সোমবার, ১৪ অক্টোবর ২০২৪, ১০:২০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টমটমচালক হত্যা মামলায় ফেনীর সাবেক এমপি রহিম উল্ল্যাহ কারাগারে হজ নিবন্ধনের শেষ তারিখ ঘোষণা মেডিক্যাল রিপোর্ট প্রকাশ করে ট্রাম্পের ওপর কমলার চাপ সাকিব কী দেশে ফিরতে পারবেন? যা বললেন ক্রীড়া উপদেষ্টা ইউক্রেনের আকাশে রাশিয়ার গোপন অস্ত্র ধ্বংসের রহস্য! ১৯৩৭ বোতল ফেনসিডিলসহ ৫ মাদক কারবারি র‍্যাবের জালে লুঙ্গি দিয়ে মোড়ানো পোটলা থেকে ৪০ হাজার ইয়াবা উদ্ধার ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির প্লাস্টিকের বিকল্প ব্যবহারে এনবিআরের ১০ নির্দেশনা অযথা সময় নষ্ট না করে নির্বাচনের ব্যবস্থা করুন: গয়েশ্বর আশরাফুল হত্যা: কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেফতার পাকিস্তানে জাতিগত সহিংসতায় ১৫ জন নিহত ঢাকায় যেসব সড়ক এড়িয়ে চলতে হবে আজ সেনা ও র‌্যাবের পোশাক পরে ডাকাতি, গ্রেফতার ৬ ৪৩তম বিসিএসের চাকরিপ্রার্থীরা সুখবর পেতে পারেন পূজার ছুটি শেষে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমেই জনগণের আকাঙ্ক্ষা পূরণ হবে : ইশরাক সমালোচকদের স্বাগত জানিয়ে যা বললেন ধর্ম উপদেষ্টা বেতার যন্ত্রপাতি আমদানি, ব্যবহার ও বাজারজাতে নতুন নির্দেশিকা লক্ষ্মীপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু বিমানে পেজার ও ওয়াকিটকি নিষিদ্ধ করলো ইরান

মালিতে সেতু থেকে বাস পড়ে নিহত ৩১

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বুধবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১১ বার পড়া হয়েছে

পশ্চিম আফ্রিকার দেশ মালির একটি সেতু থেকে একটি বাস ছিটকে পড়ে যাওয়ার ঘটনায় ৩১ জন নিহত হয়েছেন। স্থানীয় সময় মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি ওই দুর্ঘটনা ঘটেছে। বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

বাসটি মালির কেনেইবা শহর থেকে প্রতিবেশী বুরকিনা ফাসোতে যাওয়ার পথে বাগোই নদী পার হওয়ার সময় একটি সেতু থেকে পড়ে যায়। এই ঘটনায় অন্তত দশজন আহত হয়েছেন। এদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা গুরুতর।

স্থানীয় কর্মকর্তারা বলেছেন, চালক গাড়ির নিয়ন্ত্রণ রাখতে ব্যর্থ হওয়ায় এই দুর্ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। স্থানীয় সময় মঙ্গলবার ৫টার দিকে ওই দুর্ঘটনা ঘটেছে।

পরিবহন মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, একটি বাস কেনেইবা কমিউন থেকে বুরকিনা ফাসোর উদ্দেশ্যে যাচ্ছিল। সে সময় বাসটি একটি সেতু থেকে ছিটকে পড়ে। চালক গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলায় সম্ভবত ওই দুর্ঘটনা ঘটেছে।

এতে আরও বলা হয়েছে, নিহতদের মধ্যে মালি এবং পশ্চিম আফ্রিকার অন্যান্য অঞ্চলের নাগরিক রয়েছে। মালিতে বেশির ভাগ রাস্তা এবং যানবাহনের খারাপ অবস্থার পাশাপাশি ওভারলোড এবং গণপরিবহনের দুর্বল নিয়ন্ত্রণের কারণে সড়ক দুর্ঘটনা যেন সাধারণ ঘটনা হয়ে দাঁড়িয়েছে।

চলতি মাসের শুরুতে রাজধানী বামাকো অভিমুখে একটি বাস এবং একটি ট্রাকের মধ্যে সংঘর্ষের ঘটনায় ১৫ জন নিহত এবং আরও ৪৬ জন আহত হয়।

সে সময় কেসেডুগু এবং ওউয়ান শহরের মধ্যবর্তী একটি রাস্তায় বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সঙ্গে একটি বাসের সংঘর্ষ বাঁধে। বাসটি কেন্দ্রীয় শহর মোপ্তি থেকে রাজধানী বামাকোর দিকে যাচ্ছিল বলে জানিয়েছে পরিবহন মন্ত্রণালয়।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com