সোমবার, ০৬ মে ২০২৪, ১২:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

মার্কিন দূতাবাস ঘেরাওয়ে বাধা, শুক্রবার দেশব্যাপী বিক্ষোভ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১১ ডিসেম্বর, ২০১৭
  • ৮৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: জেরুজালেমকে দখলদার ইসরাইলের রাজধানী ঘোষণার প্রতিবাদে চরমোনাই পীরের দল ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের মার্কিন দূতাবাস ঘেরাও কর্মসূচিতে বাধা দিয়েছে পুলিশ। সোমবার দুপুর ১২টার দিকে দূতাবাস অভিমুখে দলটির বিক্ষোভ মিছিল রাজধানীর শান্তিনগর মোড়ে পৌঁছলে বাধা দেওয়া হয়।
.
পরে সেখানে রাখা ব্যারিকেডের উপরে দাঁড়িয়ে কর্মসূচির সমাপ্তি ঘোষণা করেন ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের আমির চরমোনাই পীর মুফতি সৈয়দ মো. রেজাউল করিম।
তিনি বলেন, ‘আমরা মার্কিন দূতাবাস ঘেরাওয়ের কর্মসূচি দিয়েছিলাম। কিন্তু, বায়তুল মোকাররম থেকে শান্তিনগর পর্যন্ত এলে পুলিশ আমাদের কর্মসূচিতে বাধা দেয়। সরকারের এ রকম বাধা কতদিন চলবে? জোয়ার আসলে কোনোভাবেই তা ঠেকানো যাবে না।’
রেজাউল করিম প্রশ্ন রেখে বলেন, ‘মুসলিমদের ওপর এই অত্যাচার কতদিন চলবে? জেরুজালেমকে ইসরাইলের রাজধানী করার যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তার প্রতিবাদে আগামী শুক্রবার দেশব্যাপী জেলায় জেলায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হবে।’
এর আগে সকালে রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেটে বিক্ষোভ সমাবেশ করে ইসলামী শাসনতন্ত্র আন্দোলন। সমাবেশ শেষে মার্কিন দূতাবাস ঘেরাও করতে বিক্ষোভ মিছিল বের হয়।
মিছিলটি পল্টন মোড়, বিজয়নগর, কাকরাইল হয়ে শান্তিনগরে এলে পুলিশ কর্মসূচিতে বাধা দেয়।
উল্লেখ্য, গত ৬ ডিসেম্বর রাতে প্রেসিডেন্ট ট্রাম্প তার বক্তৃতায় জেরুজালেমকে ইসরাইলের রাজধানীর স্বীকৃতি দেন এবং তেল আবিব থেকে মার্কিন দূতাবাস সেখানে সরিয়ে নেওয়ার কথা জানান।
এ ঘোষণার পর ফিলিস্তিনসহ মুসলিম বিশ্বে বিক্ষোভ ছড়িয়ে পড়ে। গাজার প্রতিরোধ আন্দোলন হামাস নতুন করে ইন্তিফাদার ডাক দেয়।
বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ট্রাম্পের এ সিদ্ধান্তের নিন্দা জানানো হয়েছে এবং এই অঞ্চলের শান্তি নষ্টের গভীর উদ্বেগ প্রকাশ করা হয়েছে।
বিএনপি, জাতীয় পার্টি, ইসলামী দলগুলো ছাড়াও বিভিন্ন সংগঠন থেকে ট্রাম্পের এ সিদ্ধান্তে কড়া প্রতিবাদ জানানো হয়েছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com