শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

মালয়েশিয়ায় ১০২ বাংলাদেশিসহ ২৪৫ জন অভিবাসী আটক

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শনিবার, ৪ নভেম্বর, ২০২৩
  • ১৪ বার পড়া হয়েছে

মালয়েশিয়ায় এক সাঁড়াশি অভিযানে ২৪৫ জন অভিবাসীকে আটক করেছে দেশটির ইমিগ্রেশন বিভাগ। তাদের মধ্যে ১০২ জন বাংলাদেশি।

গতকাল (শুক্রবার) রাতে রাজধানীর অদূরে শাহ আলমের সেকসন-২২ এর একটি স্টোরেজ গুদামে অভিযান চালিয়ে অভিবাসীদের আটক করে মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগ। এ সময় গ্রেপ্তার এড়াতে কেউ কেউ চেয়ারের নীচে এবং ড্রামের ভিতর লুকিয়ে থেকেও শেষ রক্ষা পায়নি।

শনিবার (৪ নভেম্বর) স্থানীয় সময় সকালে সেলাঙ্গর ইমিগ্রেশন পরিচালক খায়রুল আমিনুস কামারউদ্দিন সাংবাদিকদের বলেন, গত দুই মাসে স্থানীয়দের অভিযোগ ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ৯১ জন কর্মকর্তা ও সদস্যের সমন্বয়ে ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৩-এর ধারা ৬ (১) (সি) ও ১৫ ধারা এবং সেই সঙ্গে ইমিগ্রেশন রেগুলেশন ১৯৬৩-এর রেগুলেশন ৩৯ (বি) অনুযায়ী অভিযান চালিয়ে ২০ থেকে ৫০ বছর বয়সী ২৪৫ জন বিদেশি নাগরিককে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতদের মধ্যে বাংলাদেশি (১০২ জন), নেপালি (৬১), ভারতীয় (৫৮), পাকিস্তানি (২০), ইন্দোনেশিয়ান (৩) এবং শ্রীলঙ্কান (১) রয়েছে।

অভিযানের পর তিনি সাংবাদিকদের বলেন, প্রাথমিক পরীক্ষায় দেখা গেছে যে তাদের অধিকাংশই ভিসার অপব্যবহার, নির্ধারিত সময়কালের অতিরিক্ত অবস্থান এবং কোনো বৈধ ভ্রমণ নথিপত্র না থাকার অপরাধে জড়িত।

আটককৃত সকল বিদেশিকে পরবর্তী পরীক্ষার জন্য সেলাঙ্গর জিআইএম অফিসে নিয়ে যাওয়া হয়েছে। যদি অভিযুক্ত বিদেশিরা অপরাধ করেছে বলে নিশ্চিত করা যায়, তাহলে আদালতে পরবর্তী ব্যবস্থা নেওয়ার জন্য সেমেনিহ ইমিগ্রেশন ডিটেনশন ডিপোতে রাখা হবে বলে জানিয়েছেন ইমিগ্রেশন পরিচালক খায়রুল আমিনুস কামারউদ্দিন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com