রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৬:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বিকাশে টেন মিনিট স্কুলের ফি পেমেন্টে ২০০ টাকা ক্যাশব্যাক দফায় দফায় কমছে সোনার দাম, এবার কমলো ৩১৫ টাকা নৌ পুলিশের অভিযানে অবৈধ জাল ও মাছের পোনাসহ আটক ৫১ সোমবার দেশে ফিরছেন প্রধানমন্ত্রী ১৫০০ কোটির মাইলফলক ছুঁলো পদ্মা সেতুর টোল আদায় বাংলাদেশকে ১৪৬ রানের টার্গেট দিলো ভারত শ্রমিকদের জন্য কর্মবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে : স্পিকার প্রাথমিকের শূন্য পদে নিয়োগে পদক্ষেপ নিতে বলল সংসদীয় কমিটি নেত্রীর জন্য জান দেওয়া নয়, সিদ্ধান্ত মানার আহ্বান : দীপু মনি দাবদাহে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা-বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী কোরবানির জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু, আমদানি নয় বঙ্গোপসাগর থেকে ভেসে এসেছে টর্পেডো সদৃশ বস্তু এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ৯-১১ মের মধ্যে বেসরকারি বিশ্ববিদ্যালয় কেবল ব্যবসা করলে চলবে না : শিল্পমন্ত্রী আইনগত সহায়তা পাওয়া করুণা নয় : আইনমন্ত্রী কোটালীপাড়ার সাবেক উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের মামলা বিনামূল্যে ছাতা-খাবার স্যালাইন পাচ্ছেন ৩৫ হাজার রিকশাচালক মাদরাসায় যাওয়ার পথে শিক্ষকের মৃত্যু, ধারণা ‘হিটস্ট্রোক’ রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করা হবে না: স্বাস্থ্যমন্ত্রী স্কুলে আসার পথেই অসুস্থ, ক্লাস না করে ফিরেছে অনেক শিক্ষার্থী

মাত্র ৫ রানের জন্য সেঞ্চুরি হলো না হেলসের

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১ জুন, ২০১৭
  • ১০৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: মাত্র ৫ রানের জন্য সেঞ্চুরি হলো না ওপেনার অ্যালেক্স হেলসের। সাব্বির রহমানের বলে সানজামুলের হাতে ধরা পড়েন ৯৫ রান করা হেলস। ইংল্যান্ডের সংগ্রহ তখন ২৮ ওভারে ১৬৫। এতে ভাঙে হেলস-রুটের ১৫৯ রানের জুটি। ৩১ ওভার শেষে স্কোর ১৭৯/২। ২৫ ওভার শেষে ইংল্যান্ডের সংগ্রহ ছিল ১৩৮/১।

বল হাতে প্রথম আঘাত হানেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ২.৩তম ওভারে দলীয় ৬ রানে পেসার মাশরাফির ডেলিভারিতে ইংলিশ ওপেনার জেসন রয়ের দেয়া ক্যাচ লুফে নেন বাংলাদেশের অপর পেসার মোস্তাফিজুর রহমান ।

তামিমের সেঞ্চুরিতে বাংলাদেশ ৩০৫/৬
সেঞ্চুরি হাঁকিয়ে এবারের চ্যাম্পিয়ন্স ট্রফির আনঅফিশিয়াল শুরু করেছিলেন তামিম ইকবাল। পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ১০২ রানের ইনিংস খেলেন বাংলাদেশের এ বাঁ-হাতি ওপেনার। আর মূল আসরে বাংলাদেশের প্রথম ম্যাচেও সেঞ্চুরির কৃতিত্ব দেখালেন তামিম। বৃহস্পতিবার ১৪২ বলে ১২৮ রানের ইনিংস খেলেন তামিম ইকবাল। এতে তামি হাঁকান একডজন চার ও ৩টি ছক্কা।

তৃতীয় উইকেটে ১৬৬ রানের জুটি গড়েন তামিম ও মুশফিকুর রহীম। মুশফিক করেন ৭২ বলে ৭৯ রান। এতে ৩০৫/৬ সংগ্রহ নিয়ে ইনিংস শেষ করে বাংলাদেশ। বৃহস্পতিবার ১২৪ বলে সেঞ্চুরি পূর্ণ করেন তামিম। এতে তামিম হাঁকান ১১টি চার ও একটি ছক্কা।

৩৬.৫তম ওভারে ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করেন মুশফিকুর রহীম। ১৭৩ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে মুশফিকের এটি ২৫তম অর্ধশতক। দলীয় ৩৭.১তম ওভারে দলীয় ২০০ রানের কোঠায় পৌঁছে বাংলাদেশ।

২১.৫তম ওভারে ইংলিশ পেসার লায়াম প্লাঙ্কেটকে বাউন্ডারি হাঁকিয়ে অর্ধশতক পূণ করেন ওপেনার তামিম ইকবাল। ৭১ বলে অর্ধশতক পূরণের পথে তামি হাঁকান ৭টি বাউন্ডারি। ওয়ানডে ক্যারিয়ারে তামিমের এটি ৩৭তম অর্ধশতক। ইংল্যান্ডের বিপক্ষে টেস্টে তামিমের রানের গড় ৬১.৩৩। কিন্তু ইংলিশদের বিপক্ষে ওয়ানডেতে তেমন উজ্জ্বল ছিল না তামিমের পরিসংখ্যান।

চ্যাম্পিয়ন্স ট্রফির আগে ইংল্যান্ডের বিপক্ষে তামিমের রানের গড় ছিল ২৮.৪১। আগের ১২ ম্যাচে তামিম অর্ধশতকের দেকা পেয়েছিলেন একবারই।

দলীয় ৯৫ রানে উইকেট দিলেন ওয়ানডাউন ব্যাটসম্যান ইমরুল কায়েস। অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজের বদলে একাদশে সুযোগ নিয়ে ব্যাট হাতে ২০ বলে ১৯ রান করেন ইমরুল। ওপেনিং জুটিতে ৫৬ রানের জুটি গড়েন তামিম ইকবাল ও সৌম্য সরকার ।

১২তম ওভারের শেষ বলে ব্যক্তিগত ২৮ রানে ইংলিশ পেসার বেন স্টোকসের ডেলিভারিতে বদলি ফিল্ডার জনি বেয়ারস্টোর হাতে ক্যাচ দেন সৌম্য। ৩৪ বলের ইনিংসে ৪টি চার ও একটি ছক্কা হাঁকান সৌম্য। ব্যাট হাতে সতর্ক শুরুতে ইনিংসের শুরুর ৪.২ ওভারে বাংলাদেশের সংগ্রহ ছিল ৬ রান।

ইনিংসের প্রথম বাউন্ডারি আসে ৪.৩ তম ওভারে। তবে পরপর দুই বলে বাউন্ডারি হাঁকান বাংলাদেশ ওপেনার সৌম্য সরকার। লন্ডনের ওভাল মাঠে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে টস হেরে আগে ব্যাটিংয়ে যায় বাংলাদেশ। ‘এ’ গ্রুপে বাংলাদেশ খেলবে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে। আর ‘বি’ গ্রুপে আছে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা।

বাংলাদেশ দল : তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মাহমুদল্লাহ, মোসাদ্দেক হোসেন, মাশরাফি বিন মুর্তজা, মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন।
বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com