সোমবার, ০৬ মে ২০২৪, ১১:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

মাদক প্রতিরোধে সিভিল ব্রিগেড গঠন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৯ জুলাই, ২০১৮
  • ৩৮১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের বোয়ালমারীতে মাদক প্রতিরোধে সিভিল ব্রিগেড গঠন করা হয়েছে।

সোমবার দুপুরে উপজেলা অডিটোরিয়ামে ইউএনও মো. জাকির হোসেনকে প্রধান করে গঠিত ১৫ সদস্যের বোয়ালমারী উপজেলা সিভিল ব্রিগেড কমিটির উদ্বোধন ও উপস্থিত ১২শ মানুষকে বর্তমান ও ভবিষ্যতে মাদকের কোনরুপ সংস্পর্ষে না থাকার শপথ বাক্য পাঠ করান ফরিদপুরের জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া।

এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এম মোশাররফ হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাহান মিরদাহ পিকুল, ওসি মো. মিজানুর রহমান উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক উম্মে সালমা জানজিয়া বলেন, কোন একটি জাতির সফলতার পেছনে একাগ্রতা থাকা জরুরী। আজ যে উদ্যোগ নেয়া হলো তা যেন খাতা কলমে সীমাবদ্ধ না থাকে। সকলকে ঐক্যবদ্ধ হয়ে একাজে এগিয়ে আসতে হবে। আমাদের লক্ষ্যে সফল হলেই বোয়ালারী উপজেলা মাদকমুক্ত ঘোষনা করা সহজ কবে। তিনি বলেন, কারো অপরাধ ঢেকে রাখবেন না, চোরকে “চোর” আর ঘুষখোরকে “ঘুষখোর” বলুন- তবেই সমাজ থেকে অন্যায় অপরাধ দুর হবে। তিনি বলেন, দেশের যুবশক্তিকে মাদকের ভয়াবহতা থেকে মুক্ত রাখতে হবে।

অনুষ্টানের সভাপতি বোয়ালমারী উপজেলা সিভিল ব্রিগেড কমিটির প্রধান ইউএনও মো. জাকির হোসেন জানান, পর্যায়ক্রমে উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান, ১১টি ইউনিয়নসহ সব গ্রামে সিভিল ব্রিগেড কমিটি গঠন করা হবে। কমিটির সদস্যরা নিজ নিজ এলাকায় মাদকের বিপনন ও ব্যাবহার প্রতিরোধে ভুমিকা রাখবে। ব্রিগেডের সদস্যরা বিভিন্ন বাজার, শিক্ষাপ্রতিষ্টান, গ্রাম পর্যায়ে মাদক বিরোধী প্রচারণা চালাবেন। একই সাথে মাদক বিপনন ও ব্যাবহারকারীদের তথ্য সংগ্রহ করে তা উপজেলা ব্রিগেড কমিটিকে মরবরাহ করবেন। এছাড়া স্ব স্ব এলাকার মসজিদে ইমামদের উদ্বুদ্ধ করে খুতবার আগে বয়ানে মাদকের কুফল তুলে ধরে প্রতিকারে সকলকে সংঘবদ্ধ করবেন। তিনি জানান, আগামী তিন মাসের মধ্যে এক লাখ মানুষকে মাদক বিরোধী অঙ্গীকার করাতে কাজ করবে সিভিল ব্রিগেড সদস্যরা।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com