শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ০২:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
গোপালগঞ্জে স্কুলশিক্ষার্থীকে ধর্ষণচেষ্টার অভিযোগে গ্রেপ্তার ১ ইউক্রেনের আরও দুুটি গ্রাম রাশিয়ার দখলে নোয়াখালীতে ৫ আগস্ট পুলিশ হত্যায় তিন আসামি গ্রেফতার আখাউড়া সীমান্তে দুই ভারতীয় নাগরিক আটক ভারতে দুই ট্রেনের মধ্যে ভয়াবহ সংঘর্ষ, ১২ বগি লাইনচ্যুত মালয়েশিয়ায় ভবন ধসে বাংলাদেশি শ্রমিকের মৃত্যু সাত অঞ্চলের ওপর দিয়ে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস পিরোজপুরে মহানবীকে নিয়ে কটূক্তির অভিযোগে দুই ছাত্রলীগ কর্মী আটক ২০২৯ সাল পর্যন্ত কর অব্যাহতি পেলো গ্রামীণ ব্যাংক এইচএসসির ফল ঘোষণা করবেন বোর্ড চেয়ারম্যানরা, জানা যাবে যেভাবে ‘মানুষে মানুষে ভেদাভেদ করার অসুরকে প্রতিহত করতে হবে’ ধর্মকে রাজনৈতিক স্বার্থে ব্যবহারের চেষ্টা করেছে আওয়ামী লীগ: আসিফ মাহমুদ বসনিয়ার মাঠে কষ্টের জয় জার্মানির পূজা পরিদর্শনে বিকেলে ঢাকেশ্বরী মন্দিরে যাচ্ছেন ড. ইউনূস ইসরায়েলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করলো নিকারাগুয়া অভিনেতা জামাল উদ্দিন হোসেন মারা গেছেন মধ্যরাত থেকে ২২ দিন সাগরে মাছ ধরা বন্ধ শান্তিতে নোবেলজয়ী সংস্থাকে ড. ইউনূসের অভিনন্দন বাতিল হচ্ছে না আদানির সঙ্গে বিদ্যুৎ চুক্তি দুর্গোৎসবে আজ মহানবমী

‘মানুষে মানুষে ভেদাভেদ করার অসুরকে প্রতিহত করতে হবে’

বাংলা৭১নিউজ ঢাকা:
  • আপলোড সময় শনিবার, ১২ অক্টোবর, ২০২৪
  • ১৯ বার পড়া হয়েছে

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এবং ভূমি মন্ত্রণালয়ের উপদেষ্টা এ. এফ. হাসান আরিফ বলেছেন, সমাজে যখন অসুরের সংখ্যা বেড়ে যায়, তখন দেবী দুর্গার আগমন ঘটে। ইদানীং মানুষে মানুষে ভেদাভেদ করার অসুরের সংখ্যা বেড়ে গেছে। সবার সম্মিলিত প্রচেষ্টায় মানুষে মানুষে ভেদাভেদ করার অসুরকে প্রতিহত করতে হবে।

শুক্রবার (১১ অক্টোবর) সন্ধ্যায় শারদীয় দুর্গোৎসবের শ্রী শ্রী ঢাকেশ্বরী জাতীয় মন্দির, ধানমন্ডির কলাবাগানসহ বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

হাসান আরিফ বলেন, ধর্মীয় পরিচয়ে আমরা এ দেশে থাকতে চাই না। আমরা চাই, একটি পরিবারের সদস্য হয়ে আমরা এ দেশে মিলেমিশে অবস্থান করবো। পারস্পরিক সহমর্মিতা এবং ভাতৃত্ববোধ গড়ে তুলে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।

এই সময় তিনি অবহেলিত হরিজন সম্প্রদায়ের পূজা মন্ডপ দেখতে করতে গণকটুলি সিটি কলোনি এবং বংশালের মিরনঝিল্লা সিটি কলোনি পরিদর্শন করেন।

পরিদর্শনকালে তিনি বলেন, ঢাকাভিত্তিক বা শুধু শহরভিত্তিক নয়, সারাদেশের হরিজন সম্প্রদায়ের ১৫ লাখ অধিবাসীর জন্য সরকারের পক্ষ থেকে ব্যবস্থা নেওয়া হবো। অন্তর্বর্তীকালীন সরকার সংস্কারের সরকার। আমরা ইতিবাচক পরিবর্তন চাই। কাঁধে কাঁধ মিলিয়ে আমাদের এগিয়ে যেতে হবে।

উপদেষ্টা জানান, হরিজন সম্প্রদায়ের নেতাদের সঙ্গে আলাপ আলোচনার মাধ্যমে তাদের যথার্থ ইতিহাস এবং তাদের স্বীকৃতির ব্যবস্থা নেওয়া হবে। যথাযোগ্য মর্যাদায় তাদের কর্মসংস্থানেরও ব্যবস্থা গ্রহণ করা হবে। পরিদর্শনকালে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের নেতারা উপস্থিত ছিলেন।

বাংলা৭১নিউজ/এসএকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com