শুক্রবার, ২১ জুন ২০২৪, ১১:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
পুতিনকে একজোড়া কুকুর দিলেন কিম জং উন মৌলভীবাজারে বন্যার পানি কেড়ে নিলো দুই প্রাণ বজ্রপাতে প্রাণ গেল শিশুসহ দুইজনের ‘হায়াত-মউত আল্লাহর হাতে’, শ্রমিকদের মৃত্যু প্রসঙ্গে প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রীর সঙ্গে বিদায়ী সেনাবাহিনী প্রধানের সৌজন্য সাক্ষাৎ সাইলোর মতো খাদ্যভাণ্ডার ছিল বলেই করোনা-যুদ্ধ অতিক্রম করতে পেরেছি ৮ জুলাই পর্যন্ত স্থগিত সিলেট বোর্ডের এইচএসসি পরীক্ষা এখনো আছাদুজ্জামানের বিরুদ্ধে অভিযোগ উত্থাপন হয়নি: স্বরাষ্ট্রমন্ত্রী কুড়িগ্রামে তিস্তার তীরে তীব্র ভাঙন বন্যায় মিঠামইন সড়ক দায়ী হলে সেখানে পানি পারাপারের ব্যবস্থা করবে সরকার যৌথ সভায় বসেছে আওয়ামী লীগ রোহিঙ্গা সংকটের সবচেয়ে ভুক্তভোগী বাংলাদেশ: ফখরুল ইরানের রেভল্যুশনারি গার্ডকে ‘সন্ত্রাসী সংগঠন’ ঘোষণা করলো কানাডা ভারতের সঙ্গে বৈরিতা করে বিএনপি দেশের ক্ষতি করেছে: কাদের বাজেট পাস হয়নি, অনেক কিছু পুনর্বিবেচনা করা সম্ভব : অর্থমন্ত্রী ক্যাশ কালেকশনে বিকাশের বি২বি সলিউশন ব্যবহার করবে সিঙ্গার সুপার এইটে টাইগার ওপেনারদের ‘অগ্নিপরীক্ষা’ ভারতে বিষাক্ত মদপানে ৩৭ জনের মৃত্যু বিপিসির ৯ বছরে মুনাফা ৫৭ হাজার ৩৮৮ কোটি টাকা মুসলিম ছেলেকে বিয়ে নিয়ে চর্চা: সোনাক্ষীর বাবা বললেন, ‘খামোশ’

মালয়েশিয়ায় অ্যাথলেটিক্সে বাংলাদেশের সোনা জয়

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শনিবার, ১৫ জুন, ২০২৪
  • ১১ বার পড়া হয়েছে

মালয়েশিয়া ওপেন অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে গতকাল হাইজাম্পে রৌপ্য জিতেছিলেন বাংলাদেশের রিতু আক্তার। আজ ৩০০০মিটার স্টিপুল চেজে আল আমিন জিতলেন সোনা। তিনি সময় নিয়েছেন ৯ মিনিট ৩২:৩৯ সেকেন্ড। 

৩ হাজার মিটার স্টিপুল চেজ অ্যাথলেটিক্সের কঠিন ইভেন্টের একটি। অ্যাথলেটিক্স ট্রাকে শুধু দৌড়ালেই হয় না এই ইভেন্টে। নির্দিষ্ট মিটার পর পর হার্ডেলস অতিক্রম করতে হয়। প্রতি চক্করের একবার একটু ট্র্যাকের নিচু জায়গায় পানিতে লাফাতে হয়। দৌড়, হার্ডেলস ও পানি অতিক্রম করে সবার আগে ৩ হাজার মিটার পূরণ করলে তিনি প্রথম হন।

মালয়েশিয়ার টুর্নামেন্টে এই কৃত্তিত্ব অর্জন করেছেন আল আমিন। তার সঙ্গে আরেক প্রতিপক্ষ সমান্তরালেই ছিলেন। শেষ কয়েক মিটার আল আমিন একটু বাড়তি গতি দিয়ে প্রথম হয়েছেন। তার প্রতিপক্ষ অন্তিম মুহূর্তে ক্লান্তির কাছে হার মেনেছেন। 

মালয়েশিয়া চলমান টুর্নামেন্টে এই ইভেন্টে এশিয়ার ১০টি দেশ অংশগ্রহণ করছে। বাংলাদেশ এই টুর্নামেন্টে এখন পর্যন্ত দু’টি পদক নিশ্চিত করেছে। এশিয়ান ইনডোরে রৌপ্য জেতা জহির গতকাল ২০০ মিটার স্প্রিন্টে সেমিফাইনালে উঠলেও ফাইনালে নাম লেখাতে পারেননি। আগামীকাল পোল ভোল্ট, হাইজাম্পের ইভেন্ট রয়েছে। 

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com