সোমবার, ০৬ মে ২০২৪, ০৫:১৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত ফিল্ডিংয়ে বাংলাদেশ, ম্যাচ শুরু হবে ১৫ মিনিট দেরিতে এবার রাফাহ খালি করার নির্দেশ ইসরায়েলের হবিগঞ্জে বজ্রপাতে নারীসহ ২ জনের মৃত্যু জ্বালানি তেলের দাম বাড়ল রূপালী ব্যাংকে হিসাব খোলার মাইলফলক উদযাপন রোহিঙ্গা গণহত্যা মামলায় সহযোগিতার জন্য ওআইসি সদস্যদের প্রতি আহ্বান বাংলাদেশে ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছেন শেখ হাসিনা ‘আওয়ামী লীগের আমলে কোনো রাজনৈতিক হত্যাকাণ্ড হয়নি’ কক্সবাজারে পাহাড়ি ছড়ায় গোসলে নেমে দুই শিশুর মৃত্যু মিল্টনের আশ্রমের দায়িত্ব নিলো শামসুল হক ফাউন্ডেশন জেরুজালেমে আল জাজিরার কার্যালয়ে ইসরায়েলের অভিযান বিদেশ যাওয়ার অনুমতি পেলেন বিএনপি নেতা আমান সিরিয়াল অনুযায়ী মামলার শুনানি হবে: প্রধান বিচারপতি

মামলা করে দূর্নীতি প্রতিরোধ করা সম্ভব নয়- দুদক চেয়ারম্যান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১৪ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৪৭২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, চাঁদপুর প্রতিনিধি: দূর্নীতি দমন কমিশন (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, শুধুমাত্র মামলা করে দূর্নীতি প্রতিরোধ করা সম্ভব নয়। আমরা অনেক ক্ষেত্রে মামলা করে তার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করছি। দূর্নীতি বন্ধ করতে হলে আমাদের সকলকে সচেতন হতে হবে এবং প্রতিরোধে এগিয় আসতে হবে।

আজ বুধবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে চাঁদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের নিয়ে জেলা দূর্নীতি দমন কমিশনের আয়োজনে মাঠ পর্যায়ে দূর্নীতি প্রতিরোধ বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, দেশের শিক্ষা ক্ষেত্রে যে অবস্থা বিরাজ করছে, কোন দেশ এভাবে চলতে পারে না। প্রশ্নপত্র ফাস বন্ধ করা শিক্ষামন্ত্রীর একার দায়িত্ব নয়। প্রশ্ন ফাস রোধ করতে হলে অভিভাবক ও শিক্ষার্থীদের আরো সচতেন এবং দায়িত্বশীল হতে হবে।

ইকবাল মাহমুদ বলেন, দূর্নীতি বন্ধ না হলে অচিরেই আমাদের উন্নয়ন থমকে যাবে। দূর্নীতির কারণে অনেক দেশ এগিয়ে যেতে পারেনি। দেশে ঘুষ লেন-দেন বন্ধ হয়েছে আমি বলব না। তবে বন্ধ হয়ে যাবে। এ ক্ষেত্রে আমাদেরকেই সাবধান হওয়া প্রয়োজন। অনেকেই বলেন দেশে কর্মসংস্থানের অভাব। আমি বলছি কোন অভাব নেই। কারণ চাকুরী করার জন্য যোগ্যতা সম্পন্ন লোকের অভাব। শিক্ষা গ্রহনের ক্ষেত্রে এ ধরনের উপায় অবলম্বন করলে আগামী প্রজন্ম কিভাবে যোগ্য নাগরিক হিসেবে গড়ে উঠবে।
Chandpur Dodak Charman Picture (4)
তিনি বলেন, আমি শিক্ষা মন্ত্রীকে বলেছি প্রশ্নপত্র ফাঁসরোধে আমাদের কি করনীয় বলবেন, আমরা তাই করবো। প্রয়োজনে পরীক্ষার আগে ৬৪ সেট প্রশ্নপত্র ওনলাইনে ফাঁস করা হবে। তবে পরীক্ষার ৫ মিনিট পুর্বে কেন্দ্র সচিবকে নির্দেশনা দেয়া হবে কোন সেটে পরীক্ষা নেয়া হবে। তাহলেই বুঝা যাবে মেধার অবস্থান। আমরা প্রভাবমুক্ত সমাজ ও প্রশাসন চাই। তাহলেই সবক্ষেত্রে দূর্নীতিমুক্ত হবে এবং সুন্দর সমাজ গঠন হবে।

চাঁদপুর জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডলের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন দূূর্নীতি দমন কমিশনের মহা-পরিচালক জাফর ইকবাল, চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আয়েশা আক্তার, উপ-পরিচালক (জনস্বাস্থ্য) প্রণব কুমার ভট্টাচার্য, চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান, শাহরাস্তি পৌর মেয়র হাজী আব্দুল লতিফ, শাহরাস্তি উপজেলা পরিষদ চেয়ারম্যান দেলোয়ার হোসেন মিজি, মতলব দক্ষিণ উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক সিরাজুল মোস্তফা তালুকদার, সনাক সভাপতি কাজী শাহাদাত, সদর উপজেলা ভূমি কর্মকর্তা অভিষেক দাস, পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডাঃ ইলিয়াছ, শহরের গৌর-এ-গরীবা জামে মসজিদের খতিব মাওলানা আব্দুর রশিদ তালুকদার, ইসলামিক ফাউন্ডেশন এর সহকারী পরিচালক আব্দুল কুদ্দুছ ও শাহরাস্তি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com