শনিবার, ০৪ মে ২০২৪, ০৬:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

মার্কিন শর্ত ইরানের পক্ষে মানা সম্ভব নয়: রাশিয়া

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২৩ মে, ২০১৮
  • ১৪১ বার পড়া হয়েছে
রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা।

বাংলা৭১নিউজ, ডেস্ক: রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা বলেছেন, মার্কিন সরকার ইসলামি প্রজাতন্ত্র ইরানের জন্য যে ১২টি শর্ত দিয়েছে তা তেহরানের কাছে অগ্রহণযোগ্য এবং মানা সম্ভব নয়। একইসঙ্গে তিনি পরমাণু সমঝোতা রক্ষায় রাশিয়া কাজ করে যাবে বলেও প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

জাখারোভা আজ বুধবার নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে বলেন, “ওয়াশিংটনে ইরান-বিরোধী প্রচারণা জোরদার হওয়ায় আমরা উদ্বিগ্ন। মনে হচ্ছে যেন আমেরিকা সময়সীমা বেধে দেয়া ও ইরানকে হুমকি দেয়ার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে। এটা পরমাণু সমঝোতার চেতনার সঙ্গে সাংঘর্ষিক এবং আন্তঃরাষ্ট্রীয় সম্পর্কের ক্ষেত্রেও স্বাভাবিক আচরণ নয়।”

রুশ মুখপাত্র আরো বলেন, “আমেরিকা শুধু পরমাণু সমঝোতা থেকে নিজেকে প্রত্যাহার করে আন্তর্জাতিক আইনই লঙ্ঘন করেনি বরং তারা এখন এমন কিছু শর্ত দিচ্ছে যা তেহরানের কাছে গ্রহণযোগ্য হতে পারে না।” তিনি পরিষ্কার করে বলেন, আমেরিকা পরমাণু সমঝোতা থেকে সরে গেলেও অন্য দেশগুলো এ সমঝোতা মেনে চলার জন্য প্রতিশ্রুতিবদ্ধ। ইরানের ওপর মার্কিন সম্ভাব্য নিষেধাজ্ঞারও বিরোধিতা করেন জাখারোভা।

বাংলা৭১নিউজ/সূত্র:পার্সটুডে/সিএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com