বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১২:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর

মাশরাফী বনাম মরগ্যান, কার্ডিফের ম্যাচ নিয়ে কে কী বলছেন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৭ জুন, ২০১৯
  • ১২২ বার পড়া হয়েছে
ওভালে ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির এক ম্যাচে বাংলাদেশ ও ইংল্যান্ড দলের অধিনায়ক।

বাংলা৭১নিউজ,ডেস্ক: কার্ডিফে সকাল থেকে বৃষ্টি। সোফিয়া গার্ডেন্সের সেন্টার উইকেটসহ মাঠের অনেকটা জায়গাই ঢেকে রাখা। ম্যাচের একদিন আগে ইনডোর নেটেই নিজেদের ঝালিয়ে নিয়েছেন ইংলিশ ক্রিকেটাররা।

প্র্যাকটিসের সময় সবচেয়ে বেশি সপ্রতিভ দেখা গেছে সাকলাইন মুশতাককে। তিনি ইংল্যান্ডের স্পিন বোলিং কোচ।পাকিস্তানের সাবেক এই ক্রিকেটারকে ইংলিশ স্পিনারদের পাশাপাশি ব্যাটসম্যানদেরকেও বল রিড করা সম্পর্কে পরামর্শ দিতে দেখা গেল।

প্রেস কনফারেন্সের অনেকটা জুড়ে ছিল দুটি বিষয় – আবহাওয়া এবং ২০১৫ সালের বিশ্বকাপে অ্যাডেলেইডের বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচ।

ইংল্যান্ডের অধিনায়ক ইয়ন মরগ্যান।ইংল্যান্ডের অধিনায়ক ইয়ন মরগ্যান।

কী ভাবছেন ইংলিশ অধিনায়ক মরগ্যান

অ্যাডেলেইডের ম্যাচ নিয়ে যতগুলো প্রশ্ন করা হয়েছে ইংলিশ অধিনায়ক ইয়ন মরগ্যানকে তার সবই এড়িয়ে গেছেন তিনি।

বোঝা গেল, সেই ম্যাচের কোনো স্মৃতিই আর ধরে রাখতে চাচ্ছে না এই নতুন ইংল্যান্ড দল। ২০১৫ বিশ্বকাপে বাংলাদেশের কাছে হার কি ইংল্যান্ডের ক্রিকেটে প্রভাব ফেলেছে? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, “আমরা বাদ পড়েছি, আর কিছুই হয়নি।”

আবহাওয়া নিয়েও তেমন বিচলিত নন মরগ্যান। তিনি বলেন, “উইকেট এখনো কভারের নিচে, সিমারদের জন্য সুবিধা হবে। ঘাসও ভালো থাকতে পারে উইকেটে।”

পেস বোলিং অলরাউন্ডারসহ পাঁচজন সিমার নিয়েই দল গড়ে বাংলাদেশ। প্রথম ম্যাচে জয়ের পর দ্বিতীয় ম্যাচ হেরে কি চাপে পড়েছে ইংল্যান্ড?

অধিনায়ক মরগ্যানের মতে সেটা ছিল একটা রিয়েলিটি চেক। ফিল্ডিংয়ের কথাই আলাদাভাবে বলেন তিনি, “পাকিস্তানের বিপক্ষে ফিল্ডিংটা খারাপ হয়েছে, ফিল্ডিং ঠিকঠাক করতে পারলে রানের ব্যবধানটা থাকতো না।”

তবে বাংলাদেশকে ভালো দলের খেতাব দিয়েছেন ইয়ন মরগ্যান।

তিনি বলছেন, বছরের পর বছর টানা ক্রিকেট খেলে যাওয়া এবং মোটামুটি একই দল রাখা বাংলাদেশকে এগিয়ে নিয়েছে বলে তিনি মনে করেন। বাংলাদেশ এখন বেশ অভিজ্ঞ দল এবং তারা যে কাউকে হারানোর সামর্থ্য রাখে বলে মত দেন মরগ্যান।

বাংলাদেশের অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা।বাংলাদেশের অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা।

মাশরাফী কী বলেছেন?

বাংলাদেশের ট্রেনিং সেশন ছিল দ্বিতীয়াংশে। কার্ডিফের ঘড়িতে যখন দুপুর দুটা তখন বাংলাদেশের অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা আসেন প্রেস কনফারেন্সে। এখানেও সেই অ্যাডেলেইড প্রসঙ্গ।

মাশরাফীর মতে অ্যাডেলেইডে ইংল্যান্ডকে হারানোর পর থেকে বাংলাদেশ যেকোনো দলকে হারাতে পারবে এই মনোভাব নিয়ে মাঠে নামে। কিন্তু শনিবারের ম্যাচটিকে “সম্পূর্ণ নতুন দিন” বলে উল্লেখ করেছেন মাশরাফী।

তিনি বলেন, “আগে যা হয়েছে সেটা পুরাতন, কাল নতুন করে টস হবে, নতুন বলে খেলা হবে, কাল আমরা কী করি সেটা গুরুত্বপূর্ণ।”

“ইংল্যান্ডের সাংবাদিকরা বলছেন ইংল্যান্ডই জিতবে বিশ্বকাপ, এটা আমরাও মানি যে তারা ফেভারিট, কিন্তু বাংলাদেশ ছোট দল হিসেবে মাঠে নামবে না।”

মুশফিক ভুল করেছেন নিউজিল্যান্ডের বিপক্ষে সেটা নিয়ে কি মুশফিকের মন খারাপ? জানতে চেয়েছিলেন সাংবাদিকরা।

অধিনায়ক মাশরাফী বলেন, মুশফিক সম্পূর্ণ ঠিক আছে, এখনো অনেকেই তার সেরাটা দিতে পারেনি, কোনো নির্দিষ্ট ব্যক্তির দিকে আঙ্গুল তোলা উচিৎ না।

নিউজিল্যান্ডের বিপক্ষে কি একটু রক্ষণাত্মক ছিলেন মাশরাফী?

এই প্রশ্নের জবাবে মাশরাফী বলেন, “জিতলে এমন প্রশ্ন উঠতো না, হারলেই প্রশ্ন বদলে যায়, দেখবেন সাকিব যখন বল করছিলো রস টেলর, উইলিয়ামসনকে আমরা চেপে ধরেছিলাম, উইকেট আসেনি তবে চেষ্টা করেছি, আর বোলাররাও চাহিদা অনুযায়ী ফিল্ডিং সাজায়, সবাই চায় উইকেট নিতে।”

বাংলা৭১নিউজ/সূত্র: বিবিসি বাংলা

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com