সোমবার, ০৬ মে ২০২৪, ১১:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

মানিকগঞ্জে দুই নৌরুটে ভিড় বাড়লেও নেই ভোগান্তি

মানিকগঞ্জ প্রতিনিধি:
  • আপলোড সময় মঙ্গলবার, ৯ এপ্রিল, ২০২৪
  • ১০ বার পড়া হয়েছে

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঘরমুখো মানুষের ভিড় বেড়েছে মানিকগঞ্জের পাটুরিয়া ও আরিচা ঘাটে। মঙ্গলবার (৯ এপ্রিল) সকালে যাত্রীর চাপ কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভিড় বেড়েছে ঘাটে। বেশিরভাগ যাত্রী লোকাল গাড়িতে করে ঘাটে এসে লঞ্চে পার হচ্ছেন। লঞ্চ না পেয়ে অনেককে ফেরিতে পদ্মা ও যমুনা নদী পার হতে দেখা গেছে। ঝুঁকি নিয়েই গাদাগাদি করে লঞ্চে সবচেয়ে বেশি যাত্রী নদী পার হচ্ছেন বলে জানা গেছে।

এদিকে, ঘাট এলাকা যানজটমুক্ত রাখতে যাত্রীদের লঞ্চ ঘাট থেকে প্রায় আধা কিলোমিটার দূরে বাস থেকে নামিয়ে দেওয়া হচ্ছে। ফলে হেঁটে লঞ্চ ও ফেরিতে উঠতে হচ্ছে তাদের।

বিআইডব্লিউটিএ আরিচা কার্যালয়ের নদী বন্দরের উপ-পরিচালক এসএম সাজ্জাদুর রহমান বলেন, আরিচা-কাজিরহাট নৌরুটে ৪১টি স্পিডবোট দিয়ে যাত্রী পারাপার করা হচ্ছে। ফলে ভিড় বাড়লেও এই নৌরুটে ভোগান্তি নেই। 

বিআইডব্লিউটিসির আরিচা কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক খালেদ নেওয়াজ বলেন, পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে যানবাহন ও যাত্রী পারাপারে ১৫টি ফেরি নিযুক্ত আছে। এছাড়া, পাটুরিয়ায় ২২টি লঞ্চ এবং আরিচা-কাজীরহাট নৌ-পথে পাঁচটি ফেরি ও ১০টি লঞ্চ দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। ঘাট এলাকায় এবার তেমন যানজট নেই। তবে লঞ্চ পারাপারে যাত্রীদের উপচেপড়া ভিড়ের কারণে অনেককে ফেরিতে পারাপার করা হচ্ছে। 

শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  (ওসি) আব্দুর রউফ সরকার বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে নবীনগর থেকে পাটুরিয়া ও আরিচা ঘাট পর্যন্ত পুলিশ, র‍্যাব, আনসারসহ বিভিন্ন আইন প্রয়োগকারী সংস্থার সহস্রাধিক সদস্য দায়িত্ব পালন করছেন। ঘাটে আসা যাত্রীরা যাতে নিরাপদে গন্তব্যে পৌঁছাতে পারেন সেজন্য সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। 

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com