বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু বিএনপির নয় আওয়ামী লীগের নেতারা দেশ ছাড়ছেন : রিজভী মামলা হলে মিল্টনের স্ত্রীকেও গ্রেফতার করা হবে : ডিবি প্রধান হারুন যুক্তরাষ্ট্রের অভিযোগ ইউক্রেন যুদ্ধে রাসায়নিক অস্ত্র ব্যবহার করছে রাশিয়া যুক্তরাষ্ট্রকে নিজের ঘর সামলাতে বললেন প্রধানমন্ত্রী ভারতে ৫১ বছরের রেকর্ড ভাঙলো দাবদাহ, তাপমাত্রা ছাড়ালো ৪৭ ডিগ্রি

মিথ্যাচার করা হচ্ছে আমাকে নিয়ে : এসডি রুবেল

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২১ জানুয়ারী, ২০১৮
  • ১১৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হয়েছে বিএনপি থেকে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত হয়েছেন দেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী এসডি রুবেল। খবরটি মিথ্যা এবং ভিত্তিহীন বলে জানিয়েছেন এ সঙ্গীতশিল্পী। এ ব্যাপারে নিজের লিখিত বক্তব্য তিনি গণমাধ্যমে পাঠিয়েছেন।

এ প্রসঙ্গে এসডি রুবেল বলেন, আওয়ামী লীগ উপকমিটি নিয়ে যা লেখা হয়েছে সেটি একেবারেই কল্পনাপ্রসূত, ভিত্তিহীন ও বিবেকবর্জিত। আমি শুরু থেকেই পূর্ণমাত্রায় একজন পেশাজীবী সঙ্গীতশিল্পী ও সংস্কৃতিকর্মী।

বাংলাদেশ ও বিশ্বজুড়ে বাংলা গানকে ছড়িয়ে দেয়ার চেষ্টায় ওতপ্রোতভাবে জড়িত রয়েছি। আমি কখনও বিএনপি কিংবা জাসাসসহ দলটির কোনো অঙ্গ-সংগঠনের রাজনৈতিক পদের জন্য আবেদন করিনি। বিএনপির পক্ষ থেকে আমাকে বারবার রাজনৈতিক কর্মকাণ্ডে অংশগ্রহণের আমন্ত্রণ জানানো হলেও আমি বারবারই সবিনয়ে দলটির হাইকমান্ডকে রাজনীতি করব না বলে জানিয়ে দিয়েছি।

কিন্তু দুঃখজনক হলেও সত্যি, বিএনপির ২-১ জন জাসাস নেতা আমার সাংস্কৃতিক ক্যারিয়ারকে কলুষিত করার জন্য আমার অনুমতি ব্যতিরেকে আমার নাম জাসাস কেন্দ্রীয় কমিটির নেতা হিসেবে ব্যবহার করেছেন।’ তিনি আরও বলেন, ‘প্রকাশিত খবরে বলা হয়েছে, আমি ঢাকা কলেজ ছাত্রদলের সাংস্কৃতিক সম্পাদক ছিলাম। এটাও মিথ্যাচার। সেখানে পড়াকালীন সাধারণ ছাত্রের মতোই আমি ছিলাম। বরং আমি চাঁদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সাংস্কৃতিক সম্পাদক ছিলাম এবং নির্বাচন করেছিলাম।

১৯৯৮-৯৯ সালে আমার লেখা, সুর ও কণ্ঠে ‘পরিচয় বাঙালি’ এ গানটি গাওয়ার জন্য ২০০২ সালে বিএনপি ক্ষমতায় থাকাকালীন বাংলাদেশ টেলিভিশনে একমাত্র আমাকেই লিখিতভাবে কালো তালিকাভুক্ত করেছিল। ২০১৬ সালে আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে আমার লেখা, সুর ও গাওয়া, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাংলাদেশের স্বাধীনতার মুক্তি অসাধারণ অবদানকে সম্মান জানিয়ে একটি গান গেয়েছি।

এ কারণে বিভিন্ন মহলের প্রতিহিংসার শিকারও হচ্ছি। আমি এক কথায় বলতে চাই, সঙ্গীতশিল্পী এসডি রুবেল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলার সাংস্কৃতিক স্বপ্ন বাস্তবায়নে জননেত্রী শেখ হাসিনার প্রতি গভীর শ্রদ্ধা রেখে সাংস্কৃতিক কর্মকাণ্ডকে এগিয়ে নিয়ে যেতে একজন সংস্কৃতিকর্মী হিসেবে কাজ করতে বদ্ধ পরিকর। যেখানে পদ ও পদবি মুখ্য নয়। শিল্পী হৃদয়ে বঙ্গবন্ধুর প্রতি ভালোবাসা থাকবে অমলিন আমৃত্যু।’

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com