বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ব্রাজিলে ভারী বৃষ্টি-বন্যায় ১০ জনের মৃত্যু দুপুরে দেশে আসবে নিহত ৮ বাংলাদেশির মরদেহ বিকেলে বসছে দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন গাজায় ইসরায়েলি হামলায় ৩৪৫৬৮ ফিলিস্তিনি নিহত মাজার জিয়ারত শেষে ফেরার পথে ট্রাকচাপায় প্রাণ গেলো ৫ জনের খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী

মার্কিন আগ্রাসন থেকে বাঁচতে পুতিনের শরণাপন্ন সুদানের প্রেসিডেন্ট

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭
  • ৯১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের আগ্রাসন থেকে বাঁচতে রাশিয়ার সহায়তা চেয়েছে সুদানের প্রেসিডেন্ট ওমর আল বশর।

বৃহস্পতিবার রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে সাক্ষাতের সময় এ সহায়তা চান ওমর আল বশর।

এ সময় সুদানের বিপদের দিনে পাশে থাকার জন্য তিনি রাশিয়াকে ধন্যবাদ জানান।

ক্রেমলিন থেকে এক বিবৃতিতে এসব তথ্য প্রকাশ করা হয়েছে।

দুই নেতার সাক্ষাতে ওমর আল বশর বলেন, সুদান ও মধ্যপ্রাচ্যে যে আঞ্চলিক সমস্যা তার পুরোটাই যুক্তরাষ্ট্রের সৃষ্টি। উন্নয়নশীল দেশগুলোকে নিয়ন্ত্রণে রাখতে যুক্তরাষ্ট্র এসব পলিসি নিয়ে থাকে। এ সমস্যা থেকে এই অঞ্চলকে বের করে শান্তি ফিরিয়ে আনতে হলে রাশিয়াকে এগিয়ে আসতে হবে।

তিনি বলেন, যুক্তরাষ্ট্রের এসব নীতির কারণে সুদানের জনগণ দুগ্রুপে বিভক্ত হয়ে পড়েছে। যার ফল আমাদের জন্য খুবই খারাপ। যুক্তরাষ্ট্রের এমন কৌশলী আগ্রাসী নীতি থেকে দেশকে রক্ষা করতে হলে রাশিয়ার সহায়তা প্রয়োজন।

১৯৯৭ সালে ওয়াশিংটন প্রথমবারের মতো সুদানের ওপর অবরোধ আরোপ করে। সন্ত্রাসে মদদ দেয়ার অভিযোগে ওই অবরোধ আরোপ করা হয়। এর পর ২০০৬ সালে আবারও সুদানের ওপর অবরোধ আরোপ করে যুক্তরাষ্ট্র।

গত মাসে যুক্তরাষ্ট্র সুদানের ওপর আরোপিত বেশিরভাগ নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেয়।

সাক্ষাতে পুতিন বলেন, সুদান প্রেসিডেন্টের রাশিয়া সফরের ফলে দুই দেশের মধ্যে সম্পর্ক আরও জোরদার হবে।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com