বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:৩৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর

মাছ ধরা দেখতে গভীর সমুদ্রে যাচ্ছেন পর্যটকরা

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শনিবার, ৪ ডিসেম্বর, ২০২১
  • ৬৭ বার পড়া হয়েছে

দেশের অন্যতম পর্যটন কেন্দ্র কুয়াকাটা সমুদ্র সৈকত। এই সৈকতে বেড়াতে আসা মানেই নোনা জলে গা ভাসিয়ে গোসলে মেতে ওঠা, একই জায়গায় দাঁড়িয়ে সূর্যোদয় ও সূর্যাস্ত দেখা। এবার বাড়তি বিনোদন দিতে স্পিডবোটে সমুদ্রের মাঝে নিয়ে দেখানো হচ্ছে গভীর সমুদ্রের রূপ ও জেলেদের কর্মযজ্ঞ।

শুক্রবার (৩ ডিসেম্বর) সৈকত ঘুরে দেখা যায়, সৈকতের তীরে সাজিয়ে রাখা হয়েছে স্পিডবোটগুলো। জনপ্রতি একশো টাকার টিকিট করে পর্যটকরা সমুদ্রের গভীরে যাচ্ছেন গভীর সমুদ্রকে আলিঙ্গন করতে। এতে উপভোগ করতে পারছেন জেলেদের মাছ ধরার দৃশ্য।

সিলেট থেকে বেড়াতে আসা দেবাশীষ নামের একজন পর্যটক জানান, কুয়াকাটায় ঘুরতে এসে দেখলাম স্পিডবোটে গভীর সমুদ্রে যাওয়া যায় এবং সেখানে জেলেরা যে জাল টানছে, মাছ ধরছে সবকিছুই নিজের চোখে দেখলাম বেশ উপভোগ করলাম।

 

জয়া নামের আরেক পর্যটক জানান, সমুদ্রের তীরে বসে গভীরের পরিবেশ অনুভব করা যায় না। এখানে এসে চারদিকে সমুদ্র, জেলেরা মাছ ধরছে দেখে অনেক পর্যটক ছবি তুলছে, গান করছে বেশ আনন্দদায়ক পরিবেশটা।

স্পিডবোড মালিক বশির বলেন, আমরা পর্যটকদেরকে একটু বেশি বিনোদন দেয়ার জন্য তীর থেকে চার-পাঁচ কিলোমিটার ভেতরে নিয়ে ঘুরিয়ে নিয়ে আসি। এতে তারা বেশ আনন্দ পান।

 

স্পিডবোট মালিক সমিতির সভাপতি মো. বেল্লাল খলিফা জানান, স্পিডবোটে পর্যটকদের বিভিন্ন স্পট ঘুরে দেখানো একটি পর্যটন সেবা। আমাদের ২০টির বেশি বোট এখানে রয়েছে। আমরা এটার মাধ্যমে একদিকে সেবা ও আনন্দ দিচ্ছি অন্যদিকে রুজিরোজগারের ব্যবস্থাও করছি। বোটগুলোতে সবসময় লাইফ জ্যাকেটসহ নিরাপত্তার সকল সরঞ্জামাদি রাখা হয় যাতে যেকোনো ধরনের দুর্ঘটনা থেকে নিরাপদে থাকা যায়।

ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোনের পরিদর্শক হাসনাইন পারভেজ জানান, কুয়াকাটায় আগত পর্যটকরা বিশেষ করে নদীপথে যারা ভ্রমণ করে তাদের ব্যাপারে আমরা সবসময় তদারকি করছি যাতে লাইফ জ্যাকেট ও নিরাপদ রুটে চলাচল করে। ট্যুরিস্ট পুলিশ পর্যটকদের নিরাপত্তা দিতে সবসময় প্রস্তুত রয়েছে।

বাংলা৭১নিউজ/পিকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com