রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৮:৫২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চুরির মামলা তদন্তে মিললো অবৈধ অস্ত্রের সন্ধান লভ্যাংশ ঘোষণার অনুমতি পেলো যমুনা ব্যাংক বন্যপ্রাণী সংরক্ষণে জাতীয়ভাবে উৎসাহিত করে পুরস্কার পাচ্ছেন যারা বিকাশে টেন মিনিট স্কুলের ফি পেমেন্টে ২০০ টাকা ক্যাশব্যাক দফায় দফায় কমছে সোনার দাম, এবার কমলো ৩১৫ টাকা নৌ পুলিশের অভিযানে অবৈধ জাল ও মাছের পোনাসহ আটক ৫১ সোমবার দেশে ফিরছেন প্রধানমন্ত্রী ১৫০০ কোটির মাইলফলক ছুঁলো পদ্মা সেতুর টোল আদায় বাংলাদেশকে ১৪৬ রানের টার্গেট দিলো ভারত শ্রমিকদের জন্য কর্মবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে : স্পিকার প্রাথমিকের শূন্য পদে নিয়োগে পদক্ষেপ নিতে বলল সংসদীয় কমিটি নেত্রীর জন্য জান দেওয়া নয়, সিদ্ধান্ত মানার আহ্বান : দীপু মনি দাবদাহে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা-বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী কোরবানির জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু, আমদানি নয় বঙ্গোপসাগর থেকে ভেসে এসেছে টর্পেডো সদৃশ বস্তু এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ৯-১১ মের মধ্যে বেসরকারি বিশ্ববিদ্যালয় কেবল ব্যবসা করলে চলবে না : শিল্পমন্ত্রী আইনগত সহায়তা পাওয়া করুণা নয় : আইনমন্ত্রী কোটালীপাড়ার সাবেক উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের মামলা বিনামূল্যে ছাতা-খাবার স্যালাইন পাচ্ছেন ৩৫ হাজার রিকশাচালক

মায়ানমার বাহিনীর ওপর হামলার নিন্দা জানিয়েছে ঢাকা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১৬ অক্টোবর, ২০১৬
  • ৭২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: গত ১০ অক্টোবর মায়ানমারের রাখাইন স্টেটে বর্ডার গার্ড পুলিশ পোস্টে সমন্বিত হামলার ঘটনায় ঢাকা আজ দ্ব্যর্থহীনভাবে নিন্দা জানিয়েছে।
বাংলাদেশ এ ঘটনাকে উন্নয়ন ব্যর্থ করার প্রচেষ্টা বলে মনে করে।

এখানে আজ পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, এ ঘটনায় নিরীহ মানুষের প্রাণহানিতে বাংলাদেশ উদ্বিগ্ন এবং এ ঘটনায় জড়িতদের বিচারের আওতায় আনতে অপরাধীদের গ্রেফতারের প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন।

এতে বলা হয়, বাংলাদেশ একটি দায়িত্বশীল প্রতিবেশী দেশ হিসেবে অপরাধীরা যাতে পালিয়ে যেতে না পারে সেজন্য ১০ অক্টোবর ভোরেই মায়ানমার সীমান্ত সিল করে দেয়।
পাশাপাশি বাংলাদেশ রাখাইন স্টেটের দুই মুসলিমকে আটক করে এ দিনের মায়ানমার কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেছে।

‘বাংলাদেশ কর্তৃপক্ষ মায়ানমার পক্ষের সঙ্গে নিয়মিত যোগাযোগ রক্ষা করছে এবং তাদের অনুরোধে সাড়া দিচ্ছে ’ এ কথা উল্লেখ করে বিবৃতিতে যে কোন ধরনের সহিংস চরমপন্থা এবং সন্ত্রাসবাদের বিরুদ্ধে বাংলাদেশের ‘জিরো টলারেন্স’ নীতির কথা তুলে ধরা হয়।

এ প্রসঙ্গে বিবৃতিতে বলা হয়, মায়ানমারকে সহযোগিতা দিতে মায়ানমারের সৃষ্টি হওয়া আরাকান আর্মি এবং অন্যান্য জাতিগত সশস্ত্র গ্রুপের বিরুদ্ধে বাংলাদেশ অনেকগুলো অভিযান চালিয়েছে।

এতে বলা হয়, ‘বাংলাদেশ গত বছর আরাকান আর্মির বন্দীদশা থেকে উদ্ধার করে দুইজন ট্যাটমাড়ো সদস্যকে মায়ানমারের কাছে হস্তান্তর করেছে।’

বিবৃতিতে বলা হয়, এ সময় প্রয়োজন অনুযায়ী বাংলাদেশ এ ক্ষেত্রে মায়ানমারের প্রতি সহযোগিতা অব্যাহত রাখবে। বাংলাদেশ বিশ্বাস করে একটি আইনী কাঠামোর অধীনে এ ক্ষেত্রে সহযোগিতা কার্যকর ভূমিকা পালন করবে।

বাংলাদেশ দুই বছরের অধিক কাল এ বিষয়টিতে গুরুত্ব দিয়ে আসছে।

বিবৃতিতে বলা হয়, মাদক পাচার থেকে অস্ত্র পাচার নাগরিক আন্দোলন এবং অভ্যন্তরীণ গোলযোগ থেকে বিদ্রোহ সকল ধরনের নিরাপত্তাহীনতার মোকাবেলায় প্রাতিষ্ঠানিক সহযোগিতা প্রয়োজন।

বাংলা৭১নিউজ/এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com