মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ০৫:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দেশের শিল্পোন্নয়নে বিটাক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে: শিল্পমন্ত্রী উচ্চ আদালতের রায় না হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে: ওবায়দুল কাদের এডিসের লার্ভা পাওয়ায় ৯ বাড়িওয়ালাকে দেড় লাখ টাকা জরিমানা শেরপুরে আগ্রাসী ব্রহ্মপুত্র, ভাঙনে দিশেহারা নদীতীরের মানুষ দুই ঘণ্টার কোটা আন্দোলনে স্থবির ঢাকা বাংলাদেশ-ইইউর ৩ মি‌লিয়ন ইউরোর ঋণ সহায়তা চু‌ক্তি স্বাক্ষর কুমিল্লা আদালতে মামুনুল হক-খালেদ সাইফুল্লাহ প্রতিমন্ত্রী সিমিনের সঙ্গে বিশ্ব ব্যাংকের প্রতিনিধিদলের সাক্ষাৎ বিকাশ অ্যাপে প্রথমবার বিল পরিশোধে ৯০০ টাকা পর্যন্ত ডিসকাউন্ট কুপন জরিমানা পরিশোধ করলেই গাড়ির কাগজ পৌঁছে যাবে ডাক বিভাগে গুলিস্তানের জিরো পয়েন্টে জবি শিক্ষার্থীদের অবরোধ চীনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী কোটা সংস্কার নিয়ে আ স ম রবের পাঁচ দফা একযোগে র‌্যাবের চার ব্যাটালিয়নসহ পাঁচ পরিচালককে বদলি কোটাবিরোধী আন্দোলনে বিএনপির ইন্ধন নেই, সমর্থন আছে: ফখরুল চুপিসারে ফেরেশতাদের কথা শুনে যা করতো জিনেরা ইউপি চেয়ারম্যান হত্যার ঘটনায় মামলা, আওয়ামী লীগ নেতা আটক বেনজীরের গুলশানের ৪টি ফ্ল্যাট পরিদর্শনে দুদক টিম সায়েন্সল্যাব মোড় অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ, যানচলাচল বন্ধ পাঁচ মন্ত্রী-প্রতিমন্ত্রীর রুদ্ধদ্বার বৈঠক শেষে যা জানা গেলো

মিরপুরের শাহ আলী মাজারের ৭৫ বিঘা জমি উদ্ধারে রুল

বাংলা৭১নিউজ, ঢাকা:
  • আপলোড সময় মঙ্গলবার, ১৩ ডিসেম্বর, ২০২২
  • ৪২ বার পড়া হয়েছে

মিরপুরের শাহ আলী (হযরত শাহ আলী বোগদাদী রহ. মাজার শরীফ) মাজার কমিটির তদারকিতে দোকান মালিকদের ভোগদখলে থাকা মাজারের ৭৫ বিঘা জমি উদ্ধারে রুল জারি করেছেন হাইকোর্ট। একই সঙ্গে চলমান মাজার কমিটি বাতিলের নির্দেশ কেন দেওয়া হবে না রুলে তাও জানতে চাওয়া হয়েছে।

এ সংক্রান্ত রিটের শুনানি নিয়ে মঙ্গলবার (১৩ ডিসেম্বর) হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন। আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার এন এ এম আব্দুর রাজ্জাক। তার সঙ্গে ছিলেন অ্যাডভোকেট মো. সালাহ উদ্দিন শিকদার ও খালেকুজ্জামান।

রিটকারী আইনজীবী জানান, মীরপুর শাহ আলী মাজারের ওয়াকফ সম্পত্তি রয়েছে ৭৫ বিঘা। এসব সম্পত্তি ভোগদখল করছেন মাজার কমিটির তদারকিতে দোকান মালিকরা।

মিরপুর হযরত শাহ আলী বাগদাদী (রহ.) মাজার পরিচালনার জন্য দুই বছর মেয়াদি ২৪ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে ২০২১ সালের ১৮ অক্টোবর। এতে ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আগা খান মিন্টুকে সভাপতি, এ কে এম দেলোয়ার হোসেন ও এবিএম মাজহারুল আনামকে সহ-সভাপতি এবং আবুল কাশেম মোল্লা, ইসমাইল হোসেন, এম এ গফুর, কাজী টিপু সুলতান, এসএম হানিফ, এম এ সেলিম খান, বীর মুক্তিযোদ্ধা মুরাদ হোসেন, মোহাম্মদ উল্লাহ কায়সার, তফাজ্জল হোসেন টেনু, আবু বকর সিদ্দিক, শামসুল হক, রেজাউল হক ভূঁইয়া বাহার, মো. আলাউদ্দিন, তৌহিদুল ইসলাম, মুহিত খান, মিজানুর রহমান শিপন, জহিরুল ইসলাম, শামসুল আলম ভাণ্ডারি, আরিফুল ইসলাম বাবু, হাজী আলমগীর হোসেন ও মাওলানা ওমর ফারুককে সদস্য করা হয়েছে। ধর্ম মন্ত্রণালয়ের আদেশে ১৮ নভেম্বর বাংলাদেশ ওয়াকফ প্রশাসকের কার্যালয় এ কমিটি গঠন করে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com