বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর

মালয়েশিয়ায় পাঠানোর প্রস্তুতিকালে ঢাকায় ২৪ রোহিঙ্গা আটক

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১১ মে, ২০১৯
  • ৮৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: রাজধানীর খিলক্ষেত থেকে ২৪ রোহিঙ্গাকে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় তাদের মালয়েশিয়ায় পাঠানোর প্রস্তুতি চলছিল বলে জানা গেছে।

গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার ডিবি পশ্চিমের একটি দল খিলক্ষেত মধ্যপাড়া এলাকার কহিনুর ভিলা নামে একটি বাসায় অভিযান চালিয়ে তাদের আটক করে।

এ সময় বাংলাদেশি ৫৬টি পাসপোর্টও উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় রোহিঙ্গাদের আশ্রয় দেয়ার অভিযোগে বাড়ির মালিকের ছেলে কাজল ও আইয়ুব নামে এক দালালকে আটক করা হয়। পুলিশের ধারণা কাজল ও আইয়ুব এই চক্রের সঙ্গে জড়িত।

গোয়েন্দা কর্মকর্তারা জানিয়েছেন, আটক রোহিঙ্গা নারীদের মালয়েশিয়ায় পাঠানোর উদ্দেশ্যে তাদের ঢাকায় আনা হয়েছিল। ডিবি পশ্চিমের এডিসি হাবিবুন্নবী আনিছুর রশিদ ২৪ রোহিঙ্গাকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

ডিবি পশ্চিমের এক কর্মকর্তা জানান, বাংলাদেশি পাসপোর্ট তৈরি করে রোহিঙ্গা নারীদের মালয়েশিয়ায় পাঠানোর প্রস্তুতি চলছিল। আমরা তাদের জিজ্ঞাসাবাদ করছি। তাদের ভাষাগত জটিলতার কারণে সব তথ্য স্পষ্ট নয়।

তিনি বলেন, ‘তারা কীভাবে পাসপোর্ট সংগ্রহ করলো সেটা জানার চেষ্টার পাশাপাশি তাদের যারা সহযোগিতা করেছে তাদের শনাক্তের চেষ্টা করা হচ্ছে। এটা স্পষ্ট যে তাদের মালয়েশিয়া পাঠানোর প্রক্রিয়ায় একটি অসাধু চক্র জড়িত।

বাংলা৭১নিউজ/এলএ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com