শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

মিরপুরে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ করে বিক্ষোভ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১৭ নভেম্বর, ২০১৭
  • ১১৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: রাজধানীর মিরপুরে ট্রাস্ট ট্রাউজার নামের একটি কারখানা বিনা নোটিশে বন্ধ করে দেয়ার প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শ্রমিকরা।

এক পর্যায়ে বিক্ষুব্ধ শ্রমিকরা একটি কারখানায় ইট-পাটকেল নিক্ষেপ করে গ্লাস ভাঙচুর করে।

শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে মিরপুর-১২ নম্বর মোড়ে অবস্থান নিয়ে শ্রমিকরা বিক্ষোভ শুরু করে।প্রায় ৩ ঘন্টা আন্দোলন শেষে পুলিশের হস্তক্ষেপে সড়ক অবরোধ প্রত্যাহার করে শ্রমিকরা।

তবে এর আগে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে বলে জানিয়েছিলেন পল্লবী থানার ডিউটি অফিসার এএসআই রুখসানা আক্তার রুনা।

তবে শ্রমিকদের অবরোধের মুখে ওই এলাকার প্রধান সড়কগুলোতে যানবাহন চলাচল বন্ধ থাকে। ফলে রাজধানীর গুলশান, বাড্ডা ও উত্তরাসহ বিভিন্ন রুটের পরিবহনগুলো উল্টো পথে চলতে গেলে যানজটের তীব্রতা বাড়ে।

ট্রাস্ট ট্রাউজারের শ্রমিক রোজিনা আক্তার বলেন, বৃহস্পতিবার আমরা ডিউটি করেছি। আজকে সকালে এসে দেখি মালিকপক্ষ তালা ঝুলিয়ে দিয়েছে। আগের থেকে কোনো নোটিশ না দিয়ে এভাবে কারখানা বন্ধ করে দেয়ায় আমরা বিক্ষোভ করছি।

এ পোশাক কারখানাটিতে প্রায় ১৮০০ শ্রমিক কাজ করে জানিয়ে তিনি বলেন, এত শ্রমিক এখন কোথায় যাবে। হুট করে কারখানা বন্ধ করে দেয়ায় আমাদের না খেয়ে থাকতে হবে। এছাড়া আমাদের বকেয়া বেতনও পরিশোধ করেনি মালিক পক্ষ।

জানা গেছে, মালিকপক্ষ কারখানাটি স্থানান্তর করে সাভার নিচ্ছে এমন খবরে গত কয়েকদিন ধরে শ্রমিকরা আন্দোলন করে আসছে। তাদের বকেয়া বেতন পরিশোধে মালিক পক্ষের কোনো সাড়া নেই বলেও অভিযোগ শ্রমিকদের।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com