বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ১১:২৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
শারদীয় দুর্গোৎসব শুরু আজ মিরপুর-১০ মেট্রো স্টেশন চালু হবে এ মাসেই সাবেক সেনা সদস্য হত্যায় ৯ জনের যাবজ্জীবন ইতা‌লি ভিসাপ্রার্থীদের যে বার্তা দি‌লেন পররাষ্ট্র উপ‌দেষ্টা ময়মনসিংহে ‘চাঁদাবাজ’ রানাসহ ৬ আ. লীগ নেতা গ্রেপ্তার নিরাপদ খাদ্য পেতে অ্যান্টিবায়োটিকের ব্যবহার কমাতে হবে ছয়দিন বন্ধ থাকবে সোনামসজিদ স্থলবন্দর টি-টোয়েন্টি থেকে মাহমুদউল্লাহর অবসর ঘোষণা শেখ হাসিনা কোথায় আছেন, জানালেন ছেলে জয় সাবেক রেলমন্ত্রী মুজিবুলসহ ৪ জনের দুর্নীতির অনুসন্ধান শুরু পিএসসির চেয়ারম্যানসহ সব সদস্যের পদত্যাগ জামিন পেলেন সাবের হোসেন চৌধুরী, কারামুক্তিতে বাধা নেই বাংলাদেশে মানবাধিকার সুরক্ষিত দেখতে চায় যুক্তরাষ্ট্র: মিলার সাইবার নিরাপত্তা আইন বাতিল করতে হবে: ড. ইফতেখারুজ্জামান শাহ্জালাল ইসলামী ব্যাংকে প্রবেশনারি অফিসারদের ফাউন্ডেশন ট্রেনিং কোর্স শুরু দুর্গাপূজার ছুটি বাড়িয়ে প্রজ্ঞাপন মন্ত্রী-এমপিরা কার ইঙ্গিতে পালালো তাদের শ্বেতপত্র প্রকাশ করুন: ফারুক মোটরসাইকেলের ইঞ্জিনেই চলবে হেলিকপ্টার! তাপসী তাবাসসুমকে আদালতে হাজির হতে নির্দেশ নেত্রকোণায় লাখ মানুষ পানিবন্দি, এক মৃত্যু

মা ইলিশ ধরায় সিরাজগঞ্জে ৩১ জেলের কারাদণ্ড

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শনিবার, ২৩ অক্টোবর, ২০২১
  • ২৯ বার পড়া হয়েছে

মা ইলিশ ধরার দায়ে ৩১ জেলেকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে জব্দ করা হয়েছে ৪৫ হাজার মিটার কারেন্ট জাল ও ২৮ কেজি মা ইলিশ।

শুক্রবার (২২ অক্টোবর) সন্ধ্যা থেকে শনিবার (২৩ অক্টোবর) সকাল পর্যন্ত সিরাজগঞ্জের চৌহালী ও বেলকুচি উপজেলায় যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালানো হয়।

এতে নেতৃত্ব দেন বেলকুচি উপজেলার নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান।

ম্যাজিস্ট্রেট জানান, শুক্রবার বিকেল থেকে গভীর রাত পর্যন্ত বেলকুচি উপজেলার চরবেল, মেহেরনগর এলাকায় অভিযান চালানো হয়। এসময় মা ইলিশ ধরার অপরাধে আটক করা হয় চার জেলেকে। পরে তাদের প্রত্যেককে সাতদিন করে কারাদণ্ড দেওয়া হয়।

এছাড়া শুক্রবার গভীর রাত থেকে সকাল পর্যন্ত চৌহালী উপজেলার স্থল, ঘোড়জান, বাঘুটিয়া, উমারপুর ও বোয়ালকান্দি পয়েন্টে অভিযান চালানো হয়। এসময় আটক করা হয় মোট ২৭ জেলেকে। তাদের কাছ থেকে জব্দ করা হয় ৪৫ হাজার মিটার কারেন্ট জাল ও ২৮ কেজি মা ইলিশ। কারেন্ট জালগুলো পুড়িয়ে ধ্বংস ও উদ্ধার হওয়া ইলিশ মাছ এতিমখানায় বিতরণ করা হয়েছে।

অভিযানে আরও ছিলেন, চৌহালী উপজেলা মৎস্য অফিসার মনোয়ার হোসেন, বেলকুচি মৎস্য অফিসার শামীম রেজা, নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ আমিনুল ইসলাম, জ্যেষ্ঠ ক্ষেত্র সহকারী শফিকুল ইসলাম শফিক প্রমুখ।

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com