শনিবার, ০৪ মে ২০২৪, ০১:৪৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

মার্কিন রাষ্ট্রদূতের গাড়িতে ও ‘সুজন’ সম্পাদকের বাড়িতে হামলা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ৫ আগস্ট, ২০১৮
  • ২১০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের গাড়িতে এবং বেসরকারি সংস্থা সুশাসনের জন্য নাগরিক-সুজন সম্পাদক অধ্যাপক বদিউল আলম মজুমদারের বাড়িতে হামলা করা হয়েছে।

শনিবার রাত ১১টার দিকে রাজধানীর মোহাম্মদপুরের ইকবাল রোডে বদিউল আলমের বাসায় ১০-১৫ জন যুবক এ হামলা চালায়। খবর বিবিসি বাংলার।

সুজন সম্পাদকের বাসায় নৈশভোজ শেষে মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট গাড়িতে করে বেরিয়ে যাওয়ার সময় হামলার ঘটনাটি ঘটে।

বাংলাদেশ থেকে মার্শা বার্নিকাটের বিদায় উপলক্ষে বদিউল আলম তার বাসায় এ নৈশভোজের আয়োজন করেছিলেন। এতে আরও কিছু অতিথি অংশ নিয়েছিলেন।

বদিউল আলম বলেন, রাত ১১টার সময় রাতের খাবার খেয়ে মার্কিন রাষ্ট্রদূত বাসা থেকে বের হয়ে যখন গাড়িতে উঠছিলেন, তখন একদল লোক হামলা করে। হামলাকারীরা রাষ্ট্রদূতের গাড়ির পেছনে ধাওয়া করে ঢিল ছোড়ে।

তবে মোহাম্মদপুর থানার সঙ্গে যোগাযোগ করা হলে মার্কিন রাষ্ট্রদূতের ওপর হামলার কোনো খবর তাদের কাছে নেই বলে জানান কর্মকর্তা।

বিবিসিকে বদিউল আলম জানান, মার্কিন রাষ্ট্রদূতের গাড়ি চলে যাওয়ার পর তার বাসাতে হামলা চালানো হয়। তিনি বলেন, তারা আমার বাড়ির দরজা ভেঙে ভেতরে ঢোকার চেষ্টা করে। ভেতরে ঢুকতে না পারায় ইটপাটকেল ছুড়ে জানালার কাচ ভেঙেছে।

ঘটনার সময় জরুরি হেল্পলাইন নম্বর ৯৯৯ নম্বরে যোগাযোগ করে পুলিশের সহায়তা চেয়েছিলন বদিউল আলম।

মোহাম্মদপুর থানার দায়িত্বরত পুলিশ কর্মকর্তা মো. রাজিব মিয়া বিবিসি বাংলাকে বলেন, ইকবাল রোডের একটি বাসায় দুর্বৃত্তরা ইটপাটকেল ছুড়েছে- ৯৯৯ থেকে এমন একটি খবর পাওয়ার পর সংশ্লিষ্ট এলাকার টহল দলকে সেখানে পাঠানো হয়।

রাজিব মিয়া জানান, ঘটনার সত্যতা যাচাই করার পর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ সিনিয়র অফিসাররা সেখানে পরিদর্শনে যান। এ ঘটনায় থানায় কোনো মামলা হয়নি বলে জানান এ পুলিশ কর্মকর্তা।

তবে বদিউল আলম মজুমদার মানবজমিনকে জানান, রাত ১১ টায় তার বাসা থেকে বের হওয়ার পর বার্নিকাটের গাড়িতে কয়েকজন দুর্বৃত্ত ইটপাটকেল ছুড়ে। তারা গাড়ির পিছু পিছু ধাওয়া করে। হামলায় বার্নিকাটের গাড়ি চালক আহত হয়েছেন। সূত্র: বিবিসি ও মানবজমিন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com