শনিবার, ০৪ মে ২০২৪, ০৪:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

মাদ্রাসায় কখনো জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের শিক্ষা দেয়না-এমপি বাদল

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২৮ মার্চ, ২০১৮
  • ৩১৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,এম এস এমরান কাদেরী, বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধি: চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য মুক্তিযুদ্ধা আলহাজ্ব মঈন উদ্দিন খান বাদল বলেছেন, উন্নত ও আলোকিত চরিত্র গঠনের উত্তম ব্যবস্থা হচ্ছে মাদ্রাসা শিক্ষা। ইসলামের বুনিয়াদী ও ত্বাত্তিক শিক্ষা হচ্ছে পবিত্র কুরআন-হাদীস, দুনিয়া-আখিরাত, নীতি-নৈতিকতা, অনুপম আদর্শ চরিত্র, হক-হালাল, সততা ও নামাজ-রোজাসহ ইত্যাদি। এসব ভিত্ত্বির প্রধান এবং উত্তম স্থাপনা হচ্ছে মাদ্রাসা। এ মাদ্রাসা শিক্ষার প্রসার, মানসম্পন্ন ও যুগোপযোগী করতে বর্তমান সরকার তথা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বদ্ধপরিকর। তাই এ শিক্ষাকে কার্পণ্যতা বা ছোট করে দেখার কোন সুযোগ নেই। গত রোববার চট্টগ্রামের বোয়ালখালীস্থ পৌর সদরে গোমদন্ডী ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার বার্ষিক সালনা জলসা, পুরস্কার বিতরণী অনুষ্ঠান ও পবিত্র জশ্নে ঈদ-এ মিলাদুন্নবী (সা.) মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, মাদ্রাসায় ইসলাম, আদর্শ ও অনুপম চরিত্র গঠনের শিক্ষা দেয়। মাদ্রাসায় কখনো জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের শিক্ষা দেয়না। বরং যারা এসবে ঘৃনিত কর্মকান্ডে লিপ্ত তারা জাতী ও মানবতার শত্রু ।
মাদ্রাসা অধ্যক্ষ আল্লামা আলহাজ্ব সৈয়দ মুহাম্মদ জসিম উদ্দিন তৈয়বী’র সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আলহাজ্ব আনোয়ার হোসাইন চৌধুরী। উদ্বোধক ছিলেন প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত সভাপতি এম জাকারিয়া। এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শাহসুফি হযরত গোলমা মর্তুজা মুহাম্মদ ইয়াহিয়া আল-মালেকী, অধ্যক্ষ আল্লামা এস এম ফরিদ উদ্দিন, অধ্যক্ষ আল্লামা হাসান রেজা আলকাদেরী, সাবেক উপজেলা চেয়াম্যান আলহাজ্ব বদরুচ মেহের, বোয়ালখালী পৌরসভার মেয়র হাজী আবুল কালাম আবু, চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য শিক্ষানুরাগী মুহাম্মদ ইউনুছ, উপজেলা ভাইস চেয়ারম্যান কাজী মাওলানা ওবাইদুল হক হক্কানা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ ইউনুছ, ইউপি চেয়ারম্যান বেলাল হোসেন। তকরির করেন, অধ্যাপক আল্লামা ইলিয়াছ সিকদার, আল্হাজ্ব মাওলানা এমদাদুল হক মুনিরী, হাফেজ মাওলানা আমিন, মুজিবুর রহমান মালিকী, মাওলানা ওবাইদুল হক তৈয়বী, মওলানা হাচান চিশতি, কাজী মাওলানা তমিজ উদ্দিন। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মাদ্রাসার উপাধ্যক্ষ এ কে এম বোরহান উদ্দিন, পৌর প্যানেল মেয়র মুহাম্মদ মুজিবুর রহমান মুজিব ও জোবাইদা বেগম, কাউঞ্চিলর শেখ আরিফ উদ্দিন জুয়েল ও শামীম আরা বেগম, এস এম তৌহিদ, এস এম গিয়াস উদ্দিন, ইঞ্জিনিয়ার কুতুব উদ্দিন বখতেয়ার, মো. রাশেদ, মো. নুরুন্নবী সওদাগর, মুছা সওদাগর, মাওলানা জি এম ইয়াছিন, লোকমান হাকিম, গিয়াস উদ্দিন, তানভিরুল ইসলাম, মো. ওমর ফারুক, মাহফুজুল হক, সরোয়ার কামাল আলকাদেরী, লোকমান হাকিম, মো, মুছা, মো. তৌহিদুল ইসলাম, গিয়াস উদ্দিন, দিল আফরোজ হীরা, মিনু আকতার ও মমতাজ বেগম প্রমূখ।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com