বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০১:২৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ইসলামী ব্যাংকের শরিয়াহ সুপারভাইজরি কমিটির সভা অনুষ্ঠিত ভারত থেকে এলো ৫৯৩ টন কাঁচামরিচ, কেজি ৯৬ টাকা হাইকোর্ট ঘেরাওয়ের ঘোষণা সারজিস-হাসনাতের ৪৩তম বিসিএস থেকে দুই হাজার ৬৪ জনকে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন ইউনূস দায়িত্ব গ্রহণে বাংলাদেশে মার্কিন কোম্পানির আগ্রহ বেড়েছে ডেঙ্গু কেড়ে নিলো আরও ৮ প্রাণ, একদিনে হাসপাতালে ১১০৮ জন যতদিন প্রয়োজন ততদিন আহতদের চিকিৎসা দেবে সরকার: পররাষ্ট্র উপদেষ্টা ট্রাইব্যুনালে সাংবাদিকদের বিচার হবে, তবে সেটা সুবিচার: আসিফ নজরুল বুধবার থেকে ডিমের নতুন দাম কার্যকর হবে : ভোক্তা ডিজি সাবেক কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক ২ দিনের রিমান্ডে শিল্প উপদেষ্টার সঙ্গে ভারতীয় হাই কমিশনারের সাক্ষাৎ মিরসরাইয়ে সড়ক দুর্ঘটনায় নারী-শিশুসহ একই পরিবারের ৩ জন নিহত সাবেক বিমানমন্ত্রী ফারুক খান ২ দিনের রিমান্ডে আরাকান আর্মির হেফাজত থেকে ১৬ জেলেকে ফেরত এনেছে বিজিবি ৬ দিনের ছুটি শেষে হিলিতে আমদানি-রপ্তানি শুরু সাকিবের দেশে আসা-যাওয়ায় আইনি বাধা নেই: ক্রীড়া উপদেষ্টা আমরা শুনতে চাই না বিচারকরা ঘুষ খায়: ডা. শফিকুর কিউবার রাজপথে ফিলিস্তিনপন্থি মিছিল, নেতৃত্ব দিলেন প্রেসিডেন্ট লেবাননে ২৫ শহর খালি করার নির্দেশ ইসরায়েলের সাবেক কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাকের ৭ দিনের রিমান্ড আবেদন

মাত্র ৫ মিনিট অক্সিজেন সরবরাহে বিঘ্ন, প্রাণ গেল ১১ করোনা রোগীর!

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় মঙ্গলবার, ১১ মে, ২০২১
  • ৩৬ বার পড়া হয়েছে

অক্সিজেনের অভাবে সোমবার ১১ জন কোভিড রোগীর মৃত্যু হল ভারতের অন্ধ্রপ্রদেশের তিরুপতির শ্রীভেঙ্কটেশ্বর রামনারায়ণ রুইয়া সরকারি হাসপাতালে। জানা গেছে, অক্সিজেন সরবরাহে সমস্যা হয়েছিল। তাই আইসিইউ-তে থাকা রোগীরা বেশ কিছুক্ষণ প্রয়োজনীয় অক্সিজেন পায়নি। আর এতেই মৃত্যু হয়েছে ১১ রোগীর।

এই ঘটনার জেরে অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জগন রেড্ডি উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছেন। চিত্তুরের জেলাশাসক এম হরিনারায়ণ জানিয়েছেন, কর্তব্যরত চিকিৎসকদের তৎপরতায় বড় দুর্ঘটনা এড়ানো সম্ভব হয়েছে।

তিনি বলেছেন, “অক্সিজেনের চাপ কমে গিয়েছিল কিছুক্ষণের জন্য। পাঁচ মিনিটের মধ্যেই ফের অক্সিজেন চালুর ব্যবস্থা করা হয়। এর জন্য বড় দুর্ঘটনার থেকে রক্ষা পেয়েছি। কিন্তু দুর্ভাগ্যজনক, ওই সময়ের মধ্যেই ১১ জন রোগী প্রাণ হারিয়েছেন।”

জানা গেছে, অক্সিজেনের সমস্যা শুরু হতেই ৩০ জন চিকিৎসকের একটি দল আইসিইউ-তে রোগীদের পরিচর্যার জন্য ছুটে গিয়েছিলেন।

স্থানীয় জেলা প্রশাসক জানিয়েছেন, অক্সিজেনের অভাব না থাকলেও অক্সিজেন সরবরাহ মিনিট পাঁচেকের জন্য বন্ধ থাকাতেই এই বিপত্তি ঘটেছে। ঘটনার পর হাসপাতালে চড়াও হওয়ার অভিযোগ উঠেছে রোগীর আত্মীয়দের বিরুদ্ধে।

প্রসঙ্গত, অন্ধ্রপ্রদেশে গত এক সপ্তাহ ধরেই দৈনিক আক্রান্তের সংখ্যা ২১-২২ হাজারের ঘরে ঘোরাফেরা করছে। রোজ ১০০ এর কাছাকাছি প্রাণহানির পাশাপাশি সে রাজ্যে সক্রিয় রোগীর সংখ্যা ১ লাখ ৯০ হাজার ছাড়িয়েছে। সূত্র: আনন্দবাজার

বাংলা৭১নিউজ/এমকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com