শনিবার, ০৪ মে ২০২৪, ০৫:৪৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

মায়া ঘোষের শেষকৃত্য সম্পন্ন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১৯ মে, ২০১৯
  • ১০৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,(যশোর)প্রতিনিধি: মঞ্চ নাটক, টিভি ও চলচ্চিত্র অভিনেত্রী মায়া ঘোষ (৭০) আর নেই। রোববার সকাল পৌনে ৯টার দিকে যশোরের বেসরকারি ক্লিনিক কুইন্স হসপিটালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

বিকেলে যশোর নীলগঞ্জ মহাশ্মশানের তার শেষকৃত্য সম্পন্ন হয়েছে। মৃত্যুকালে তিনি ৬ ছেলেমেয়ে রেখে গেছেন। বড় ছেলে দীপক ঘোষ এই তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, মায়া ঘোষ ১৯৪৯ সালের ৩১ ডিসেম্বর যশোরের মণিরামপুর উপজেলার প্রতাপকাটি গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম শংকর প্রসাদ গাঙ্গুলি। পরবর্তীতে একই উপজেলার মাছনা-খানপুর গ্রামের দিলীপ ঘোষের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন তিনি। ১৯৮৪ সালে তারা ঢাকায় স্থায়ীভাবে বসবাস শুরু করেন।

এর আগে ১৯৮১সালে ‘পাতাল বিজয়’ চলচ্চিত্রের মাধ্যমে অভিনয় জীবন শুরু করেন তিনি। সর্বশেষ ২০১৬ সালে এটিএন বাংলার জনপ্রিয় ধারাবাহিক ‘ডিবি’তে অভিনয় করেছেন।

মায়া ঘোষের বড় ছেলে দীপক ঘোষ জানান, ২০০০ সালে তার মায়ের শরীরে ক্যান্সার ধরে পড়ে। ২০০১ সালের ফেব্রæয়ারিতে কলকতার সরোজ গুপ্ত ক্যান্সার হাসপাতালে চিকিৎসা শুরু হয়। ধারাবাহিকভাবে চলে চিকিৎসা। ২০০৯ সালের দিকে অনেকটা সুস্থ হয়ে ওঠেন। এরপর কিডনি, লিভার ও হাঁটুর সমস্যা দেখা দেয়। তার চিকিৎসা চলছিল। ২০১৮ সালের অক্টোবর মাসে আবারও ক্যান্সার ধরা পড়ে।

পুনরায় কলকাতার সরোজ গুপ্ত ক্যান্সার হসপিটালে নেওয়া হয় চলতি বছরের জানুয়ারিতে। সেখান থেকে ফেরার সময় চিকিৎসকরা পুনরায় মার্চে যাওয়ার নির্দেশনা দেন। ১৩ মার্চ তার শারীরিক অবস্থার অবনতি হয়। এরপর ২২ মার্চ কলকাতায় নেওয়া হয়। কিন্তু শারীরিক অবস্থার খুব বেশি উন্নতি হয়নি।

মায়া ঘোষও দেশে ফেরার জন্য ব্যাকুল ছিলেন। এক পর্যায়ে গত ১৫ এপ্রিল তাকে দেশে ফিরিয়ে আনা হয়। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় যশোর কুইন্স হসপিটালে ভর্তি করা হয় তাকে। এখানেই একমাস চারদিন চিকিৎসাধীন থাকার পর রোববার সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

বাংলা৭১নিউজ/এস.এস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com