বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০১:৪৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ইন্টারন্যাশনাল স্কুলের সামনে গুলি, পুলিশ বলছে ‘মিসফায়ার’ বিদেশযাত্রায় দালালের দৌরাত্ম্য কমাতে দেওয়া হচ্ছে সাজা ও অর্থদণ্ড পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি অনেকাংশে সংযত করতে পেরেছি দেশে সাড়ে ১১ লাখ টন খাদ্য মজুত আছে : খাদ্যমন্ত্রী নাটোরে ঋণের চাপে স্বামী-স্ত্রীর একসঙ্গে বিষপান কাউন্সিলরের ১০ বছরের কারাদণ্ড নৌপরিবহন প্রতিমন্ত্রীর সঙ্গে জাইকার প্রতিনিধি দলের সাক্ষাৎ তিন দেশ থেকে ২৮২ কোটি টাকার ইউরিয়া সার আনবে সরকার ঝড়ের কবলে পড়ে সাগরে ডুবে গেছে লবণ বোঝাই ১০ ট্রলার ভোট পড়েছে ৩০-৪০ শতাংশ : সিইসি একলাফে ডলারের দাম ৭ টাকা বাড়ালো বাংলাদেশ ব্যাংক ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা স্মার্ট বাংলাদেশের ভিত্তি মানসম্মত প্রাথমিক শিক্ষা : রুমানা আলী ভারতের পররাষ্ট্র-সচিবের সফরে সীমান্ত হত্যার প্রসঙ্গ তুলবে ঢাকা ভাঙা রেললাইনে বস্তা গুঁজে চলছে ট্রেন কেন্দ্র দখল করতে অর্ধশত ককটেল বিস্ফোরণ, সংঘর্ষে আহত ১৫ বুশরা বিবিকে বাড়ি থেকে কারাগারে স্থানান্তরের নির্দেশ আমি সবসময় ফিলিস্তিনের পক্ষে কথা বলে যাব: প্রধানমন্ত্রী ঝিনাইদহে ৫ ঘণ্টায় ৭ ভোট! ওমরাহ শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল

মানিকগঞ্জে কমছে বন্যার পানি, শুরু হয়েছে নদী ভাঙন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১২ আগস্ট, ২০১৬
  • ১১৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, মানিকগঞ্জ: মানিকগঞ্জে বন্যার পানি কমছে, তবে সেই সঙ্গে নতুন করে শুরু হয়েছে নদী ভাঙন। অপর দিকে পানিবাহিত রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে এসব এলাকায়।

এ ব্যাপারে বন্যাকবলিত মানুষদের বিভিন্ন রোগের বিষয়ে সচেতন করতে প্রতিটি উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের স্বাস্থ্যকর্মীদের নির্দেশ দেওয়া হয়েছে। শুধু তাই নয়, বন্যায় যেসব অবকাঠামো নষ্ট হয়েছে, সেসব অবকাঠামো মেরামতের পরিকল্পনাও হাতে নেওয়া হয়েছে। এমনটা জানান স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক স্বপন।

এবারের বন্যায় মানিকগঞ্জ সদর, দৌলতপুর, শিবালয়, হরিরামপুর, সিঙ্গাইর ও সাটুরিয়া উপজেলার প্রায় একলাখ পরিবার পানিবন্দী হয়ে পড়ে। বন্যার পানিতে তলিয়ে যায় এসব এলাকার হাজার হাজার একর ফসলি জমি।

দৌলতপুর উপজেলার বাঁচামারা গ্রামের গফুর মিয়া জানান, বন্যার পানি কমে যাওয়ার পর এলাকায় বিশুদ্ধ পানির অভাব দেখা দিয়েছে।

চরকাটারী এলাকার জসিম মিয়া জানান, দীর্ঘদিন পানির মধ্যে থাকার পর শরীরে চুলকানি দেখা দিয়েছে।

এদিকে বন্যার পানি কমে যাওয়ার পর এখনো ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াচ্ছেন বিভিন্ন শ্রেনির মানুষ। চাল, ডাল, চিনি, তেল, লবনসহ আর্থিক সহযোগিতা নিয়ে তারা ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াচ্ছেন।

ঢাকার ব্যবসায়ী এস এম জাহিদ জানান, বন্যার সময়ে ভানবাসি মানুষ ত্রাণ পেয়েছে। কিন্তু বন্যার পর তারা ত্রাণ পান না। এ কারণে বন্যা কমে যাওয়ার পর তিনি বানবাসিদের জন্য চাল, ডাল, লবন, চিনি ও তেল নিয়ে এসেছেন।

বন্যার সময় যেসব অবকাঠামো নষ্ট হয়েছে, সেসব অবকাঠামো মেরামতের পরিকল্পনা হাতে নিয়েছে সরকার। এমনটিই জানিয়েছেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক স্বপন।

বাংলা৭১নিউজ/বিআর

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com