শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:১০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

মাগুরা-১ আসন: মনোনয়ন নিশ্চিতে প্রত্যাশীদের কাটছে ব্যস্ত সময়

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২ জুন, ২০১৮
  • ১০১২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, মুসাফির নজরুল, মাগুরা প্রতিনিধি: আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে মাগুরা-১ আসনের নির্বাচনে দলীয় মনোনয়ন নিশ্চিত করতে ব্যাপক তৎপরতা শুরু করেছেন সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশীরা। ইতিমধ্যেই সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশীরা এ আসনের বিভিন্ন এলাকায় দেয়াল লিখন, বিলবোর্ড, পোষ্টারিং, ব্যানারসহ বিভিন্নভাবে সাধারণ ভোটারদের নিজেদের পক্ষে আকৃষ্ট করার চেষ্টা করছেন।

তাছাড়াও ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে নেতাকর্মীদের কাছে টানার চেষ্টা করছেন। এ আসনের আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য মেজর জেনারেল (অবঃ) এটিএম আবদুল ওয়াহ্হাব ইতিমধ্যেই নিজ বাড়িতে এ আসনের আওয়ামী লীগের জেলা পর্যায় থেকে শুরু করে ওয়ার্ড পর্যন্ত বিভিন্ন স্তরের নেতা-কর্মীদের নিয়ে দ্বিতীয় রোজাতেই ইফতার মাহফিলের আয়োজন করেন। অপরদিকে বিএনপি’র মনোনয়ন প্রত্যাশীরা কেন্দ্রে লবিং চালানোর পাশাপাশি ব্যক্তিগতভাবে মাঠ পর্যায়ের নেতা-কর্মীদের সাথে যোগাযোগ রক্ষা করছেন।

জানা গেছে, মাগুরা সদরের ১৩টি ইউনিয়ন ও শ্রীপুর উপজেলার ৮টি ইউনিয়ন নিয়ে মাগুরা-১ আসন (সংসদীয় আসন-৯১) গঠিত। ১৯৯৬ সাল থেকে বর্তমান সময় পর্যন্ত আসনটি আওয়ামীলীগের দখলে রয়েছে। ১৯৯৬ সাল থেকে ২০১৪ সালের ৫ জানুয়ারী নির্বাচন পর্যন্ত পরপর ৪টি জাতীয় সংসদ নির্বাচনে এ আসনটিতে সংসদ সদস্য নির্বাচিত হন  আওয়ামী লীগের প্রফেসর ডাক্তার মোঃ সিরাজুল আকবর। ২০১৫ সালের ৯ মার্চ তার আকস্মিক মৃত্যুর পর এ আসনে অনুষ্ঠিত উপ-নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী, মহান মুক্তিযুদ্ধে ৮ নম্বর সাব-সেক্টর কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অবঃ) আব্দুল ওয়াহ্হাব সংসদ সদস্য নির্বাচিত হন ।

নির্বাচিত হওয়ার পর থেকেই এটিএম আবদুল ওয়াহ্হাব দলীয় কার্যক্রম গতিশীল করতে বিভিন্ন ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় অফিস উদ্বোধন করেছেন। দলীয় বিভিন্ন সভা সমাবেশে অংশ নেয়ার পাশাপাশি বিভিন্ন সামজিক ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করে নৌকার পক্ষে নির্বাচনী তৎপরতা চালিয়ে যাচ্ছেন। তিনি গত ঈদুল আজহা ও শারদীয় দূর্গা পূজার সময় নির্বাচনী এলাকার বিভিন্ন মসজিদ ও পূজা ম-প পরিদর্শনসহ এলাকাবাসীর সঙ্গে কুশল বিনিময় করেছেন এবং নির্বাচনী প্রচারণা চালিয়েছেন।

উপনির্বাচনে বিজয়ী হওয়ার পর থেকেই তিনি এ নির্বাচনী এলাকার বিভিন্ন ব্রিজ, কার্লভাট, রাস্তা-ঘাট নির্মাণ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামোগত উন্নয়ন করেছেন। বিশেষ করে দীর্ঘদিন অবহেলিত মাগুরা থেকে লাঙ্গলবাঁধ পর্যন্ত আনুমানিক ১০ কোটি টাকা ব্যয়ে ২৫ কিঃ মিঃ পাকা সড়ক পুনঃনির্মাণ করে এলাকার জনসাধারণের চরম দুর্ভোগ লাঘব করেছেন। ইতিমধ্যেই তিনি তার নির্বাচনী এলাকায় শতভাগ বিদ্যুতায়নের আওতায় এনেছেন। নিজস্ব বরাদ্দ থেকে বিভিন্ন ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠানে সোলার প্যানেল স্থাপন করেছেন। এছাড়াও তিনি এলাকায় বিভিন্ন ধরনের উন্নয়নমূলক কাজ করেছেন।

নির্বাচনের বিষয় নিয়ে জেলা আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদের সদস্য এটিএম আব্দুল ওয়াহহাব এমপি জানান, জেলা আওয়ামী লীগের সভাপতি তানজেল হোসেন খান, সাধারণ সম্পাদক পঙ্কজ কু-ু, মাননীয় প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব সাইফুজ্জামান শিখরসহ জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে তৃণমূলের দলীয় কার্যক্রম গতিশীল করতে তিনি ইতিমধ্যেই প্রতিটি ইউনিয়নে দলীয় অফিস উদ্বোধন করেছেন। এমপি হিসেবে তিনি এলাকায় রাস্তাঘাট, ব্রিজ-কালভার্ট, বিদ্যুৎসহ বিভিন্ন উন্নয়ন কাজ করেছেন। মহান মুক্তিযুদ্ধের একজন সাব-সেক্টর কমান্ডার হিসেবে আগামী নির্বাচনে দলীয় মনোনয়ন পাওয়ার ব্যাপারে তিনি দৃঢ় আশাবাদী। এ লক্ষ্যে তিনি এলাকার নেতা-কর্মী ও সাধারণ ভোটাদের কাছে যাচ্ছেন। বিভিন্ন পেশার মানুষের সাথে সম্পর্ক উন্নয়নের চেষ্টা করছেন। তৃণমূল জনগণ তার সাথে আছে। তিনি আশা করছেন, দলীয় মনোনয়ন পেলে আবারও বিপুল ভোটে বিজয়ী হবেন।

এদিকে এ আসনে আওয়ামী লীগের অপর সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশী প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব এ্যাড. সাইফুজ্জামান শিখর। জেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাইফুজ্জামান শিখর নির্বাচনকে সামনে রেখে দীর্ঘদিন ধরেই রাজনৈতিক কর্মসূচির পাশাপাশি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মসূচিতে অংশ নিচ্ছেন।

জেলা অওয়ামীলীগের সভাপতি আলহাজ তানজেল হোসেন খান বলেন, দলীয় নেতা-কর্মীরা ঐক্যবদ্ধ রয়েছে। দলীয় মনোনয়ন যেই পান সকল পর্যায়ের নেতা-কর্মীরা ঐক্যবদ্ধ হয়ে কাজ করে তাকে সহজে বিজয়ী করতে সমর্থ হবেন।

অন্যদিকে দলীয় কোন্দল ও বিভক্তিতে জড়িয়ে বিএনপি’র প্রায় হাফ ডজন নেতা মাগুরা-১ আসনে দলীয় মনোনয়নের চেষ্টা চালাচ্ছেন। যার মধ্যে উল্লেখযোগ্য জেলা বিএনপির সাবেক সভাপতি দলীয় চেয়ারপার্সনের উপদেষ্টা পরিষদের সদস্য ও জিয়া পরিষদের প্রতিষ্ঠাতা কবীর মুরাদ, জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি বর্তমান আহবায়ক কমিটির সদস্য বহুল অলোচিত ট্রাকে পেট্রোল বোমা হামলায় ৫ শ্রমিক হত্যা মামলার আসামী হয়ে সিঙ্গাপুরে অবস্থানরত মনোয়ার হোসেন খান, মাগুরা পৌর সভার সাবেক মেয়র জেলা বিএনপি’র আহবায়ক কমিটির সদস্য ইকবাল আকতার খান কাফুর ও শ্রীপুর উপজেলা চেয়ারম্যান বদরুল আলম হিরো।

কবীর মুরাদ তার প্রার্থীতার ব্যাপারে বলেন, বিএনপির চরম দুঃসময়ে তিনি ৮ বছর মাগুরা জেলা বিএনপি’র সভাপতি দায়িত্ব পালন করেছেন। তার জীবনটাই অন্দোলনের মধ্য দিয়ে কেটেছে। আন্দোলন করতে গিয়ে  বিভিন্ন  অত্যাচার, নির্যাতন ও মামলার শিকার হয়েছেন। দলের একজন সিনিয়র নেতা হিসেবে দলের জন্য অবদানের স্বীকৃতিস্বরূপ তিনি মনোনয়ন পাবেন।

বিএনপির হরতাল অবরোধ চলাকালে ২০১৫ সালে ২১ মার্চ মাগুরার মঘির ঢালে পেট্রোল বোমায় ৫ শ্রমিক হত্যা মামলার মামলার আসামী হয়ে দেশ ছেড়ে সিঙ্গাপুরে থাকা জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য মনোয়ার হোসেন খান মোবাইল ফোনে জানিয়েছেন, তিনি ইতিবাচক রাজনীতিতে বিশ্বাসী হলেও ষড়যন্ত্রের শিকার হয়ে মিথ্যা মামলা মাথায় নিয়ে দেশের বাইরে অবস্থান করতে বাধ্য হচ্ছেন। যে কারণে দল তাকে মূল্যায়ন করবে। তিনি দাবী করেন, বিগত দিনে মাগুরার মানুষের বিপদে পাশে দাঁড়িয়েছেন। তৃণমূলের সাথে তার ছিল নিবিড় সম্পর্ক যে কারণে মনোনয়ন পেলে তিনি বিজয়ী হবেন।

এছাড়া শ্রীপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান জেলা বিএনপির যুগ্ম-আহবায়ক ও শ্রীপুর উপজেলা বিএনপির একাংশের সভাপতি বদরুল আলম হিরো দলীয় মনোনয়ন চাইবেন বলে জানিয়েছেন।

জেলা বিএনপির আহবায়ক সৈয়দ আলী করিম জানান,  বিএনপি নেতা-কর্মীরা ঐক্যবদ্ধ রয়েছে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা-১ আসন থেকে দল থেকে যাকে মনোনয়ন দেয়া হবে, সকল নেতা-কর্মী তার পক্ষেই কাজ করবে।

এছাড়াও জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ও  জাতীয় পার্টির চেয়ারম্যান হুসাইন মুহম্মদ এরশাদের উপদেষ্টা হাসান সিরাজ সুজা ও জেলা জাসদের সভাপতি এটিএম মহব্বত আলী জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা-১ আসন থেকে প্রার্থী হবেন বলে জানিয়েছেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com