বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:৩৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর

মানহীন ৫২ পণ্য বিক্রি করায় জরিমানা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১৮ মে, ২০১৯
  • ৮৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: হাইকোর্টের নির্দেশনা সত্ত্বেও বিভিন্ন প্রতিষ্ঠানের ৫২টি মানহীন ও ভেজাল খাদ্যপণ্য বিক্রির অপরাধে রাজধানীতে তিনটি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

রাজধানীর কাওরানবাজার ও নিউমার্কেট এলাকায় শনিবার অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের সার্বিক তত্ত্বাবধানে অভিযান পরিচালনা করেন অধিদফতরের সহকারী পরিচালক মো. মাসুম আরেফিন, আফরোজা রহমান ও ইন্দ্রানী রায়।

অধিদফতরের সহকারী পরিচালক আফরোজা রহমান জানান, হাইকোর্ট ৫২টি পণ্য বাজার থেকে প্রত্যাহারের নির্দেশনা দিয়েছে। কিন্তু নির্দেশনা না মেনে অনেকে ওইসব পণ্য বিক্রি করছে। এ অপরাধে কাওরানবাজারের নাসির স্টোরকে ১০ হাজার টাকা, নিউমার্কেট এলাকায় জব্বার স্টোরকে ২ হাজার টাকা ও বিসমিল্লাহ স্টোরকে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

এ ছাড়াও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন লঙ্ঘনের অপরাধে আরও ১৪টি প্রতিষ্ঠানকে বিভিন্ন ধারায় ৬১ হাজার টাকা জরিমানা করা হয়।

বাজার অভিযানের সার্বিক সহযোগিতা করে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) – ১১ এর সদস্যরা।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) পরীক্ষায় নিম্নমান প্রমাণিত হওয়ায় বিভিন্ন প্রতিষ্ঠানের ৫২টি মানহীন ও ভেজাল খাদ্যপণ্য অবিলম্বে বাজার থেকে প্রত্যাহারের (সরিয়ে) নির্দেশ দেন হাইকোর্ট। স্ট্যান্ডার্ড মানে এসব পণ্য উন্নত না হওয়া পর্যন্ত তাদের উৎপাদন ও বাজারজাত করা যাবে না বলে গত ১২ মে রুল জারি করেন হাইকোর্ট।

বাংলা৭১নিউজ/এম.এস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com