শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

‘মিথ্যাচারই বিএনপির মূল প্রতিপাদ্য বিষয়’

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৪ মে, ২০১৮
  • ১৫৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: ‘মিথ্যাচারই বিএনপির মূল প্রতিপাদ্য বিষয়’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।

সোমবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডি রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর বক্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, তিনি গতকাল সংবাদ সম্মেলনে বলেছেন সরকার নাকি ভারতের সঙ্গে গোপনে সামরিক চুক্তি করেছে। এই জবাবে আমি বলতে চাই এটা একটা নির্লজ্জ মিথ্যাচার। ভারতের সঙ্গে বর্তমান সরকারের গোপনে কোনো চুক্তি হয়নি। রিজভী সাহেব একজন বিএনপির আবাসিক নেতা, তিনি বিএনপি কার্যালয়ে থাকেন এবং সেখানেই ঘুমান। এতদিন ভাবতাম তিনি বিএনপি অফিসে বসে কিছু পড়াশোনা করেন, কিন্তু এখন জানি তিনি কিছুই জানেন না, মেমোরেন্ডাম অব আন্ডারস্ট্যান্ডিং (এমওইউ) এবং চুক্তির মধ্যে পার্থক্যও বুঝেন না।

তিনি আরও বলেন, গত ৮ এপ্রিল ভারতের সঙ্গে কয়েকটি সমঝোতা স্মারক (এমওইউ) সই হয়েছিল, সেই এমওইউ এর ব্যাপারে গত ৭ ও ৮ মে কিছু গাইডলাইন দেয়া হয়েছে। এখন এটাকে যদি চুক্তি হিসেবে দাবি করা হয়, তাহলে বলতে হবে রিজভী সাহেব পাগলের প্রলাপ বকছেন।

২০০২ সালে বিএনপি যখন ক্ষমতায় ছিল তখন তারাই চায়নার সঙ্গে সামরিক চুক্তি করেছিল। এছাড়া আরও অনেক দেশের সঙ্গে চুক্তি করেছিল। বরং আওয়ামী লীগ সরকার জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ভারতের কাছ থেকে একসুতাও ছাড় না দিয়ে ৪৬ বছরের পুরানো সীমান্ত সমাধান করেছে। আর ভারত-বাংলাদেশকে মাত্র ১% সুদে পাঁচশত মিলিয়ন ডলার ঋণ দিয়েছিল। বিএনপি ভোটের রাজনীতিতে সবসময় ভারতবিরোধী প্রচারে সরব থাকেন, কিন্তু যখন ভারতের কোন রাষ্ট্রীয় অতিথি আসে তখন সাক্ষাতের জন্য তোড়জোড় শুরু করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী ও উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন।

বাংলা৭১নিউজ/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com