রবিবার, ০৫ মে ২০২৪, ০৮:৪৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

মাধ্যমিক পরীক্ষার ফলাফলে এগিয়ে রাজশাহী শিক্ষাবোর্ড

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১২ মে, ২০১৬
  • ১৪৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,রাজশাহী: ৯টি শিক্ষা বোর্ডকে পেছনে ফেলে মাধ্যমিক পরীক্ষার ফলে এগিয়ে রাজশাহী শিক্ষাবোর্ড। শিক্ষা প্রতিষ্ঠান প্রধানরা বলছেন, শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের সমন্বিত প্রয়াসে ভাল ফলাফল করা সম্ভব হয়েছে।

তবে শিক্ষাবিদরা বলছেন, শিক্ষার্থীরা স্কুলমুখী হওয়ায় পাশাপাশি শিক্ষকদের নিবিড় তত্ত্বাবধানের ফলে রেজাল্ট তুলনামূলক ভাবে অন্যদের চেয়ে ভাল হয়েছে।

সব বোর্ডকে পেছনে ফেলে মাধ্যমিক পরীক্ষার ফলে সেরা রাজশাহী। তাই শিক্ষার্থীদের বাঁধভাঙ্গা উল্লাস। এ বছর রাজশাহী শিক্ষাবোর্ডে ১ লাখ ৫২ হাজার ৭শ’ ৮৩ জন শিক্ষার্থী এস.এস.সি ও সমমানের পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৫ পেয়েছে ১৭ হাজার ৪শ’ ৭৬ জন। আর ৯৫ দশমিক সাত শূন্য ভাগ পাশের হার নিয়ে শীর্ষস্থান লাভ করেছে। আর শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের সমন্বিত প্রয়াসেই ভাল ফলাফল করা সম্ভব হয়েছে বলে অভিমত শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের।

এদিকে, শিক্ষার্থীরা ক্লাসমুখী হওয়ায় পাশাপাশি শিক্ষকদের আধুনিক ও যুগোপযোগী পাঠদানের কারণে সন্তোষজনক ফল হয়েছে বলে মনে করেন শিক্ষাবিদ হাসানাত আলী।

অন্যদিকে বোর্ড সংশ্লিষ্টরা বলছেন, পরীক্ষার্থীদের খাতার সঠিক মূল্যায়নের ফল এটি।

রাজশাহী শিক্ষাবোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক সামসুল কালাম আজাদ বলেন, ‘আমাদের সার্বিক মনিটরিং এবং শিক্ষার্থীদের চেষ্টার ফসল এই রেজাল্ট।’

আর ভাল ফলাফলে সন্তুষ্ট পরীক্ষার্থী ও অভিভাবকেরাও।

২০১১ সালে মাধ্যমিকে রাজশাহী শিক্ষাবোর্ডে শতকরা পাশের হার ছিলো ৮০.৩২, ২০১২-তে ৮৮.৩৩, ২০১৩-তে ৯৪.০৩, ২০১৪-তে ৯৬.৩৪ এবং ২০১৫-সালে ৯৪.৯৭ শতাংশ।

বাংলা৭১নিউজ/এসএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com