বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর

মাদকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ঘোষণা প্রধানমন্ত্রীর

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ৩১ জানুয়ারী, ২০১৮
  • ১৩০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: ভবঘুরে শিশুরা মাদক সেবন করে বলে জানিয়েছেন জাতীয় পার্টির সদস্য কাজী ফিরোজ রশীদ। তিনি সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মাধ্যমে এদের পুণর্বাসন করার দাবি জানান।

আজ রাতে জাতীয় সংসদে অনির্ধারিত আলোচনায় ঢাকার বিভিন্ন মাদক স্পটের চিত্রও তুলে ধরেন কাজী ফিরোজ রশীদ। এসময় সংসদে উপস্থিত সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীনীর মাদক স্পটগুলোর ঠিকানা লিখে নিয়ে এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার ঘোষণা দেন। পাশাপাশি ভবঘুরে শিশুদের পুর্ণবাসনের ব্যবস্থা নেয়ারও আশ্বাস দেন।

আলোচনায় স্পিকারের উদ্দেশ্যে কাজী ফিরোজ রশীদ বলেন, ‘ঢাকার বিভিন্ন জায়গায় মাদকের ছড়াছড়ি। এরমধ্যে রমনায় ৭৪টি, লালবাগে ৯০টি, ওয়ারলেসে ১৫০টি, মিরপুরে ১২৫টি গুলশানে ১১২টি, উত্তরায় ৬৮টি, মতিঝিলে ১২২টি এবং তেজগাঁওয়ে শতাধিক স্পট রয়েছে। এসব এলাকায় দিনের বেলা গেলে দেখা যায়, অনেক শিশু বিভিন্ন পন্থায় মাদক গ্রহণ করছে। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে, জুতার একটা বিশেষ কষ। এটা পলিথিনের মধ্যে নিয়ে শিশুরা নেশা করে।

ক্ষুধার যন্ত্রনায় এরা এসব করে জানিয়ে তিনি বলেন, সমাজকল্যাণ মন্ত্রণালয় যদি ঢাকা থেকে হাজার খানেক এমন শিশুকে রাস্তা থেকে তুলে নিয়ে আনসার ভিডিপিসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে দেখভালের জন্য দেন তাহলে এদের ভবিষ্যতও ভাল হবে, অপরদিকে শহরের অনাকাঙ্কিত পরিস্থিতিও দূর হবে, শহর পরিষ্কার থাকবে। কারণ, এরাই ছিনতাই করে, শহর অপরিস্কার করে। এদের কারণে রাস্তায় চলা দায়।

আপনি যদি হাইকোর্ট মাজার বা গুলিস্তানের গোলাপশাহর মাজারে কিংবা কমলাপুর স্টেশনে যান তাহলে দেখবেন, হাজার হাজার শিশুসহ অন্যদের পাবেন। এদের দেখবে কে। এরা তো আস্তে আস্তে ছড়িয়ে পড়ছে। কাউকে না কাউকে দেখতে তো হবে।

পল্লী অঞ্চলেও এখন মাদকের ছড়াছড়ি জানিয়ে স্পিকারের উদ্দেশ্যে সাবেক এই মন্ত্রী বলেন, গ্রাম থেকে গ্রামান্তরে এখন ইয়াবা পাওয়া যায়। এই মাদক এতটা সহজলভ্য হয়ে গেছে। এই জন্য বার বার আপনি আমাকে নোটিশ দিতে বলেন। নোটিশ দিলে কী হবে। এখানে সবাই তো শুনে, ব্যবস্থা তো নিতে হবে। মাদক নিয়ন্ত্রণ অধিদফতর আছে তারা যদি ব্যবস্থা না নেয় তাহলে কে নেবে।

ফিরোজ রশীদের এই বক্তব্যের মাঝেই সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাৎক্ষনিকভাবে কোথায় কোথায় এসব হয় তাকে আবার উল্লেখ করতে বলেন। তখন ফিরোজ রশীদ বলেন, হাইকোর্ট, কমলাপুর রেল স্টেশন, নয়া পল্টন এসব এলাকায় গেলে এই মুহুর্তে (গতকাল সন্ধ্যায় সাতটায়) কমপক্ষে ৫০০ মাদকসেবী পাওয়া যাবে। এছাড়া গুলিস্তানের পার্কেও এসব লোকজন পাওয়া যাবে। পার্কটির এখন উন্নয়ন কাজ চলছে।

এরপর সংসদ নেতা ফ্লোর নিয়ে বলেন, ‘সংসদ সদস্য যেসব বিষয় বলেছেন সেগুলো আমি নোট নিয়ে রেখেছি। আজকেই অভিযান চালবে। কারণ আমরা চাইনা এসব ঘটুক। আমাদের সংসদ সদস্য যারা আছেন তাদেরকেও এলাকার দিকে একটু বিশেষ নজর দিতে হবে। যেখানে অভিভাবক আছেন সেখানে তাদের সঙ্গে যোগাযোগ করতে হবে। যারা ভবঘুরে আছে তাদের বিষয়ে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের পদক্ষেপ আছে, তাদেরকে মন্ত্রণালয়ের দায়িত্বে নিয়ে যাওয়া হয়। এ ক্ষেত্রে সমস্যা হচ্ছে, দালাল শ্রেণির লোক থাকে যারা এসব বাচ্চাদের নিয়ন্ত্রণ করে। এরা অনেকটা ছড়িয়ে পড়েছিল। কিন্তু আমরা পদক্ষেপ নিয়ে নিয়ন্ত্রণ করেছি।’

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com