শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

মামলা ২৯ লাখের অভিযোগপত্রে সাড়ে ৩ লাখ!

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০১৬
  • ১৬৮ বার পড়া হয়েছে

পূবালী ব্যাংক থেকে প্রায় ২৯ লাখ টাকা আত্মসাতের অভিযোগে ব্যাংক কর্তৃপক্ষের করা মামলার তদন্তে মাত্র সাড়ে তিন লাখ টাকা আত্মসাতের প্রমাণ পেয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) তদন্ত কর্মকর্তা। তাঁর প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে কমিশন অভিযোগপত্র অনুমোদন দিয়েছে।
অভিযোগপত্রে মেসার্স অনির্বাণ সার্ভিসেস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. মোসলেহ উদ্দিন আহমেদকে আসামি করা হয়েছে। ২৯ লাখ টাকা আত্মসাতের অভিযোগে তাঁর বিরুদ্ধে ২০০৫ সালে মামলা হলেও এত বছর পর অভিযোগপত্রে তাঁর বিরুদ্ধে সাড়ে তিন লাখ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়েছে।
সূত্র জানায়, পূবালী ব্যাংকের কনজ্যুমারস ক্রেডিট প্রকল্পে গ্রাহকের কাছে ঋণ বিতরণ ও তা আদায় করার জন্য এজেন্ট নিযুক্ত হন মেসার্স অনির্বাণ সার্ভিসেস লিমিটেডের এমডি মো. মোসলেহ উদ্দিন আহমেদ। ওই দায়িত্ব পালনকালে তাঁর বিরুদ্ধে ১৭৩ জন গ্রাহকের কাছ থেকে ২৮ লাখ ৮১ হাজার ১৮৩ টাকা তুলে আত্মসাৎ করার অভিযোগ ওঠে। ১৯৯৮ সালের ওই ঘটনায় ২০০৫ সালে বিশেষ আদালতে মামলা করে পূবালী ব্যাংক।
দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য গতকাল বলেন, তদন্ত কর্মকর্তা যে পরিমাণ অর্থ আত্মসাতের প্রমাণ পেয়েছেন, তারই ভিত্তিতে কমিশন অভিযোগপত্র অনুমোদন দিয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com