সোমবার, ০৬ মে ২০২৪, ০৫:০৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত ফিল্ডিংয়ে বাংলাদেশ, ম্যাচ শুরু হবে ১৫ মিনিট দেরিতে এবার রাফাহ খালি করার নির্দেশ ইসরায়েলের হবিগঞ্জে বজ্রপাতে নারীসহ ২ জনের মৃত্যু জ্বালানি তেলের দাম বাড়ল রূপালী ব্যাংকে হিসাব খোলার মাইলফলক উদযাপন রোহিঙ্গা গণহত্যা মামলায় সহযোগিতার জন্য ওআইসি সদস্যদের প্রতি আহ্বান বাংলাদেশে ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছেন শেখ হাসিনা ‘আওয়ামী লীগের আমলে কোনো রাজনৈতিক হত্যাকাণ্ড হয়নি’ কক্সবাজারে পাহাড়ি ছড়ায় গোসলে নেমে দুই শিশুর মৃত্যু মিল্টনের আশ্রমের দায়িত্ব নিলো শামসুল হক ফাউন্ডেশন জেরুজালেমে আল জাজিরার কার্যালয়ে ইসরায়েলের অভিযান বিদেশ যাওয়ার অনুমতি পেলেন বিএনপি নেতা আমান সিরিয়াল অনুযায়ী মামলার শুনানি হবে: প্রধান বিচারপতি

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ শতাধিক অভিবাসী আটক

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় সোমবার, ১ জানুয়ারী, ২০২৪
  • ১৫ বার পড়া হয়েছে

বছরের প্রথম দিনে, মালয়েশিয়ার লিটল ইন্ডিয়াখ্যাত ব্রিকফিল্ডস এলাকায় অভিযান চালিয়ে বাংলাদেশিসহ শতাধিক অভিবাসীকে আটক করেছে ইমিগ্রেশন বিভাগ।

সোমবার (১ জানুয়ারি) স্থানীয় সময় দুপুর ১টায় ব্রিকফিল্ডের জালান থামবি আবদুল্লাহর চারপাশে পরিচালিত এনফোর্সমেন্টের অভিযানে বিভিন্ন অভিবাসন অপরাধে শতাধিক অভিবাসীকে আটক করা হয়েছে। যাদের বয়স ২৫ থেকে ৭১ বছরের মধ্যে। অভিযানে কতজন বাংলাদেশি আটক হয়েছেন, তা জানা যায়নি।

অভিবাসন উপ-মহাপরিচালক (অপারেশন্স) জাফরি এমবোক ত্বহা বলেন, ওই এলাকার ৩৫ জন নারীসহ ৩৭০ জন অভিবাসীর কাগজপত্র চেক করা হয়েছে যাদের মধ্যে ভারতীয়, বাংলাদেশি, ফিলিপিনো, পাকিস্তানি, শ্রীলঙ্কান, মিয়ানমার এবং নেপালি নাগরিক রয়েছেন।

ইমিগ্রেশন বিভাগের নেতৃত্বে বিভিন্ন সংস্থার প্রায় ২২৪ জন কর্মকর্তা ও কর্মী দুপুর ১টায় শুরু হওয়া অভিযানে বাসস্থান, পোশাকের দোকান, রেস্তোরাঁ, সেলুন, সৌন্দর্য সরবরাহের দোকানসহ ৩০টিরও বেশি প্রাঙ্গণে অভিযান চালানো হয়।

অভিবাসন আইন ১৯৫৯/৬৩, ইমিগ্রেশন রেগুলেশন ১৯৬৩ এবং অ্যান্টি-ট্রাফিকিং ইন পার্সন এবং অ্যান্টি স্মাগলিং অফ মাইগ্রেন্টস অ্যাক্টের ধারা ৬ (১) (সি) এর অধীনে তদন্তে আটক অভিবাসীদের সিমুনিয়া ইমিগ্রেশন ডিটেনশন ডিপোতে নিয়ে যাওয়া হয়েছে।

অভিযানের পর অভিবাসন উপ-মহাপরিচালক (অপারেশন্স) জাফরি এমবোক ত্বহা সাংবাদিকদের বলেন, অপরাধের মধ্যে ছিল ব্যক্তিগত নথিপত্রের অভাব, অতিরিক্ত অবস্থান এবং পাসের অপব্যবহার। এলাকায় বিদেশি বাসিন্দাদের আগমন সম্পর্কে জনসাধারণের অভিযোগের ভিত্তিতে এই অভিযান চালানো হয়।

দুই বছর বাস্তবায়নের পর ৩১ ডিসেম্বর ওয়ার্কফোর্স রিক্যালিব্রেশন প্রোগ্রামের (আরটিকে ২.০) নিবন্ধন শেষ হয়েছে। এরপরে, একটি যাচাইকরণ প্রক্রিয়া ৩১ মার্চ পর্যন্ত পরিচালিত হবে। তারপর, যারা যাচাইকরণ প্রক্রিয়ার মধ্য থাকবে না তাদের (বিদেশিদের) বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও সাংবাদিকদের জানান অভিবাসন উপ-মহাপরিচালক।

বাংলা৭১নিউজ/এসএকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com