলেও এখন পর্যন্ত কোন ব্যবস্থা গ্রহন করা হয়নি ফলে বিভিন্ন দূর্যোগে আমরা ব্যপক ক্ষয়-ক্ষতির সম্মুখীণ হই। উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল জাকী জানান, ঘুর্ণিঝড়ে ক্ষয়-ক্ষতি লাগবের জন্য প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহন করা হয়েছে। উপজেলার ৬টি ইউনিয়নে মাইকিং এবং সতর্কীকরণ নোটিশ লাগানো হয়েছে। ভাঙ্গনরত এলাকা সম্পর্কে পানি উন্নয়ন বোর্ডের সঙ্গে আলোচনা করা হয়েছে। ঘটনাস্থল পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে বলে তারা জানান।

বাংলা৭১নিউজ/আরএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com