সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:৩৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

মা ও ছেলের দাখিল পাশ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৮ মে, ২০১৮
  • ১৭৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, এম.নাজিম উদ্দিন,পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখাীলর বাউফলে এক সাথে দাখিল পরীক্ষায় অংশ  নিয়ে পাশ করেছে মা ও ছেলে । মায়ের নাম জেসমিন আক্তার। আর ছেলের নাম মো. সাইফুল্লাহ্ বিন জাকারিয়া। মা পেয়েছেন জিপিএ ৩.৬০ এবং ছেলে পেয়েছে জিপিএ ৪.২৮।

জানা গেছে, জেসমিন আক্তারের দুই মেয়ে ও এক ছেলের মধ্যে সাইফুল্লাহ্ বিন জাকারিয়া সবার ছোট। স্বামীর নাম মোঃ জাকারিয়া খান। তাদের বাড়ি উপজেলার কালিশুরী বন্দর এলাকায়।

তার বড় মেয়ে সাইয়েদা আক্তার প্রাণীবিদ্যা বিষয়ের সম্মান তৃতীয় বর্ষের শিক্ষার্থী ও মেঝ মেয়ে আফছা বেগম অর্থনীতি বিষয়ের সম্মান প্রথম বর্ষের শিক্ষার্থী।

জেসমিন আক্তার ষষ্ঠ শ্রেণি থেকে দশম শ্রেণি পর্যন্ত উপজেলার কালিশুরী ইউনিয়নের রাজাপুর ছালেহিয়া দাখিল মাদরাসায় নিয়মিত শিক্ষার্থী হিসেবে পড়াশুনা করেন। ওই মাদরাসা থেকে এ বছর দাখিল পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ ৩.৬০ পেয়ে কৃতকার্য হন।

পরীক্ষার কেন্দ্র ছিল কনকদিয়া স্যার সলিমুল্লাহ্ স্কুল এন্ড কলেজ। আর ছেলে মোঃ সাইফুল্লাহ্ বিন জাকারিয়া একই উপজেলার কেশবপুর ইউনিয়নের কেশবপুর ফজলুল হক আলিম মাদরাসা থেকে দাখিল পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ ৪.২৮ পেয়ে কৃতকার্য হন। পরীক্ষার কেন্দ্র ছিল কালিশুরী ডিগ্রী কলেজ।

জেসমিন আক্তার বলেন,‘প্রাথমিকের গন্ডি পার হওয়ার আগেই বিয়ে হয়ে গেছে। স্বামীর সহযোগিতায় পড়াশুনা চালিয়ে যাচ্ছি। আমি একজন উচ্চ শিক্ষিত মা হতে চাই।’

রাজাপুর ছালেহিয়া দাখিল মাদরাসার ভারপ্রাপ্ত সুপার মোঃ নুরুল ইসলাম বলেন,‘এ বছর তার মাদরাসা থেকে ২০ জন শিক্ষার্থী দাখিল পরীক্ষায় অংশ নিয়ে মাত্র ৯ জন উত্তীর্ণ হয়েছে। এর মধ্যে জেসমিন আক্তার বয়স্কা নারী হয়েও অনেক ভালো ফলাফল করেছেন।’

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com