সোমবার, ০৬ মে ২০২৪, ১১:০৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

মালয়েশিয়ায় আটক ‘জঙ্গি’ আকাশ ফেনী কারাগারে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৬
  • ১১৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ফেনী: গুলিশানের হলি আটিজানে হামলায় জড়িত একজনের সঙ্গে ‘সম্পর্ক’ রয়েছে এমন অভিযোগ উঠা মালয়েশিয়ায় আটক পেয়ার আহম্মদ আকাশ এখন ফেনী কারাগারে।

পূর্বচন্দ্রপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মাসুদ রায়হান জানান, আকাশ এক সময় শিবিরের রাজনীতির সাথে জড়িত ছিলো। সে দীর্ঘদিন এলাকায় না থাকায় জঙ্গি সম্পৃক্ততার বিষয়ে তিনি কিছুই জাননে না বলে জানিয়েছেন।

অপরদিকে ফেনী পুলিশ সুপার রেজাউল হক জানান, আকাশ অস্ত্র মামলায় ফেনী কারাগারে বন্দি থাকলেও তার বিরুদ্ধে জঙ্গি র্কাক্রমের কোন যোগসুত্র রয়েছে এমন কোন তথ্য প্রাথমিকভাবে জেলা পুলিশের জানা নেই।

আকাশের স্বজন, প্রতিবেশী, স্থানীয় ব্যক্তি ও পুলিশের একাধিক কর্মকর্তা জানান, জেলার দাগনভূইয়া উপজেলার পূর্বচন্দ্রপুর ইউনিয়নের নয়নপুর গ্রামের বাসিন্দা আকাশ ১৯৯৩ সালে শহরের শাহীন একাডেমী স্কুল থেকে এসএসসি পাস করেন।

স্কুলটি জামায়াত পরিচালিত স্কুল হওয়ায় ওই সময় থেকে তার ভগ্নিপতি ও জেলা জামায়াতের তৎকালীন নায়েবে আমির আবু ইউসুফের হাত ধরে জামায়াত-শিবিরের রাজনীতিতে যুক্ত হন আকাশ।

শহরের মহিপাল এলাকায় আকাশ টেলিকম নামে তখন তার একটি দোকানও ছিল। পরে সে সন্ত্রাসী কার্যক্রম ও অস্ত্র-ব্যবসায় জড়িয়ে পড়ে। চট্টগ্রামে আলোচিত ১০ ট্রাক অস্ত্র থেকে খোয়া যাওয়া তিনটি ‘একে-৪৭ রাইফেল’ বিক্রি করার সময় ২০০৫ সালের ১৮ই সেপ্টেম্বর ফেনীতে র‌্যাবের হাতে আকাশসহ তিন জন আটক হয়।

পরে এ ঘটনায় দায়ের করা মামলায় তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়। সেসময় জিজ্ঞাসাবাদে আকাশ পুলিশকে জানিয়েছিলো, পুলিশের তৎকালীন সার্জেন্ট আলাউদ্দিন ও সার্জেন্ট হেলাল উদ্দিনের সহায়তায় বিভিন্ন সন্ত্রাসী গোষ্ঠীর কাছে তিনি অস্ত্রগুলো বিক্রি করেন।

ওই মামলায় আকাশ জামিন পেয়ে পালিয়ে মালয়েশিয়া চলে যান। আটকের পর মালয়েশিয়া পুলিশ গত ২রা সেপ্টেম্বর মালিন্দো এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তাকে দেশে ফেরত পাঠায়। পরদিন ৩রা সেপ্টেম্বর আকাশকে ফেনীর দাগনভূইয়া পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

পরদিন ৪ঠা সেপ্টেম্বর অস্ত্র মামলায় গ্রেপ্তার দেখিয়ে আকাশকে আদালতের মাধ্যমে ফেনী কারগারে পাঠানো হয়।

বাংলা৭১নিউজ/আরআর

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com