সোমবার, ০৬ মে ২০২৪, ০৫:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত ফিল্ডিংয়ে বাংলাদেশ, ম্যাচ শুরু হবে ১৫ মিনিট দেরিতে এবার রাফাহ খালি করার নির্দেশ ইসরায়েলের হবিগঞ্জে বজ্রপাতে নারীসহ ২ জনের মৃত্যু জ্বালানি তেলের দাম বাড়ল রূপালী ব্যাংকে হিসাব খোলার মাইলফলক উদযাপন রোহিঙ্গা গণহত্যা মামলায় সহযোগিতার জন্য ওআইসি সদস্যদের প্রতি আহ্বান বাংলাদেশে ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছেন শেখ হাসিনা ‘আওয়ামী লীগের আমলে কোনো রাজনৈতিক হত্যাকাণ্ড হয়নি’ কক্সবাজারে পাহাড়ি ছড়ায় গোসলে নেমে দুই শিশুর মৃত্যু মিল্টনের আশ্রমের দায়িত্ব নিলো শামসুল হক ফাউন্ডেশন

মালয়েশিয়ায় আটক বাংলাদেশীর জঙ্গি যোগসূত্র!

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৬
  • ৮২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক : সন্ত্রাসবাদে যোগসূত্রের অভিযোগে মালয়েশিয়ায় আটক বাংলাদেশী ব্যবসায়ীর সঙ্গে রাজধানীর গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলায় জড়িত একজনের যোগাযোগ ছিল।

আজ মালয়েশীয় সংবাদমাধ্যম দ্য স্ট্রেইটস টাইমসের প্রতিবেদন এ কথা জানানো হয়েছে।

এতে বলা হয়, ৩৭ বছর বয়সী ওই বাংলাদেশী ব্যবসায়ী মালয়েশিয়ার বুকিত বিনতাংয়ে তার রেস্টুরেন্টে গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলায় জড়িত আন্দালিব আহমেদের সঙ্গে সাক্ষাৎ করেন।

মালয়েশীয় পুলিশের একটি সূত্র জানিয়েছে, কর্তৃপক্ষ ধারণা করছে ওই ব্যবসায়ী বাংলাদেশে একাধিক হামলার পরিকল্পনা করছিলেন। তিনি বাংলাদেশে একে-৪৭ রাইফেল পাচারের সঙ্গেও জড়িত ছিলেন।

এদিকে গুলশান হামলায় সন্দেহভাজন আন্দালিব আহমেদ ২০১২ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত মালয়েশিয়ার মোনাশ ইউনিভার্সিতে অধ্যয়ন করেন। এরপর তিনি তুরস্কের ইস্তাম্বুলে চলে যান।

বৃহস্পতিবার এক বিবৃতিতে মালয়েশিয়া পুলিশের আইজি খালিদ আবু বকর জানান, ওই বাংলাদেশী ব্যবসায়ী একটি আন্তর্জাতিক সন্ত্রাসী গ্রুপের সন্দেহভাজন অস্ত্র পাচারকারী।

তার বিরুদ্ধে ইন্টারপোলের ‘রেড নোটিশ’ জারি ছিল। গত ১৯ আগস্ট তাকে আটক করার পর গত ২ সেপ্টেম্বর বাংলাদেশে ফেরত পাঠানো হয় বলেও জানান তিনি।

খালিদ আবু বকর আরও জানান, সন্ত্রাসবাদে জড়িত থাকার অভিযোগে ওই বাংলাদেশী ছাড়াও আরও তিনজনকে আটক করা হয়েছিল। এর মধ্যে একজন মালয়েশীয় এবং বাকি দু’জন নেপালি ও মরক্কোর নাগরিক। বিদেশী দুই নাগরিককেও নিজ দেশে পাঠানো হয়েছে।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com